সংবাদ শিরোনাম
প্রথমে ভুয়া সেনাবাহিনীর লোক পরিচয়ে জেল:এবার ইনাতগঞ্জে সিআইডি পরিচয়ে আটক  » «   গোলাপগঞ্জে ঘরের মধ্যে একটি বিষধর সাপের কামড়ে শিশুর মৃত্যু  » «   সৎ ও সুন্দর ভাবে ব্যবসা করলে জীবনে প্রতিষ্ঠাপাওয়া সম্ভব-মেয়র আরিফ   » «   জঙ্গিদের টার্গেট ছিল হযরত শাহজালাল (রহ.) মাজার  » «   সিলেটে জঙ্গিদের ট্রেনিং সেন্টার সহ দুটি বাসায় অভিযান, বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার  » «   নগরীর মদিনা মার্কেট এলাকা থেকে ৪ অপহরণ ও চাঁদাবাজকারী আটক  » «   সুনামগঞ্জের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলাদা একটা দৃষ্টি আছে -পানি মন্ত্রনালয়ের সচিব   » «   জগন্নাথপুরে পুলিশ সদস্য সহ আরোও তিনজন করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ১১৯  » «   জগন্নাথপুরে দুর্ধর্ষ চুরি নগদ ৬লক্ষ টাকা সহ ৪ভরি সোনা নিয়ে গেছে চোরেরা  » «   জগন্নাথপুরে নিয়ন্ত্রণ হারিয়ে কাপড়ের দোকানে ঢুকে পড়ল ট্রলি  » «   গোলাপগঞ্জে গাঁজাসহ এক তরুণীকে আটক  » «   নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিন আজ শেষ দিন:আগামী কাল থেকে বন্ধ  » «   এক অপরাধীর পরিবর্তে টাকার বিনিময়ে কারাগারে আরেক আসামী  » «   জগন্নাথপুরে সাজাপ্রাপ্ত আসামীসহ গ্রেফতার-৬  » «   ওসমানীনগরের বেগমপুর-জগন্নাথপুর সড়ক মরণ ফাঁদ:জনদুর্ভোগ চরমে  » «  

বঙ্গবন্ধুর প্রতিদিন ৩ জুলাই:লেখক মামুন

লেখক মোঃ মামুনুর রশীদ খাঁন মামুন::জাতির- জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পতিদিন ৩ জুলাই। ১৯৬১ ইং ঢাকার সিনিয়র স্পেশাল জজের দেয়া দন্ডাদেশের বিরুদ্ধে- আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এবং সাবেক- মন্ত্রী শেখ মুজিবের আপিলের শুনানি শেষ হলো।
রায় প্রদান স্হগিত রাখলেন- হাই কোর্টের দুই বিচারপতি।
এর আগে – শেখ মুজিবুর রহমান পক্ষে যুক্তি প্রদর্শন করে হোসেন- শহীদ সোহরাওয়ার্দী,বলেন, এজেন্সী সংকান্ত ব্যাপারে- মন্ত্রী হিসাবে মুজিবুর রহমান। যাহা কিছু করিয়াছেন, প্রদেশের শিল্পায়নকার্য ত্বরান্বিত করা এবং পরিণামে দেশের- বিদেশী মুদ্রা- বাঁচাই মহৎ উদ্দেশ্যেই করিয়াছেন।

★ ০৩ জুলাই। ১৯৬৬ ইং —
কারাগারে বসে- শেখ মুজিব লিখছেন — বিকালে যখন বেড়াচ্ছিলাম দেখি ঢাকার ন্যাপ কর্মী আব্দুল হালিমকে হাসপাতালে নিয়ে চলেছে। দুইদিন থেকে ওর জ্বর।…….
আমি এগিয়ে যেয়ে ওর মাথায় হাত দিলাম।
খুবই জ্বর। বললাম,হালিম তুমি যে দলই কর পূর্ব পাকিস্তানের গণতান্ত্রিক আন্দোলনে তোমার দান আছে, ১৯৪৯ সালে তুমি আমার সাথে- আওয়ামীলীগ করেছ, অনেক ত্যাগ স্বীকার করেছ, তোমার যদি কোনো জিনিসের প্রয়োজন- হয় খবর দিও ! লজ্জা করোনা।
তোমার ত্যাগকে আমি স্বরণ করি।

★ ০৩ জুলাই। ১৯৭২ ইং —

সফরত- যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট রির্চাড নিক্রনের বিশেষ- দূতজন কোনালি একদিন গণভবনে প্রধানমন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে সাক্ষাৎ করেন। ১০০ মিনিট ব্যাপী আলোচনার পর- বেরিয়ে এসে, কোনালি সাংবাদিকদের বলেন- আমাদের মধ্যে খুব সুন্দর আন্তরিক এবং ফলপ্রসূ আলোচনা হয়েছে।
বাংলাদেশের জাতিসংঘে অন্তভূক্তির বিষয়ে সমর্থনের আশ্বাসও দেন তিনি।
★ ০৩ জুলাই। ১৯৭৩ ইং। —

ঢাকা মহানগরীকে- বন্যা থেকে- রক্ষা করতে মহাপরিকল্পনা তৈরির নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী- জাতির জনক- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
প্রস্তাবিত মহাপরিকল্পানায় রয়েছে- ঢাকা মহানগরীর চারপাশে ১৩০ বর্গ মাইল এলাকাজুড়ে বহুবিস্তৃত বাঁধ বৈদ্যুাতিক ট্রেনলাইন, সড়কপথ, বিদ্যুৎ সরবরাহ, পয়ঃপ্রণালী,পানি সরবরাহ ও গ্যাস লাইন।

★ দোয়া করি মন থেকে- মহান আল্লাহ্ জাতির- জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- কে জান্নাতের উচ্চ মাকাম দান করুণ আমীন।
★ শুভ বুদ্ধির উদয় হোক
★ লেখক- মোঃ মামুনুর রশীদ খাঁন (মামুন)।
দলিল লেখক —– সনদ নং ৫৮ (আটান্ন) , বিয়ানীবাজার সাব- রেজিস্ট্রার, অফিস। বিয়ানীবাজার, সিলেট।
★ এবং আমি- বিগত উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস- চেয়ারম্যান পদপ্রার্থী ছিলাম।
★ জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, নেতা মোদোর বঙ্গবন্ধু।

সর্বশেষ সংবাদ

Developed by:

.