সংবাদ শিরোনাম
জঙ্গিদের টার্গেট ছিল হযরত শাহজালাল (রহ.) মাজার  » «   সিলেটে জঙ্গিদের ট্রেনিং সেন্টার সহ দুটি বাসায় অভিযান, বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার  » «   নগরীর মদিনা মার্কেট এলাকা থেকে ৪ অপহরণ ও চাঁদাবাজকারী আটক  » «   সুনামগঞ্জের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলাদা একটা দৃষ্টি আছে -পানি মন্ত্রনালয়ের সচিব   » «   জগন্নাথপুরে পুলিশ সদস্য সহ আরোও তিনজন করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ১১৯  » «   জগন্নাথপুরে দুর্ধর্ষ চুরি নগদ ৬লক্ষ টাকা সহ ৪ভরি সোনা নিয়ে গেছে চোরেরা  » «   জগন্নাথপুরে নিয়ন্ত্রণ হারিয়ে কাপড়ের দোকানে ঢুকে পড়ল ট্রলি  » «   গোলাপগঞ্জে গাঁজাসহ এক তরুণীকে আটক  » «   নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিন আজ শেষ দিন:আগামী কাল থেকে বন্ধ  » «   এক অপরাধীর পরিবর্তে টাকার বিনিময়ে কারাগারে আরেক আসামী  » «   জগন্নাথপুরে সাজাপ্রাপ্ত আসামীসহ গ্রেফতার-৬  » «   ওসমানীনগরের বেগমপুর-জগন্নাথপুর সড়ক মরণ ফাঁদ:জনদুর্ভোগ চরমে  » «   কাতারে সড়ক দুর্ঘটনায় আহত কুলাউড়ার যুবকের মৃত্যু  » «   দীর্ঘদিন বন্ধ থাকার পর আবারও সিলেট-লন্ডন রুটে সরাসরি বিমান চালু  » «   সিলেটে এমসি কলেজের ছাত্রীর আত্মহত্যা  » «  

করোনা:বিশ্বে এ পর্যন্ত ৫ লাখ ২৬ হাজার ৬৬৩ জনের মৃত্যু

সিলেটপোস্ট ডেস্ক::প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ্বে এ পর্যন্ত ৫ লাখ ২৬ হাজার ৬৬৩ জনের মৃত্যু হয়েছে। বার্তা সংস্থা এএফপি শনিবার এ তথ্য জানায়।

গত বছরের ডিসেম্বরের শেষদিকে চীনে এই ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে এ পর্যন্ত বিশ্বে মোট আক্রান্ত হয়েছে ১ কোটি ১১ লাখ ৩ হাজার ৬৩০ জন। এদের মধ্যে করোনামুক্ত হয়েছে অন্তত ৫৭ লাখ ১৫ হাজার ১০০ জন ।

বিভিন্ন দেশের সরকারি সূত্রে প্রাপ্ত এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে পাওয়া তথ্যের সমন্বয় করে এএফপি এই হিসাব প্রকাশ করেছে। এই সংখ্যা প্রকৃত আক্রান্তের সংখ্যার অংশ মাত্র। অনেক দেশে কেবলমাত্র উপসর্গ দেখে অথবা গুরুতর অসুস্থদেরই টেস্ট করা হয়।

সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে করোনায় ১ লাখ ২৯ হাজার ৪৩৭ জনের মৃত্যু হয়েছে।দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ২৭ লাখ ৯৫ হাজার ১৬৩ জন, এদের মধ্যে ৭ লাখ ৯০ হাজার ৪০৪ জন করোনামুক্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রের পরেই সবচেয়ে ক্ষতিগ্রস্ত ব্রাজিলে ৬৩ হাজার ১৭৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৩৯ হাজার ৮১ জন। এরপরে যুক্তরাজ্যে ৪৪ হাজার ১৩১ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৪ হাজার ২৭৬ জন। ইতালিতে মৃত্যু হয়েছ ৩৪ হাজার ৮৩৩ জন, আক্রান্ত হয়েছে ২ লাখ ৪১ হাজার ১৮৪ জন এবং ফ্রান্সে মারা গেছে ২৯ হাজার ৮৯৩ জন, আক্রান্ত হয়েছে ২ লাখ ৩ হাজার ৩৬৭ জন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.