সংবাদ শিরোনাম
কুলাউড়ায় গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা  » «   জেলে ফুরফুরে মেজাজে ওসি প্রদীপ!  » «   দোয়ারায় ত্রান নিতে এসে চেয়ারম্যানের হাতে মার খেলেন ৮০ বছরের বৃদ্ধা  » «   জগন্নাথপুরে দুপক্ষের সংঘর্ষে আহত ৬  » «   ছাতকের জাহিদপুর উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডির কমিটি নিয়ে দু-পক্ষের সংঘর্ষ:আহত ১০  » «   জাফলংয়ে নিখোঁজের দুইদিন পর পর্যটকের লাশ উদ্ধার  » «   শিক্ষক মহাজোটের সভায় প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের সচিব  » «   দক্ষিণ সুনামগঞ্জে টিনের চালে ঢিল মারা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ২৫ জন আহত  » «   গ্রেপ্তারি পরোয়ানা জারি: ওসি প্রদীপ কোথায়?  » «   জগন্নাথপুরে চিকিৎসক সহ আরও ২জন করোনায় আক্রান্ত:মোট আক্রান্ত ১১৪  » «   জগন্নাথপুরে আধিপত্য বিস্তার নিয়ে সংর্ঘষের এলাকা থেকে বন্দুক সহ গ্রেফতার-১  » «   চৌহাট্টা পয়েন্টে ট্রাফিক পুলিশের মোটরসাইকেলের মধ্যে ‘বোমা’:নগরজুড়ে আতঙ্ক  » «   সিলেটে স্বাস্থ্যখাতে আউটসোর্সিং নিয়োগে ঘুষ,দুর্নীতির অভিযোগ!কে এই টেন্ডার জাহাঙ্গীর  » «   নেত্রকোনায় হাওরে ঘুরতে এসে নৌকািডুবিতে নিহত ১৭  » «   সুনামগঞ্জের ধর্মপাশার গুমাই নদীতে ঝড়ের কবলে পড়ে নৌকা ডুবে মা-ছেলে  নিখোঁজ  » «  

বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’দুই রোহিঙ্গা মাদককারবারী নিহত

সিলেটপোস্ট ডেস্ক::কক্সবাজারের টেকনাফে রবিবার মধ্যরাতে মাদকের চালান নিয়ে অনুপ্রবেশকালে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বালুখালী ও কুতপালং ক্যাম্পের দুই রোহিঙ্গা মাদককারবারী নিহত হয়েছে। এসময় বিজিবির দুই সদস্য আহত হয়েছে।

সূত্র জানায়, টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের হ্নীলা বিওপির একটি বিশেষ টহল দল হোয়াব্রাং সীমান্ত পয়েন্ট দিয়ে মাদকের চালান খালাসের সংবাদ পেয়ে রবিবার মধ্যরাতে অভিযানে যায়। কিছুক্ষণ পর ৩/৪ জন লোক বস্তা নিয়ে নাফনদী থেকে পাড়ে আসতে দেখে বিজিবি তাদের থামতে বলে। তারা না থেমে বিজিবিকে লক্ষ্য করে গুলি করে। এতে ল্যান্স নায়েক মোঃ আব্দুল কুদ্দুস এবং নায়েক শাকের উদ্দিন আহত হলে বিজিবি সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এতে মাদক কারবারীদের কয়েকজন গুলি চালাতে চালাতে কেওড়া বাগান হয়ে পালিয়ে যায়।

এরপর পরিস্থিতি শান্ত হলে ঘটনাস্থল তল্লাশী করিয়া ৫০হাজার ইয়াবা, চায়না পিস্তল ও তাজা ২ রাউন্ড কার্তুজসহ উখিয়া উপজেলার কুতপালং ৫নং ক্যাম্পের ব্লক-জি-২/ই এর শেড নং-৪৫১২৮৪ এর বাসিন্দা মোঃ শফির ছেলে মোঃ আলম (২৬) এবং ২নং বালুখালী ১৮নং ক্যাম্পের ব্লক নং- কে/৩ এর বাসিন্দা মোঃ এরশাদ আলীর ছেলে মোঃ ইয়াছিনকে (২৪) গুলিবিদ্ধ অবস্থায় আটক করে। আহত বিজিবি এবং গুলিবিদ্ধ মাদক কারবারীদের দ্রুত চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে আহত সবাইকে চিকিৎসা দেওয়ার পর গুলিবিদ্ধ মাদক কারবারীদের আরো উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যায়। তাদের মৃতদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।

এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারার পৃথক আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ ফয়সল হাসান খান (পিএসসি) নিশ্চিত করেন।

এদিকে উপজেলার বিভিন্ন সীমান্ত পয়েন্টে মুখোশের আড়ালে কমিশনভোগী চক্র তৎপর থাকায় সরকারের শত চেষ্টার মধ্যেও মাদক চোরাচালান থামানো যাচ্ছে না। তাই ধরা-ছোঁয়ার বাইরে থাকা এসব অপরাধীদের আইনের আওতায় আনার দাবী উঠেছে।

 

সর্বশেষ সংবাদ

Developed by:

.