সংবাদ শিরোনাম
কুলাউড়ায় গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা  » «   জেলে ফুরফুরে মেজাজে ওসি প্রদীপ!  » «   দোয়ারায় ত্রান নিতে এসে চেয়ারম্যানের হাতে মার খেলেন ৮০ বছরের বৃদ্ধা  » «   জগন্নাথপুরে দুপক্ষের সংঘর্ষে আহত ৬  » «   ছাতকের জাহিদপুর উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডির কমিটি নিয়ে দু-পক্ষের সংঘর্ষ:আহত ১০  » «   জাফলংয়ে নিখোঁজের দুইদিন পর পর্যটকের লাশ উদ্ধার  » «   শিক্ষক মহাজোটের সভায় প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের সচিব  » «   দক্ষিণ সুনামগঞ্জে টিনের চালে ঢিল মারা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ২৫ জন আহত  » «   গ্রেপ্তারি পরোয়ানা জারি: ওসি প্রদীপ কোথায়?  » «   জগন্নাথপুরে চিকিৎসক সহ আরও ২জন করোনায় আক্রান্ত:মোট আক্রান্ত ১১৪  » «   জগন্নাথপুরে আধিপত্য বিস্তার নিয়ে সংর্ঘষের এলাকা থেকে বন্দুক সহ গ্রেফতার-১  » «   চৌহাট্টা পয়েন্টে ট্রাফিক পুলিশের মোটরসাইকেলের মধ্যে ‘বোমা’:নগরজুড়ে আতঙ্ক  » «   সিলেটে স্বাস্থ্যখাতে আউটসোর্সিং নিয়োগে ঘুষ,দুর্নীতির অভিযোগ!কে এই টেন্ডার জাহাঙ্গীর  » «   নেত্রকোনায় হাওরে ঘুরতে এসে নৌকািডুবিতে নিহত ১৭  » «   সুনামগঞ্জের ধর্মপাশার গুমাই নদীতে ঝড়ের কবলে পড়ে নৌকা ডুবে মা-ছেলে  নিখোঁজ  » «  

প্রবীণ সাংবাদিক নুরুল করিম মজুমদার করোনার উপসর্গ নিয়ে মৃত্যু

সিলেটপোস্ট ডেস্ক::ফেনীর প্রবীণ সাংবাদিক নুরুল করিম মজুমদার (৬৮) করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। রোববার রাতে ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয় বলে জানিয়েছেন জেনারেল হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইকবাল হোসেন ভূঁইয়া।

সোমবার সকালে ফেনী সেন্ট্রাল হাইস্কুল মাঠে তার নামাজে জানাযা শেষে মরদেহ শহরের পশ্চিম উকিল পাড়ার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

তাঁর একমাত্র ছেলে তারেক মজুমদার জানান, ফেনীর বহুল প্রচারিত প্রাচীনতম পত্রিকা (৪০ বছর ধরে প্রকাশিক) সাপ্তাহিক হকার্স এর প্রকাশক ও সম্পাদক নুরুল করিম মজুমদারের শ্বাসকষ্ট দেখা দিলে গত ২৭ জুন তাকে চিকিৎসকের পরামর্শে ফেনীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে বিভিন্ন পরীক্ষায় তার ফুসফুসে সংক্রমণ দেখা দিলে তাকে অক্সিজেন সাপোর্ট দেয়া হয়। এক পর্যায়ে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে শুক্রবার ঢাকার গ্রিন লাইফ হাসপাতালের আইসিইউতে নেয়া হয়। গ্রিন লাইফ হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা সাংবাদিক নুরুল করিম মজুমদারের ফুসফুসে প্রকট সংক্রমণের ফলে শারীরিক অবস্থা চিকিৎসার বাইরে চলে গেলে হাসপাতাল থেকে রিলিজ নিয়ে সন্ধ্যায় তাকে ফেনী আনা হয়। এরপর রাতে ফেনী জেনারেল হাসপাতালে তাকে ভর্তি করার কিছুক্ষণ পর চিকিৎসক মৃত ঘোষনা করে।

ফেনী প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ আবু তাহের ভূইয়া জানান, ফেনীর সাংবাদিকতায় আলোকবর্তিকা নুরুল করিম মজুমদারের মৃত্যুতে গণমাধ্যমকর্মীদের মাঝে শোক বিরাজ করছে। বর্ণাঢ্য জীবনে তিনি ফেনী প্রেসক্লাবের একাধিকবার নির্বাচিত সভাপতি ছিলেন।

ফেনী সাংবাদিক ইউনিয়নের আহবায়ক ছিলেন নুরুল করিম মজুমদার। এছাড়াও তিনি বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন ফেনী জেলা শাখার প্রতিষ্ঠাতা উপদেষ্টা, ফেনী ডায়াবেটিক হাসপাতালের অন্যতম প্রতিষ্ঠাতা উদ্যোক্তা ও আজীবন সদস্য, ফেনী সেন্ট্রাল হাই স্কুল গভর্নিং কমিটির সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

কর্মজীবনের বিভিন্ন সময়ে নুরুল করিম মজুমদার বাংলাদেশ টেলিভিশন, ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি), দি ডেইলি স্টার, ডেইলি নিউ এইজ, দৈনিক দেশ বাংলার ফেনী প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। এছাড়া তৎকালীন ইস্টার্ণ নিউজ এজেন্সির (এনা) নোয়াখালী প্রতিনিধি হিসেবে কাজ করেছিলেন। দীর্ঘ ৩৯ বছর ধরে তিনি তার সম্পাদিত ফেনীর প্রাচীনতম পত্রিকা সাপ্তাহিক হকার্সে সম্পাদক ও প্রকাশক ছিলেন।

মৃত্যর আগে তিনি স্ত্রী, এক ছেলে-এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তার মৃত্যুতে ফেনী প্রেসক্লাব, ফেনী রিপোর্টাস ইউনিটি, ইয়ুথ জার্নালিষ্ঠ ফোরাম বাংলাদেশ (ওয়াইজেএফবি) কেন্দ্রীয় কমিটি ও ফেনী শাখা, ঢাকাস্থ ফেনী সাংবাদিক ফোরাম, বাংলাদেশ ফটোজানালিষ্ঠ এসোসিয়েশন ফেনী জেলা শাখা, বিডিনিউজ শিশু সাংবাদিক ফেনী ফোরামসহ বিভিন্ন সংগঠন শোক জানিয়েছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.