সংবাদ শিরোনাম
কুলাউড়ায় গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা  » «   জেলে ফুরফুরে মেজাজে ওসি প্রদীপ!  » «   দোয়ারায় ত্রান নিতে এসে চেয়ারম্যানের হাতে মার খেলেন ৮০ বছরের বৃদ্ধা  » «   জগন্নাথপুরে দুপক্ষের সংঘর্ষে আহত ৬  » «   ছাতকের জাহিদপুর উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডির কমিটি নিয়ে দু-পক্ষের সংঘর্ষ:আহত ১০  » «   জাফলংয়ে নিখোঁজের দুইদিন পর পর্যটকের লাশ উদ্ধার  » «   শিক্ষক মহাজোটের সভায় প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের সচিব  » «   দক্ষিণ সুনামগঞ্জে টিনের চালে ঢিল মারা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ২৫ জন আহত  » «   গ্রেপ্তারি পরোয়ানা জারি: ওসি প্রদীপ কোথায়?  » «   জগন্নাথপুরে চিকিৎসক সহ আরও ২জন করোনায় আক্রান্ত:মোট আক্রান্ত ১১৪  » «   জগন্নাথপুরে আধিপত্য বিস্তার নিয়ে সংর্ঘষের এলাকা থেকে বন্দুক সহ গ্রেফতার-১  » «   চৌহাট্টা পয়েন্টে ট্রাফিক পুলিশের মোটরসাইকেলের মধ্যে ‘বোমা’:নগরজুড়ে আতঙ্ক  » «   সিলেটে স্বাস্থ্যখাতে আউটসোর্সিং নিয়োগে ঘুষ,দুর্নীতির অভিযোগ!কে এই টেন্ডার জাহাঙ্গীর  » «   নেত্রকোনায় হাওরে ঘুরতে এসে নৌকািডুবিতে নিহত ১৭  » «   সুনামগঞ্জের ধর্মপাশার গুমাই নদীতে ঝড়ের কবলে পড়ে নৌকা ডুবে মা-ছেলে  নিখোঁজ  » «  

গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ১৬২ জন।মৃত্যু হয়েছে ৪ জনের

সিলেটপোস্ট ডেস্ক::গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ১৬২ জন। মৃত্যু হয়েছে ৪ জনের। রবিবার সকাল ৮টা পর্যন্ত এ বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ছিল ৫১০০ জন। সোমবার সকাল ৮টায় এ সংখ্যা এসে দাঁড়িয়েছেন ৫২৬২ জনে। রবিবার পর্যন্ত ৮৬ জনের মৃত্যু হলেও সোমবার মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৯০ জনে।

সিলেট স্বাস্থ্য বিভাগ প্রেরিত পরিসংখ্যানে এ তথ্য জানানো হয়েছে।

পরিসংখ্যানে দেখা গেছে, কোভিড-১৯ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় বিভাগের তিন জেলার চেয়ে এগিয়ে আছে সিলেট জেলা। এ জেলায় সোমবার সকাল পর্যন্ত মোট আক্রান্ত ২৮০৯ জন। মৃত্যু হয়েছে ৭০ জনের। বিপরীতে সিলেট বিভাগে মোট আক্রান্ত ৫২৬২ জন। আর মৃত্যু হয়েছে ৯০ জনের।

বুলেটিন অনুযায়ী, বিভাগের বাকি তিন জেলার মধ্যে সুনামগঞ্জে ১০৯২ জন, হবিগঞ্জে ৮০৪ জন এবং মৌলভীবাজারে ৫৫৭ জন আক্রান্ত হয়েছেন মরণঘাতি এ ভাইরাসে। আর এ তিন জেলার মধ্যে হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় ৬ জন করে এবং সুনামগঞ্জ জেলায় ৭ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্ত মৃত্যুর ও সংখ্যা সিলেটে বেশি হলেও সুস্থতার হার কম। সুস্থতার দিকে থেকে চার জেলার মধ্যে সুনামগঞ্জ জেলা এগিয়ে রয়েছে। চার জেলায় মোট আক্রান্তের মধ্যে এ পর্যন্ত ১৮০২ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর মধ্যে সিলেট জেলায় ৫৪৭ জন। আর সুনামগঞ্জ জেলায় ৬৫৬ জন সুস্থ হয়েছেন। এছাড়া, হবিগঞ্জে ৩১৭ জন এবং মৌলভীবাজারে ২৮২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

গত ৫ এপ্রিল সিলেটে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. মঈন উদ্দিন-এর। ১৫ এপ্রিল করোনায় আক্রান্ত এ চিকিৎসক মারা যান। এরপর বিভাগে একে একে ৯০ জন রোগী মারা গেছেন।

গত ২৭ এপ্রিল বিভাগে প্রথম সুনামগঞ্জে দুই রোগী করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরেন। এরপর প্রতিদিন বিভাগের বিভিন্ন জেলার রোগীরা সুস্থ হয়ে বাড়ি ফিরছেন।

চার জেলায় বর্তমানে হাসপাতালে করোনা পজিটিভ নিয়ে চিকিৎসাধীন আছেন ২৩৬ জন। এর মধ্যে সিলেটে ৯৪ জন, সুনামগঞ্জে ৪৭ জন, হবিগঞ্জে ৭৩ জন এবং মৌলভীবাজারে ২২ জন চিকিৎসাধীন আছেন।

সর্বশেষ সংবাদ

Developed by:

.