সংবাদ শিরোনাম
জঙ্গিদের টার্গেট ছিল হযরত শাহজালাল (রহ.) মাজার  » «   সিলেটে জঙ্গিদের ট্রেনিং সেন্টার সহ দুটি বাসায় অভিযান, বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার  » «   নগরীর মদিনা মার্কেট এলাকা থেকে ৪ অপহরণ ও চাঁদাবাজকারী আটক  » «   সুনামগঞ্জের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলাদা একটা দৃষ্টি আছে -পানি মন্ত্রনালয়ের সচিব   » «   জগন্নাথপুরে পুলিশ সদস্য সহ আরোও তিনজন করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ১১৯  » «   জগন্নাথপুরে দুর্ধর্ষ চুরি নগদ ৬লক্ষ টাকা সহ ৪ভরি সোনা নিয়ে গেছে চোরেরা  » «   জগন্নাথপুরে নিয়ন্ত্রণ হারিয়ে কাপড়ের দোকানে ঢুকে পড়ল ট্রলি  » «   গোলাপগঞ্জে গাঁজাসহ এক তরুণীকে আটক  » «   নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিন আজ শেষ দিন:আগামী কাল থেকে বন্ধ  » «   এক অপরাধীর পরিবর্তে টাকার বিনিময়ে কারাগারে আরেক আসামী  » «   জগন্নাথপুরে সাজাপ্রাপ্ত আসামীসহ গ্রেফতার-৬  » «   ওসমানীনগরের বেগমপুর-জগন্নাথপুর সড়ক মরণ ফাঁদ:জনদুর্ভোগ চরমে  » «   কাতারে সড়ক দুর্ঘটনায় আহত কুলাউড়ার যুবকের মৃত্যু  » «   দীর্ঘদিন বন্ধ থাকার পর আবারও সিলেট-লন্ডন রুটে সরাসরি বিমান চালু  » «   সিলেটে এমসি কলেজের ছাত্রীর আত্মহত্যা  » «  

করোনা নিয়ে বাংলাদেশ থেকে আসা ব্যক্তি জ্বর-কাশি নিয়ে ইতালি ঘুরে বেড়ান!

সিলেটপোস্ট ডেস্ক::সম্প্রতি বাংলাদেশ থেকে যাওয়া যাত্রীদের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ায় বাংলাদেশ থেকে সব ধরনের ফ্লাইট বাতিল করেছে ইতালি। করোনাক্রান্ত ব্যক্তিরা বাংলাদেশ থেকে টাকার বিনিময়ে ভুয়া বা জাল সার্টিফিকেট নিয়ে ইতালি গিয়েছিলেন- এমন খবরে তুলকালাম চলছে গোটা ইতালিতে। এরই প্রেক্ষিতে উচ্চঝুঁকির বিবেচনায় বাংলাদেশসহ ১৩ দেশের নাগরিকদের উপর নিষেধাজ্ঞা জারি করেছে ইতালি। এমন এক সময়ে ইতালির টুডে পত্রিকার সম্পাদকীয়তে ছাপা হয়েছে বাংলাদেশ থেকে ‘করানো নিয়ে’ ইতালি যাওয়া এবং ‘ঘুরে বেড়ানো’ এক ব্যক্তির গল্পঃ

৫৩ বছর বয়স্ক লোকটি বিশেষ ফ্লাইটে ঢাকা থেকে ইতালি আসেন ২৩শে জুন। তিনি তখন করোনা আক্রান্ত ছিলেন এবং তার করোনার উপসর্গও ছিল। তাকে আটকে রাখা উচিত ছিল। কিন্তু তিনি ইতালির ফিউমিচিনোতে বিমান থেকে নেমেই অনেক জায়গা ঘুরে রাজধানী রোমে চলে আসেন। তারমিনি স্টেশনে তাকে কাশতে দেখা যায়৷ স্টেশনের থার্মোস্ক্যানারে ধরা পড়ে তার গায়ে জ্বরও রয়েছে।

তাকে নিকটস্থ ক্লিনিকে পাঠানো হলে তখনো তার করোনাভাইরাস ধরা পড়ে!

তদন্তে ধরা পড়েছে, বাংলাদেশ থেকে ইতালি নামার পরও তার করোনা ধরা পড়েছিল। তার আইসোলেশনে থাকার কথা ছিল। কিন্তু বাস্তবে তিনি প্রথম পাঁচ দিনেই অসংখ্যবার বিভিন্ন জায়গায় ঘুরে বেড়িয়েছেন। সে সমস্ত জায়গার সবগুলো এখনো নির্ধারণ করা বাকি, তদন্ত চলছে।

রোমে নতুন আরও ১৪ জন বাংলাদেশীর করোনা সংক্রমণের খবর পাওয়া গেছে এবং এ নিয়ে শুধু রোমেই বাংলাদেশ থেকে আসা ৯৮ জনের মধ্যে করোনা পাওয়া গেলো। ওই ১৪ জনের মধ্যে ৮ জন একই পরিবারের সদস্য। এখন ইতালিতে বাংলাদেশী কমিউনিটির মধ্যে তল্লাশি চালানো হচ্ছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.