সংবাদ শিরোনাম
কুলাউড়ায় গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা  » «   জেলে ফুরফুরে মেজাজে ওসি প্রদীপ!  » «   দোয়ারায় ত্রান নিতে এসে চেয়ারম্যানের হাতে মার খেলেন ৮০ বছরের বৃদ্ধা  » «   জগন্নাথপুরে দুপক্ষের সংঘর্ষে আহত ৬  » «   ছাতকের জাহিদপুর উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডির কমিটি নিয়ে দু-পক্ষের সংঘর্ষ:আহত ১০  » «   জাফলংয়ে নিখোঁজের দুইদিন পর পর্যটকের লাশ উদ্ধার  » «   শিক্ষক মহাজোটের সভায় প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের সচিব  » «   দক্ষিণ সুনামগঞ্জে টিনের চালে ঢিল মারা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ২৫ জন আহত  » «   গ্রেপ্তারি পরোয়ানা জারি: ওসি প্রদীপ কোথায়?  » «   জগন্নাথপুরে চিকিৎসক সহ আরও ২জন করোনায় আক্রান্ত:মোট আক্রান্ত ১১৪  » «   জগন্নাথপুরে আধিপত্য বিস্তার নিয়ে সংর্ঘষের এলাকা থেকে বন্দুক সহ গ্রেফতার-১  » «   চৌহাট্টা পয়েন্টে ট্রাফিক পুলিশের মোটরসাইকেলের মধ্যে ‘বোমা’:নগরজুড়ে আতঙ্ক  » «   সিলেটে স্বাস্থ্যখাতে আউটসোর্সিং নিয়োগে ঘুষ,দুর্নীতির অভিযোগ!কে এই টেন্ডার জাহাঙ্গীর  » «   নেত্রকোনায় হাওরে ঘুরতে এসে নৌকািডুবিতে নিহত ১৭  » «   সুনামগঞ্জের ধর্মপাশার গুমাই নদীতে ঝড়ের কবলে পড়ে নৌকা ডুবে মা-ছেলে  নিখোঁজ  » «  

শিক্ষকের যৌন লালসার শিকার ছাত্রীরা..এমন একটি ভিডিও ফেসবুকে ভাইরাল

সিলেটপোস্ট ডেস্ক::কোচিং সেন্টারে পাঠদানের নামে একাধিক ছা’ত্রীকে যৌ’ন হয়’রানির ৬ মিনিটের একটি পুরোনো ভিডিও করো’নাকালে নতুনভাবে ফেসবুকে ভাই’রাল হয়ে সর্বত্র তোলপাড় শুরু হয়েছে।

ভাই’রাল হওয়া ওই ভিডিওটি নেটিজেনরা ফেসবুকে শেয়ার করে অ’ভিযু’ক্ত শিক্ষকের বিচার দাবী করছেন।ভাই’রাল হওয়া ওই ভিডিওতে দেখা গেছে, একজন শিক্ষক একটি কক্ষে কয়েকজন ছা’ত্রীকে পাঠদান করছেন।

যতক্ষণ তিনি পাঠদান করছেন ততক্ষণই তিনি ছা’ত্রীদের স্প’র্শকাতর স্থানে হাত রাখছেন। আবার কোনো ছা’ত্রীর ঠোঁট টেনে নিজে’র মুখের কাছে নিচ্ছেন। এতে ছা’ত্রীরা বিব্রত বোধ করায় তিনি বেত হাতে নিয়ে সামনে ঘোরাঘুরি করছেন।

অনুসন্ধানে জা’না গেছে, স’ম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাই’রাল হওয়া ওই ভিডিওটি বরিশালের উজিরপুর উপজে’লার সোনার বাংলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল হক সরদারের। তিনি ওই স্কুলের পাশে ভাড়াকৃত কক্ষে শুধু ছা’ত্রীদের জন্য কোচিং সেন্টার খু’লে নিজেই পাঠদান করেন।

ওই কোর্চিং সেন্টারে পড়তে আসা ছা’ত্রীদের যৌ’ন হয়’রানির এই ভিডিওটি ২০১৬ সালের জুন মাসে প্রথম স্থা’নীয়দের মাধ্যমে এলাকায় ছড়ায়। তৎকালীন সময়েও ভিডিওটি নিয়ে ব্যা’পক স’মালোচনা হওয়ায় বিভিন্ন জাতীয় ও স্থা’নীয় দৈনিকে একাধিক সংবাদ প্র’কাশিত হয়েছিলো।

এছাড়া ওই এলাকায় মানবব’ন্ধন ক’র্মসূচীও পা’লন করা হয়েছিলো। স্থা’নীয় সূত্রে জা’না গেছে, শিক্ষক নুরুল হকের ওই আ’পত্তিকর ভিডিও নিয়ে বরিশাল মহিলা পরিষদ ও মহিলা অধিদপ্তরের নেতৃবৃন্দরা ২০১৬ সালেই উদ্বেগ জা’নিয়ে স্থা’নীয় প্রশা’সনের সাথে আলোচনা করেছিলেন।

পরে স্থা’নীয় প্রশা’সনের তৎকালীন উপজে’লা নির্বাহী ক’র্মক’র্তা (ইউএনও) ঝুমুর বালার মাধ্যমে অ’ভিযু’ক্ত শিক্ষক নুরুল হকের বি’রুদ্ধে বিভাগীয় ব্যব’স্থা গ্রহণ করা হয়। একই সাথে শিক্ষা মন্ত্রণালয় থেকেও ঘ’টনার ত’দন্ত করে ওই বছরের জুলাই থেকে শিক্ষকের বেতন-ভাতা ব’ন্ধ করে দেয় শিক্ষা মন্ত্রণালয়।

একই সাথে তাকে ওই বিদ্যালয় প্রত্যাহারও করা হয়। পরবর্তীতে ২০১৯ সালের মে মাসে অ’ভিযু’ক্ত শিক্ষক নুরুল বেতন-ভাতা চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ের বি’রুদ্ধে হাই’কোর্টে একটি মা’মলা দা’য়ের করেন।

সূত্রটি আরও জা’নায়, প্রত্যাহারের পর ওই শিক্ষক নিজেকে আত্মগো’পন করে দীর্ঘদিন বিদ্যালয়ে আসেনি। তবে উপজে’লার শি’কারপুর ইউপি চেয়ারম্যান সরোয়ার হোসেন ওই বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হওয়ার পর অদৃ’শ্য কারণে শিক্ষক নুরুলকে আবারও ওই বিদ্যালয়ে দেখা যায়।

এমনকি শিক্ষা মন্ত্রণালয়ের নি’ষেধাজ্ঞা থাকলেও ইউপি চেয়ারম্যানের নির্দে’শে করো’না মহামা’রির আগেও শিক্ষক নুরুল অ’বৈ’ধভাবে ওই বিদ্যালয়ে ক্লাস নিয়েছেন।

এদিকে ২০১৬ সালের ওই ভিডিও চার বছর পরে করো’নাকালে আবারও ফেসুবকে ভাই’রাল হওয়া নিয়ে অ’ভিযু’ক্ত শিক্ষক নুরুল হক সরদার জা’নান, বর্তমানে স্কুলের শিক্ষক নিয়োগকে কে’ন্দ্র করে একটি মহল পুরোনো ওই ভিডিও আবারও ছড়াচ্ছে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.