সংবাদ শিরোনাম
বিচারবহির্ভূত সব হত্যাকাণ্ডের বিচার করতে হবে’  » «   সুনামগঞ্জে ৪৫জন পেল প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান  » «   জগন্নাথপুরে স্বাস্থ্যকর্মী সহ আরও দুইজন করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ১১৬  » «   সুনামগঞ্জে ধর্ষণের অভিযোগে মান্নারগাঁও ইউপি চেয়ারম্যান গ্রেফতার  » «   কুলাউড়ায় গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা  » «   জেলে ফুরফুরে মেজাজে ওসি প্রদীপ!  » «   দোয়ারায় ত্রান নিতে এসে চেয়ারম্যানের হাতে মার খেলেন ৮০ বছরের বৃদ্ধা  » «   জগন্নাথপুরে দুপক্ষের সংঘর্ষে আহত ৬  » «   ছাতকের জাহিদপুর উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডির কমিটি নিয়ে দু-পক্ষের সংঘর্ষ:আহত ১০  » «   জাফলংয়ে নিখোঁজের দুইদিন পর পর্যটকের লাশ উদ্ধার  » «   শিক্ষক মহাজোটের সভায় প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের সচিব  » «   দক্ষিণ সুনামগঞ্জে টিনের চালে ঢিল মারা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ২৫ জন আহত  » «   গ্রেপ্তারি পরোয়ানা জারি: ওসি প্রদীপ কোথায়?  » «   জগন্নাথপুরে চিকিৎসক সহ আরও ২জন করোনায় আক্রান্ত:মোট আক্রান্ত ১১৪  » «   জগন্নাথপুরে আধিপত্য বিস্তার নিয়ে সংর্ঘষের এলাকা থেকে বন্দুক সহ গ্রেফতার-১  » «  

১১টি ক্ষতিকারক ও ভয়ানক অ্যাপ নিষিদ্ধ করল গুগল

সিলেটপোস্ট ডেস্ক::প্লে স্টোরে ১১টি অ্যাপ নিষিদ্ধ করলো গুগল। ইতিমধ্যে সরিয়েও ফেলেছে। জানা গেছে এই অ্যাপগুলোর মধ্যে নাকি ভয়ানক ও মালওয়্যার জোকার ছিল। ব্যবহারকারীদেরকে ঝুঁকিপূর্ণ রাখতেই এগুলো সরানো হয়েছে। ২০১৭ সাল থেকে এই অ্যাপগুলোর ওপর নজর রাখছিল গুগল।
চেক পয়েন্ট রিসার্চাররা জোকার ম্যালওয়্যারের একটি নতুন সংস্করণ খুঁজে পেয়েছেন। এই সংস্করণ এমনই যে অনেক বৈধ অ্যাপের মধ্যেও নাকি ঢুকে গেছে। হ্যাকাররা গুগল প্লে’র প্রতিরোধ ক্ষমতাকে ভেঙ্গে অ্যাপের মধ্যে এই জোকার ম্যালওয়্যার ঢুকিয়ে দিয়েছিল।

যখনই কেউ এই অ্যাপগুলো ডাউনলোড করেছেন স্বয়ংক্রিয়ভাবে এগুলো ব্যবহারকারীর ফোনে ইনস্টল হয়ে যেত।
গুগল প্লে’র ১১ টি অ্যাপে এই ম্যালওয়্যার পাওয়া গেছে। তবে গুগল ডিলিট করে দিয়েছে এগুলো।

com.imagecompress.android
com.contact.withme.texts
com.hmvoice.friendsms
com.relax.relaxation.androidsms
com.cheery.message.sendsms
com.peason.lovinglovemessage
com.file.recovefiles
com.LPlocker.lockapps
com.remindme.alram
com.training.memorygame
চেক পয়েন্ট জানিয়েছে যে গুগলের সিকিউরিটি ফিচার থাকলেও জোকার ম্যালওয়্যার ধরা বা খুঁজে পাওয়া বেশ কঠিন। একারণে ফের ফিরে আসতে পারে এই ম্যালওয়্যার। তাই সাবধান থাকতে হবে ফোন ব্যবহারকারীদেরকেও।

 

 

সর্বশেষ সংবাদ

Developed by:

.