সংবাদ শিরোনাম
বিচারবহির্ভূত সব হত্যাকাণ্ডের বিচার করতে হবে’  » «   সুনামগঞ্জে ৪৫জন পেল প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান  » «   জগন্নাথপুরে স্বাস্থ্যকর্মী সহ আরও দুইজন করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ১১৬  » «   সুনামগঞ্জে ধর্ষণের অভিযোগে মান্নারগাঁও ইউপি চেয়ারম্যান গ্রেফতার  » «   কুলাউড়ায় গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা  » «   জেলে ফুরফুরে মেজাজে ওসি প্রদীপ!  » «   দোয়ারায় ত্রান নিতে এসে চেয়ারম্যানের হাতে মার খেলেন ৮০ বছরের বৃদ্ধা  » «   জগন্নাথপুরে দুপক্ষের সংঘর্ষে আহত ৬  » «   ছাতকের জাহিদপুর উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডির কমিটি নিয়ে দু-পক্ষের সংঘর্ষ:আহত ১০  » «   জাফলংয়ে নিখোঁজের দুইদিন পর পর্যটকের লাশ উদ্ধার  » «   শিক্ষক মহাজোটের সভায় প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের সচিব  » «   দক্ষিণ সুনামগঞ্জে টিনের চালে ঢিল মারা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ২৫ জন আহত  » «   গ্রেপ্তারি পরোয়ানা জারি: ওসি প্রদীপ কোথায়?  » «   জগন্নাথপুরে চিকিৎসক সহ আরও ২জন করোনায় আক্রান্ত:মোট আক্রান্ত ১১৪  » «   জগন্নাথপুরে আধিপত্য বিস্তার নিয়ে সংর্ঘষের এলাকা থেকে বন্দুক সহ গ্রেফতার-১  » «  

জুভেন্টাসের রেকর্ডময় শিরোপা

সিলেটপোস্ট ডেস্ক::জিতলেই শিরোপা- আগের ম্যাচেও একই সমীকরণ নিয়ে মাঠে নামলেও উদিনেসের কাছে হেরে ‍শিরোপা উৎসব করা হয়নি জুভেন্টাসের। এবার আর কোন ভুল করেনি মাউরিসিও সারির দল। রোববার রাতে সাম্পদোরিয়োকে ২-০ গোলে হারিয়ে ইতালিয়ান সিরি আ’র ৩৬তম শিরোপা ঘরে তুলেছে বিয়াঙ্কোনেরিরা। টানা নয়বারের মতো ইতালির শীর্ষ লীগ জিতে তারা গড়েছে অনন্য এক রেকর্ড। ইউরোপের শীর্ষ পাঁচ লীগে টানা নয় শিরোপা জয়ের একমাত্র কীর্তি কেবল জুভেন্টাসের। টানা আটবার জার্মান বুন্দেসলিগার শিরোপা জিতে জুভেন্টাসের পেছনেই রয়েছে বায়ার্ন ‍মিউনিখ।

ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে শুরুতে বিবর্ন ছিল জুভেন্টাস। স্বাগতিকরা কাঙ্ক্ষিত গোলের দেখা পায় প্রথমার্ধের যোগ করা সময়ে। বিরতির আগে সাম্পদোরিয়ার বক্সের ঠিক বাইরে ফ্রিকিক পেয়েছিল জুভেন্টাস।

মিরালেম পিয়ানিচ সরাসরি গোলে বল না মেরে বক্সের ভেতর থাকা রোনালদোকে দিয়েছিলেন পাস। সাম্পদোরিয়ায় তাতে বোকা বনে যায়। রোনালদো এরপর ডান পায়ের নিচু শটে লীগের ৩১ তম গোল করে জুভেন্টাসকে এগিয়ে দেন। জুভেন্টাসের হয়ে লীগে এক মৌসুমে কোনো খেলোয়াড়ের করা সর্বোচ্চ গোলও ৩১। রোনালদো ছুঁয়েছেন ৮৬ বছর পুরোনো সেই রেকর্ড। লীগে এখনও বাকি দুই ম্যাচ। লকডাউনের পর থেকে হিসেব করলে ১০ গোল করা রোনালদো ইউরোপের শীর্ষ ৫ লীগের সর্বোচ্চ গোলদাতাও। জুভেন্টাসের ইতিহাসটা নতুন করে লেখার অপেক্ষাতেই আছেন রোনালদো।

দ্বিতীয়ার্ধে সাম্পদোরিয়ার রক্ষণে চাপ দিতে থাকা জুভেন্টাস ব্যবধান দ্বিগুণ করে ৬৭তম মিনিটে। রোনালদোর ডান পায়ের কোনাকুনি শট গোলরক্ষক ঝাঁপিয়ে ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। সামনে থাকা বের্নারদেস্কি সুযোগ কাজে লাগান অনায়াসে। ৮৪তম মিনিটে রোনালদোর স্পট কিক ক্রসবার কাঁপিয়ে ফিরে এলে ব্যবধান আর বাড়েনি। চলতি সিরি আ’য় পেনাল্টি শটে ১২ গোল করা পর্তুগিজ ফরোয়ার্ড এই প্রথম মিস করলেন। স্পটকিক থেকে জালের দেখা পেলে শীর্ষ গোলদাতার লড়াইয়ে আরেকটু এগিয়ে যেতে পারতেন। ৩৪ গোল নিয়ে সবার উপরে রয়েছেন লাজিওর ইতালিয়ান স্ট্রাইকার সিরো ইমোবিলে।

সর্বশেষ সংবাদ

Developed by:

.