সংবাদ শিরোনাম
হারানো গণতন্ত্রকে পুনরুদ্ধারে তৃণমূল যুবদলকে শক্তিশালী করতে হবে: শহীদ উল্লাহ  » «   আল্লামা শফির মৃত্যুতে সিলেটে তাৎক্ষণিক শোকসভা:হাটহাজারীতে তাণ্ডবের সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি  » «   সমকাল সুহৃদ সমাবেশ শিশু-কিশোর ভাচুর্য়াল  কুইজ প্রতিযোগিতার পঞ্চম বিজয়ী তিথি  » «   জগন্নাথপুরে ইয়াবাসহ মাদকসেবী আটক  » «   হেফাজত আমির আল্লামা আহমদ শফী আর নেই  » «   ৪ অক্টোবর থেকে ফের চালু হচ্ছে সিলেট-লন্ডন ফ্লাইট  » «   ৪ লাখ ভারতীয় রুপিসহ বিশ্বম্ভরপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আটক  » «   ৩০ বছরের বেশি সময় ধরে হাটহাজারী মাদরাসার মুহতামিম ছিলেন আল্লামা শাহ আহমদ শফী  » «   সিঙ্গাপুরে বাংলাদেশিসহ অভিবাসী শ্রমিকদের বন্দিদশা, নির্মমতা  » «   জগন্নাথপুরে আরো ২জন করোনা আক্রান্ত: মোট আক্রান্ত ১৬৩  » «   জগন্নাথপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান:জরিমানা আদায়  » «   সুনামগঞ্জের ধর্মপাশায় গুমাই নদী থেকে শ্রমিকের লাশ উদ্ধার  » «   প্রেমিকের টানে ভারতীয় তরুণী সুনামগঞ্জে:তারপর..   » «   রশীদ পরিবারের পক্ষে ওসমানী হাসপাতালে চিকিৎসাসামগ্রী প্রদান  » «   সাংবাদিক ওলিউর রহমানের মাতার মৃত্যুতে সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শোক  » «  

মাত্র ৯০ মিনিটেই শনাক্ত হবে করোনা!

সিলেটপোস্ট ডেস্ক::বৃটেনে চালু হতে যাচ্ছে করোনা পরীক্ষার নতুন পদ্ধতি। এতে মাত্র ৯০ মিনিটেই জানা যাবে কোনো ব্যাক্তি করোনা আক্রান্ত কিনা। আগামি সপ্তাহ থেকেই এই পদ্ধতিতে পরীক্ষা শুরুর আশা করা হচ্ছে। এর নাম দেয়া হয়েছে ‘অন দ্যা স্পট’ টেস্ট। এরফলে ন্যূনতম সময়ে শনাক্ত করা যাবে করোনা। এ খবর দিয়েছে বিবিসি।
বৃটিশ সরকারের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, এটি আসন্ন শীতের জন্য অত্যন্ত কার্যকরি একটি পদ্ধতি হতে চলেছে। বর্তমান পদ্ধতিতে করোনা শনাক্ত করতে প্রায় ২৪ ঘন্টা লাগে বৃটেনে। কোনো কোনো ক্ষেত্রে এটি ২ দিনও লেগে যায়।

এরইমধ্যে এই টেস্ট কিটের কয়েক মিলিয়ন উৎপাদন লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ বছরের মধ্যেই এই পরিমাণ উৎপাদন করা হবে।
নতুন এই পরীক্ষা পদ্ধতির সঠিক হওয়ার মাত্রা কত তা নিশ্চিতভাবে জানা যায়নি বলে জানিয়েছে বিবিসি। তবে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের মেডিসিনের অধ্যাপক ও গবেষক স্যার জন বেল জানিয়েছেন, বর্তমানে হওয়া পরীক্ষার সঠিক হওয়ার মাত্রার মতোই হবে নতুন চালু হতে যাওয়া পরীক্ষা পদ্ধতি।

সর্বশেষ সংবাদ

Developed by:

.