সংবাদ শিরোনাম
হারানো গণতন্ত্রকে পুনরুদ্ধারে তৃণমূল যুবদলকে শক্তিশালী করতে হবে: শহীদ উল্লাহ  » «   আল্লামা শফির মৃত্যুতে সিলেটে তাৎক্ষণিক শোকসভা:হাটহাজারীতে তাণ্ডবের সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি  » «   সমকাল সুহৃদ সমাবেশ শিশু-কিশোর ভাচুর্য়াল  কুইজ প্রতিযোগিতার পঞ্চম বিজয়ী তিথি  » «   জগন্নাথপুরে ইয়াবাসহ মাদকসেবী আটক  » «   হেফাজত আমির আল্লামা আহমদ শফী আর নেই  » «   ৪ অক্টোবর থেকে ফের চালু হচ্ছে সিলেট-লন্ডন ফ্লাইট  » «   ৪ লাখ ভারতীয় রুপিসহ বিশ্বম্ভরপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আটক  » «   ৩০ বছরের বেশি সময় ধরে হাটহাজারী মাদরাসার মুহতামিম ছিলেন আল্লামা শাহ আহমদ শফী  » «   সিঙ্গাপুরে বাংলাদেশিসহ অভিবাসী শ্রমিকদের বন্দিদশা, নির্মমতা  » «   জগন্নাথপুরে আরো ২জন করোনা আক্রান্ত: মোট আক্রান্ত ১৬৩  » «   জগন্নাথপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান:জরিমানা আদায়  » «   সুনামগঞ্জের ধর্মপাশায় গুমাই নদী থেকে শ্রমিকের লাশ উদ্ধার  » «   প্রেমিকের টানে ভারতীয় তরুণী সুনামগঞ্জে:তারপর..   » «   রশীদ পরিবারের পক্ষে ওসমানী হাসপাতালে চিকিৎসাসামগ্রী প্রদান  » «   সাংবাদিক ওলিউর রহমানের মাতার মৃত্যুতে সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শোক  » «  

সিলেটে স্বাস্থ্যখাতে আউটসোর্সিং নিয়োগে ঘুষ,দুর্নীতির অভিযোগ!কে এই টেন্ডার জাহাঙ্গীর

নূরুদ্দীন রাসেল:: সিলেট জেলার স্বাস্থ্যখাতে আউটসোর্সিং নিয়োগে ঘুষ, দুর্নীতি ও অনিয়মের অভিযোগ এনে সিলেট সিভিল সার্জন বরাবরে অভিযোগ দাখিল করা হয়েছে। ৫ আগস্ট সিলেটের সিভিল সার্জন বরাবরে এই অভিযোগ দাখিল করেন সিলেট জেলার সচেতন নাগরিকবৃন্দ।

অভিযোগে তারা উল্লেখ করেন, বর্তমান সরকার স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌছে দেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। করোনা ভাইরাস প্রতিরোধ ও স্বাস্থ্যখাতে দুর্নীতি বন্ধে কঠোরভাবে কাজ করে যাচ্ছে সরকার। কিছু অসাধু, ঘুষ, দুর্নীতিবাজ, টেন্ডারবাজ, দুস্কৃতিকারী ব্যক্তি আউটসোর্সিংয়ের মাধ্যমে জনবলের টেন্ডার পেয়ে সাধারণ জনগণের কাছ চাকুরি দেবার নাম করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। সিভিল সার্জনের অধীনে ৩১ শয্যা বিশিষ্ট শাহপরান হাসপাতালে ১৪ জন লোকের আউটসোর্সিং টেন্ডার হয়। এতে টেন্ডার পায় যমুনা সিকিউরিটি আউটসোর্সিং সার্ভিস লিঃ। উক্ত কোম্পানীর ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছেন জাহাঙ্গীর হোসেন। তিনি তার ক্ষমতাবলে ঐ ১৪ জন লোকের কাছ থেকে পদ অনুযায়ী লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ করা হয়।

সিলেট জেলার সচেতন নাগরিকবৃন্দের দাবি, জাহাঙ্গীরের এসব অপকর্মের সকল তথ্য তাদের কাছে রয়েছে। সুষ্ঠু তদন্ত করলে এর সত্যতা পাওয়া যাবে।

অভিযোগে আরো উল্লেখ করা হয়, বিগত দিনে সিলেট এম. এ. জি. ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে তার দুর্নীতির প্রমাণ পাওয়া গেছে। জেলার স্বাস্থ্যখাতে আউটসোর্সিং পদ্ধতির নিয়োগে ঘুষ, দুর্নীতি বন্ধ করতে কথিত এই জাহাঙ্গীরকে বিতাড়িত করে স্বাস্থ্যখাতকে রক্ষা করতে আহ্বান জানান সচেতন নাগরিক সিলেটের নেতৃবৃন্দ। পাশাপাশি নেৃতৃবন্দ অভিযোগের প্রেক্ষিতে স্বাস্থ্যখাতে দুর্নীতি বন্ধে অতি জরুরী বিশেষ পদক্ষেপ নিতে প্রশাসনের প্রতি আহ্বান জানানো হয়।

অভিযোগ প্রদানকালে উপস্থিত ছিলেন, সচেতন নাগরিকবৃন্দের প্রতিনিধি নুর আহমদ কামাল, সৈয়দ আবু ফাহিম আজাদ সুমন, আসলম খান স্বপন, কবি নূরুদ্দীন রাসেল, সৈয়দ নুর আলী, এন. এম. ময়না মিয়া, সাইফুল ইসলাম প্রমুখ।

যথাযথ কর্তৃপক্ষ যদি এই ব্যাপারে কার্যকরী পদক্ষেপ নিতে গড়ীমসি করে কালক্ষেপণ করেন তাহলে সিলেটের জনসাধারণকে সাথে নিয়ে দূর্বার আন্দোলনের ডাক দেয়া হবে এবং বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হবে।
স্বাস্থ্য বিভাগের সকল উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট স্বারকলিপি প্রদান সহ সংবাদ সম্মেলনের ডাক দেয়ার মতামত ব্যক্ত করেন নেতৃবৃন্দ।

কে এই টেন্ডার জাহাঙ্গীর?তার খুটির জোর কোথায়?এ ব্যাপারে সিলেটের সচেতন নাগরিকবৃন্দ প্রশ্ন তুলেছেন,বেরিয়ে আসুক থলের বিড়াল।সিলেটের জনসাধারণ এই টেন্ডার বাণিজ্য থেকে মুক্তি চায়!মুক্ত হোক স্বাস্থ্যখাতের নীরব দূর্নিতি,জয় হোক প্রধানমন্ত্রীর বিশ্বজনীন চিন্তাধারার মাইলফলক উদ্যোগ।জাগ্রত হোক বঙ্গবন্ধু’র সোনার বাংলা গড়ার প্রতীপ্ত আত্নপ্রত্যয়।

সর্বশেষ সংবাদ

Developed by:

.