সংবাদ শিরোনাম
জগন্নাথপুরে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়ন কর্মশালা অনুষ্ঠিত  » «   সাংবাদিক বাবরকে হাত পা কেটে সুরমা নদীতে ভাসিয়ে দেওয়ার হুমকি:থানায় জিডি  » «   এবার প্রবেশ করলো ‘বডি ওর্ন ক্যামেরা’ ট্রাফিক পুলিশের  » «   সুনামগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিলে পুলিশের বাধাঁ  » «   বেতন বৈষম্য নিরসনের দাবিতে সুনামগঞ্জে স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি পালন  » «   ৮ঘন্টায় এলব্রুস জয় করে রেকর্ড গড়লেন জগন্নাথপুরের ছেলে “আকি”  » «   জগন্নাথপুরে প্রায় ৫০ বছরের মুক্তিযোদ্ধে শহিদ হওয়া পরিবার সাহায্য থেকে বঞ্চিত  » «   কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচন পরিচালনা কমিটিকে সমন জারী  » «   বিএনপি থেকে আবারও বহিস্কার হলেন আব্দাল  » «   দিরাইয়ের শ্যামারচরে ৩২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর নিমার্ণ কাজের উদ্বোধন   » «   ক্লীন সিলেট ২ বছর মেয়াদের পূর্ণাঙ্গ কমিটি গঠন সভাপতি শিরীন সম্পাদক মোহন  » «   দিরাই শাল্লা অনলাইন গ্রুফ এর পক্ষ থেকে ত্রান সামগ্রী বিতরন  » «   নিবন্ধনের আওতায় আরও ৫১টি অনলাইন নিউজ পোর্টালকে মনোনীত  » «   সিলেট জেলা প্রেসক্লাব নির্বাচন:২টি প্যানেলভুক্ত ৪০টি একক মনোনয়ন পত্র সংগ্রহ পার্থীদের  » «   ব্যবসার মাধ্যমেই একজন ব্যবসায়ী সমাজে প্রতিষ্ঠিত হতে পারে: মেয়র আরিফ  » «  

ওসমানীনগরে প্রবাসীর জায়গা দখলের পাঁয়তারায় ভবন নির্মানে বাঁধা,উত্তেজনা

  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    3
    Shares

ওসমানীনগর প্রতিনিধি::সিলেটের ওসমানীনগরে এক প্রবাসীর জায়গা দখলের পায়তারায় ভবন নির্মানে বাধা প্রদানের অভিযোগ পাওয়া গেছে।  আদালতের রায় পাওয়ার পরও প্রবাসীকে তার জায়গায় ভবন নির্মানে বঁাধা দিয়ে যাচ্ছে দূস্কৃতীকারীরা।বুধবার সকালে উক্ত প্রবাসী তার টিনসেটের দোকান কোঠার স্থলে নতুন দ্বিতল মার্কেট নির্মানের কাজ শুরু করলেও দূস্কৃতিকারীরা হামলার চেষ্ঠা চালায়। বিষয়টি নিয়ে গতকাল দিনভর উপজেলার দয়ামীর ইউনিয়নের নতুন বাজার এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করায় রক্তক্ষয়ী সংঘর্ষেও আশংঙ্কা বিরাজ করছে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ব্যাপারে প্রবাসীর ভাগিনা বাদি হয়ে থানায় অভিযোগ প্রদান করেছেন।

জানা যায়, উপজেলার দয়ামীর ইউনিয়নের তাজপুর গ্রামের আছমত উল্যা ওরফে কাচা মিয়ার ছেলে প্রবাসী আব্দুল হক কাইয়াখাইড় মৌজার অন্তভুর্ক্ত নতুন বাজার এলাকায় থাকা ১০শতক ভূমির একাঅংশে টিন সেট দোকান কোঠা বানিয়ে ২০১৪ সালে ৪ বছরের চুক্তিতে নতুন বাজার এলাকার ইছকন্দর আলীর ছেলে আলী হুসেন কাছে ভাড়া দেন। ভাড়া নেয়ার প্রথম দুই বছর আব্দুল হককে আলি হোসেন ভাড়াও প্রদান করলেও ২০১৭ সাল থেকে স্থানীয় দূস্কৃতর্ীকারীদের সেল্টারে আলী হোসেন দোকানের ভাড়া পরিশোধ না করে উল্টো প্রবাসীর জায়গা দখলের পাঁয়তারা মরিয়া হয়ে উঠে বিল্ডিং নিমার্নে বঁাধা দিয়ে আসছেন।এ বিষয়ে ২০১৭ সালে আব্দুল হক বাদি হয়ে আলী হোসেনকে অভিযুক্ত করে সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। মামলার বিষয়ে তদন্তপূর্বক জায়গা দখলের পায়তারার সত্যতা পেয়ে আদালতে প্রতিবেদন দাখিল করে থানা পুলিশ। দীর্ঘ বিচার কার্য শেষে ২০১৯ সালের ১২ অক্টোবর সংশ্লিষ্ট আদালতের বিজ্ঞ বিচারক মামলার বাদি আব্দুল হকের অনুকূলে এই মামলার রায় প্রদান করেন। সম্প্রতি আব্দুল হক প্রবাসে থেকে ওই ভূমিতে থাকা পূরাতন টিন সেট স্থাপনা ভেঙে নতুন করে দ্বীতল  বিল্ডিং নির্মাণের উদ্যোগ নিলে দেশে অবস্থানরত ভাগিনা সুমন মিয়ার মাধ্যমে দ্বীতল ভবন নির্মাণের জন্য মাস খানেক পূর্বে নির্মাণ সামগ্রী ক্রয় করা হয়। নির্মাণ সামগ্রী রাখার ১০-১৫ দিন পর ভূমিতে থাকা পূরনো টিন সেট দোকান কোঠার তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে ব্যবসা পরিচালনা করার চেষ্টা করেন আলী হোসেন। বিষয়টি জানাজানির পর স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গের হস্তক্ষেপে আলী হোসেন আর কখনও প্রবাসী আব্দুল হকের ওই জায়গায় বিল্ডিং নির্মানে কোনো প্রকার বাধা করবে না বলে আশ্বস্থ করেন। অবশেষে প্রবাসী আব্দুল হকের লোকজন গতকাল বুধবার ওই জায়গায় নতুন বিল্ডিংয়ের কাজ শুরু করলেও আলী হোসেনসহ তার সহযোগীরা হামলার চেষ্ঠা চালায় এতে এলাকায় উত্তেজনা বিরাজ করে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং এ বিষয়ে সবাইকে শান্ত থাকার নির্দেশ প্রদান করে।এ ঘটনায় আব্দুল হকের ভাগিনা সুমন মিয়া বাদি হয়ে আলী হুসেনকে অভিযুক্ত করে থানায় মামালা দায়ের করেছেন বলে জানা গেছে।

প্রবাসী আব্দুল হকের ভাগিনা সুমন মিয়া বলেন,আলী হোসেনের নেতৃত্বে দূস্কৃতীকারীরা দেশীয় অস্ত্র-অস্ত্র নিয়ে বাজার এলাকায় মহরা নিয়ে নির্মান কাজে নিযুক্ত থাকা ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজনের উপর হামলার চেষ্ঠা চালায়। নির্মান সামগ্রী জোরপূর্বক নিয়ে যাওয়ার চেষ্টা করে। নির্মান কাজে বঁাধা পরায় আমাদের প্রায় ১০-১৫ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে। এ ঘটনায় আমি থানায় মামালা দায়ের করেছি।

ঘটনাস্থলে উপস্থিত খাপন গ্রামের গাজী আব্দুল গনি বলেন,আমার জানা মতে এই জায়গার মালিক প্রবাসী আব্দুল হক। দীর্ঘ দিন এই দোকান ঘরের ভাড়া না নিয়ে অবৈধভাবে এই জায়গা দখল নেয়ার পঁায়তারা করছেন আলী হুসেন।

আওয়ামীলীগ নেতা নতুন বাজার এলাকার হাজী আব্দুল মছব্বির বলেন,আমাদের জানামতে ভূমির রেকডীয় মালিক প্রবাসী আব্দুল হক। আদালতের রায় তিনি পেয়েছেন। ভূমিতে নতুন বিল্ডিং নির্মান করার প্রস্তুতি নেয়ায় এলাকায় উত্তেজনা্ বিরাজ করছে।

ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ শ্যামল বনিক জানান,নতুন বাজার এলাকায় উত্তেজনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনের পাশাপাশি সবাইকে শান্ত থাকার নির্দেশ প্রদান করে। এ ঘটনায় প্রবাসী পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ প্রদান করেছেন। তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

 


  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    3
    Shares

সর্বশেষ সংবাদ

Developed by:

.