সংবাদ শিরোনাম
যুক্তরাজ্যে তিন দিনে ৩ বাংলাদেশি খুন  » «   লন্ডনে বিয়ানীবাজারের এক যুবক ও জগন্নাথপুর দাওরাই গ্রামের সাবিনা নিহত  » «   সুনামগঞ্জের ছাতকের ব্যবসায়ী আখলাদ হত্যাকান্ডের ঘটনায় ২ জন গ্রেপ্তার  » «   ওসমানীনগরে ব্যাংকের বুথ ভেঙে টাকা লুট: ৪ ডাকাতের ৫ দিনের রিমান্ড  » «   মাধবপুরে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   নগরীর মজুমদারী এলাকায় বাসার ছাদের পিলারে দুই বোনের ঝুলন্ত লাশ  » «   সিলেটে সিএনজি ফিলিং স্টেশনগুলো রবিবার থেকে চার ঘন্টা করে বন্ধ  » «   দোয়ারাবাজারে কাজ করতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে  » «   সিলেট-জকিগঞ্জ সড়কে ভয়াবহ দুর্ঘটনা, দাদা-নাতি নিহত, আহত ৪  » «   জগন্নাথপুরে ত্রান সামগ্রী বিতরন করল অনুসন্ধান কল্যান সোসাইটি সিলেট  » «   সিলেট সিটির ৮৩৯ কোটি ২০ লাখ ৭৬ হাজার টাকার বাজেট ঘোষণা মেয়র আরিফের  » «   সোবহানীঘাট মা ও শিশু হাসপতালে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু  » «   জগন্নাথপুরে পৃথক দু’টি লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য আসপিয়া আর নেই,বিভিন্নজনের শোক প্রকাশ  » «   ১১বছর পর জানাগেল অপহরণ নয়; আত্মগোপনে ছিলেন ওই নারী  » «  

সিলেটে করোনায় আরও ১০ জনের মৃত্যু: আক্রান্ত ৪৪০ জন

সিলেটপোস্ট ডেস্ক::আগের দিন করোনায় মাত্র একজনের প্রাণহানীতে কিছুটা হলেও স্বস্তি নেমে এসেছিল সিলেট বিভাগে। কিন্তু ২৪ ঘন্টা না পেরুতেই ফের আতঙ্ক ছড়ালো করোনা। গেল ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনায় মারা গেছেন আরও ১০ জন।

যাদের ৬ জনই সিলেট জেলার বাসিন্দা। একই সময়ে নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত হয়েছেন ৪৪০ জন। আর হাসপাতাল ও বাসায় চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৪৭৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্য অনুযায়ী গেল ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনায় মৃত্যু, আক্রান্ত সনাক্ত ও সুস্থতার তিন সূচকই ছিল উর্ধ্বমূখী।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গেল ২৪ ঘন্টায় সিলেটের চারটি ল্যাবে ১২২৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আক্রান্ত সনাক্ত হন ৪৪০ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় সনাক্তের হার ৩৫.৯৮ শতাংশ। আগের দিন সনাক্তের হার ছিল ৩৪.৭৯ শতাংশ।

গেল ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষায় সনাক্তের হার সবচেয়ে বেশি ছিল হবিগঞ্জে। এই জেলার ১২০ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্ত সনাক্ত হন ৬৩ জন। সনাক্তের হার ছিল ৫২.৫০ শতাংশ। এছাড়া সিলেটের ৭৮০টি নমুনা পরীক্ষা করে ২৬৬ জন, সুনামগঞ্জের ২২১টি নমুনা পরীক্ষায় ৭৮ জন ও মৌলভীবাজারের ১০২টি নমুনা পরীক্ষায় ৩৩ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। এছাড়াও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ২৩ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি সনাক্ত হয়।

আক্রান্ত সনাক্তের হার ছিল সিলেটে ৩৪.১০ শতাংশ, সুনামগঞ্জে ৩৫.২৯ শতাংশ ও মৌলভীবাজারে ৩২.৩৫ শতাংশ।

নতুন এই ৪৪০ জনসহ সিলেট বিভাগে করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ হাজার ৬৪৬ জনে। এর মধ্যে সিলেটের ১৯ হাজার ৯৫০ জন, সুনামগঞ্জের ৩ হাজার ৯৭৯ জন, হবিগঞ্জের ৪ হাজার ৮১ ও মৌলভীবাজারের ৪ হাজার ৭১৪ জন রয়েছেন।

গেল ২৪ ঘন্টায় সিলেট বিভাগে যে ১০ জন মারা গেছেন তাদের মধ্যে সিলেট জেলার ৬ জন, মৌলভীবাজারের ৩ জন ও সুনামগঞ্জের ১ জন রয়েছেন। এই ১০ জন নিয়ে বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬১৭ জনে। এর মধ্যে শুধু সিলেট জেলায় মারা গেছেন ৪৯১ জন। বাকিদের মধ্যে সুনামগঞ্জে ৪৪ জন, হবিগঞ্জে ২৮ জন ও মৌলভীবাজারের ৫৩ জন রয়েছেন।

গেল ২৪ ঘন্টায় আক্রান্ত সনাক্তের চেয়ে সুস্থতার সংখ্যা ছিল বেশি। ওই সময়ে বিভাগে যে ৪৭৩ জন সুস্থ হয়েছেন তার মধ্যে সর্বোচ্চ ২৪৭ জন ছিলেন সিলেট জেলার। বাকিদের মধ্যে মৌলভীবাজারের ৯৮ জন, সুনামগঞ্জের ৯১ জন ও হবিগঞ্জের ২৯ জন রয়েছেন।

এনিয়ে সিলেট বিভাগে সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৪১৯ জনে। যার মধ্যে সিলেট জেলার ১৯ হাজার ৪৩৬ জন, সুনামগঞ্জের ৩ হাজার ১০৪ জন, হবিগঞ্জের ২ হাজার ৩৯১ জন ও মৌলভীবাজারের ৩ হাজার ৩৫৬ জন রয়েছেন।

এছাড়া গেল ২৪ ঘন্টায় সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে কোভিড আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৫১ জন। আর সবমিলিয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩৮৫ জন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.