সংবাদ শিরোনাম
যুক্তরাজ্যে তিন দিনে ৩ বাংলাদেশি খুন  » «   লন্ডনে বিয়ানীবাজারের এক যুবক ও জগন্নাথপুর দাওরাই গ্রামের সাবিনা নিহত  » «   সুনামগঞ্জের ছাতকের ব্যবসায়ী আখলাদ হত্যাকান্ডের ঘটনায় ২ জন গ্রেপ্তার  » «   ওসমানীনগরে ব্যাংকের বুথ ভেঙে টাকা লুট: ৪ ডাকাতের ৫ দিনের রিমান্ড  » «   মাধবপুরে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   নগরীর মজুমদারী এলাকায় বাসার ছাদের পিলারে দুই বোনের ঝুলন্ত লাশ  » «   সিলেটে সিএনজি ফিলিং স্টেশনগুলো রবিবার থেকে চার ঘন্টা করে বন্ধ  » «   দোয়ারাবাজারে কাজ করতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে  » «   সিলেট-জকিগঞ্জ সড়কে ভয়াবহ দুর্ঘটনা, দাদা-নাতি নিহত, আহত ৪  » «   জগন্নাথপুরে ত্রান সামগ্রী বিতরন করল অনুসন্ধান কল্যান সোসাইটি সিলেট  » «   সিলেট সিটির ৮৩৯ কোটি ২০ লাখ ৭৬ হাজার টাকার বাজেট ঘোষণা মেয়র আরিফের  » «   সোবহানীঘাট মা ও শিশু হাসপতালে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু  » «   জগন্নাথপুরে পৃথক দু’টি লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য আসপিয়া আর নেই,বিভিন্নজনের শোক প্রকাশ  » «   ১১বছর পর জানাগেল অপহরণ নয়; আত্মগোপনে ছিলেন ওই নারী  » «  

আকর্ষণীয় প্রযুক্তির ক্যামেরা নিয়ে ভিভো ওয়াই৫৩এস

লিলেটপোস্ট ডেস্ক::এত এত অ্যাপ। এতসব ওটিটি প্ল্যাটফর্ম। দুর্দান্ত সব গেম। স্মার্টফোনে এখন যথেষ্ট স্টোরেজ না থাকলে চলেই না। সাথে থাকতে হয় শক্তিশালী পারফরম্যান্সের একটি ব্যাটারি এবং আধুনিক ক্যামেরা প্রযুক্তি। এই সবকিছুর সমন্বয়ে বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো বাংলাদেশের বাজারে এনেছে ভিভো ওয়াই ৫৩এস।

টানা ছয়দিন পর্যন্ত প্রি-বুকিং পর্ব চলার পর বুধবার (১১ আগস্ট) থেকে দেশের সকল অথোরাইজড ভিভো আউটলেটগুলোতে পাওয়া যাচ্ছে ভিভো ওয়াই৫৩এস। স্মার্টফোনটিতে রয়েছে ক্যামেরা, ব্যাটারি ও স্টোরেজের একটি পরিপূর্ণ প্যাকেজ। ভিভো ওয়াই৫৩এস’ এ রয়েছে এক্সটেন্ডেড র‌্যাম ও রম। স্মার্টফোনটির ৮ জিবি র‌্যামকে ১১ জিবি পর্যন্ত এবং ১২৮ জিবি রমকে ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। এছাড়া ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির সঙ্গে ভিভো ওয়াই৫৩এস’এ রয়েছে ৩৩ ওয়াটের শক্তিশালী ফ্ল্যাশচার্জ প্রযুক্তি।

স্মার্টফোনটির সামনে একটি এবং পেছনে তিনটি ক্যামেরা রয়েছে। ফ্রন্ট ক্যামেরাটি ১৬ মেগাপিক্সেলের। পেছনের মেইন ক্যামেরাটি ৬৪ মেগাপিক্সেলের। এবং বাকি দুটি ক্যামেরা যথাক্রমে ২ মেগাপিক্সেলের। স্মার্টফোনটির বেশ কয়েকটি ক্যামেরা প্রযুক্তির মধ্যে সবচেয়ে আকর্ষনীয় এর ফেইজ ডিটেকশান অটো ফোকাস (পিডিএএফ) প্রযুক্তি। এই প্রযুক্তির মাধ্যমে স্মার্টফোন ছবির বিষয়বস্তুকে চিহ্নিত করে।

পাশাপাশি স্বয়ংক্রিয়ভাবে বিষয়বস্তুর ওপর ফোকাস ধরে রাখে। ফলে বারবার ডি-ফোকাস হয়ে যাওয়ার সমস্যা দূর হয়। এছাড়াও রয়েছে ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (ইআইএস) প্রযুক্তি, যার মাধ্যমে স্মার্টফোন ক্যামেরার কেঁপে যাওয়ার সমস্যা দূর হয়, ছবি হয় স্পষ্ট। আবার চলন্ত অবস্থাতেও দুর্দান্ত ছবি তোলা যায়, ধারণ করা যায় পেশাদার মানের ভিডিও।

ভিভো ওয়াই৫৩এস এর ডিসপ্লেটি ৬ দশমিক ৫৮ ইঞ্চির। রেজ্যুলোশন ফুল এইচডিপ্লাস ২৪০৮x১০৮০। স্মার্টফোনটি পরিচালিত হচ্ছে ফানটাচ ওএস ১১ দশমিক ১ অপারেটিং সিস্টেম দ্বারা এবং এর প্রসেসর হেলিও জি৮০। ডিপ সী ব্লু ও ফ্যান্টাসটিক রেইনবো এই দু’টি চমৎকার রঙে পাওয়া যাচ্ছে ভিভো ওয়াই৫৩এস; মূল্য ২২,৯৯০ টাকা।

ভিভো বাংলাদেশের সেলস ডিরেক্টর শ্যারন বলেন, ‘মানুষ এখন প্রতিনিয়ত অনেক সময় ব্যয় করে স্মার্টফোনে। অফিসের অতি গুরুত্বপূর্ণ কাজ থেকে শুরু করে দৈনন্দিন বিনোদন পর্যন্ত থাকে এখন স্মার্টফোনে। বিশেষ করে তরুণরা তাদের স্মার্টফোনে দীর্ঘ সময় ধরে মুভি দেখা বা গেমস খেলার কাজগুলো করে থাকে। সেজন্যে স্মার্টফোনের ব্যাটারি, আধুনিক চার্জিং সিস্টেম ও স্টোরেজ এখন অধিক গুরুত্বপূর্ণ হয়ে পড়েছে। আমাদের তরুণ গ্রাহকদের এসব চাহিদা পূরণেই আমরা নিয়ে এসেছি ভিভো ওয়াই৫৩এস মডেলটি।’

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.