সংবাদ শিরোনাম
শিক্ষার্থীদের উপর পুলিশের হামলার প্রতিবাদে উত্তাল শাবি: ভিসি’র পদত্যাগের দাবি  » «   তাহিরপুরে জাদুকাটায় অবৈধ পাথর কোয়ারীর মাটি চাপায় এক যুবক নিহত  » «   শাবিতে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ : অনির্দিষ্টকালের জন্য বন্ধ  » «   আলোচিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোটগ্রহণ শুরু  » «   শাবি শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে  » «   ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস জাফলং ইউনিটের জলবায়ু ধর্মঘট অনুষ্ঠিত  » «   তাহিরপুরে ৭টি ইউনিয়নে ৪৮ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন দাখিল  » «   শান্তিগঞ্জ প্রেসক্লাব’র কমিটি গঠন:সামিউল সভাপতি ও সবুজ সাধারন সম্পাদক   » «   সিলেট ওসমানী হাসপাতাল থেকে নারী চোরচক্রের ৫ সদস্য গ্রেপ্তার  » «   সিলেটে অনুষ্ঠিত বিসিএলের ষষ্ঠ ম্যাচে ২১৬ রানে অলআউট হন মাহমুদুল্লাহরা  » «   রাজপথকে প্রকম্পিত করে নেত্রীকে মুক্ত করতে হবে-সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু  » «   সুনামগঞ্জে আহত নারীকে চিকিৎসার পরিবর্তে ডা.শ্যামল বমর্নের ছাড়পত্র দেয়ার অভিযোগ  » «   নবীগঞ্জে যানযট নিরসনে উচ্ছেদ অভিযান শুরু  » «   ওসমানীনগরে আচরণ বিধির তোয়াক্কা না করে ‘ফ্রি স্টাইলে’প্রার্থীদের প্রচারণা   » «   সুনামগঞ্জের ছাতকে কলেজ ছাত্র হত্যা মামলায় তিন জনের যাবজ্জীবন কারাদন্ড প্রদান  » «  

সরকারী জায়গা জবরদখল অনুমোদন ছাড়াই দড়ারপাড় গাংপাড়েরবাজার

সুনামগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জের ছাতকের দক্ষিন খুরমা ইউনিয়নের দড়ারপাড় গ্রামের গোপাট ও পানিররাস্তার উপর এবং নোয়ানদীর পাড়ে বিভিন্ন দোকানকোঠা নিমার্নসহ সরকারী জায়গা অবৈধ ভাবে জবরদখলসহ বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গত ২৯ আগস্ট সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবর ছেড়াপাড়া গ্রামবাসীর পক্ষে একটি লিখিত অভিযোগ দায়ের করেন মৃত জমসি আলির ছেলে আব্দুল কিয়াস।

এতে দড়ারপাড় গ্রামের মৃত মফিজ আলির ছেলে আব্দুল আলি (মাস্টার), একই গ্রামের মৃত. জুনাব আলির ছেলে আব্দুল মছব্বির, মৃত. হারুন রশীদের ছেলে ইসবর আলি,মৃত আব্দুর রজাকের ছেলে জহির আহমদ,মৃত. তৈয়ব আলির ছেলে আশিদ
আহমদকে অভিযুক্ত করা হয়।

অভিযোগ সুত্রে জানা যায়, আব্দুল আলি (মাস্টার) দড়ারপাড় গ্রামের গোপাট ওলপানির রাস্তার উপর এবং নোয়ানদীর পাড়ে বিভিন্ন দোকানকোঠা নিমার্নসহ সরকারী জায়গা অবৈধ ভাবে জবরদখল ও বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন।
গোপাটের উপর অবৈধভাবে দোকা কোটা নিমার্ন করে পানি নিস্কাসন ও স্থানীয় কৃষকদের যাতায়াতে প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছেন।

আব্দুল মছব্বির এবং ইসবর আলীর যোগসাজেসে দড়ারপাড় গাংপাড়েরবাজার নাম দিয়ে কোন প্রকার সরকারী অনুমোদন ছাড়াই ৩০টি থেকে ৩৫টি দোকান কোঠা নিমার্ন করে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধ ভাবে ভোগদখল করে আসছেন। জহির আহমদ জল্লার খাড়া ও গোপাটের উপর বসতবাড়ি নিমার্ন করে কৃষকদের পানি চলাচল ও যাতায়াতে প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছেন।

অভিযোগে আরো উল্লেখ করা হয়, গোপাট ও নদীর তীরে অবৈধভাবে স্থাপনা নিমার্নের ফলে স্থানীয় কৃষকরা কৃষি সরঞ্জাম নিয়ে যাতায়াতে মারাত্বক
সমস্যায় পড়েছেন। এতে হতদরিদ্র কৃষকরা নিরুপায় হয়ে পড়েছেন। কৃষিনির্ভর মানুষজন ক্ষতিগ্রস্থ হয়ে চরম হতাশায় ভোগছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

এ বিষয়ে সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, যাচাই বাচাই ক্রমে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.