সংবাদ শিরোনাম
নগরীর ঘাষিটুলা কলাপাড়া এলাকায় মা-ছেলের মৃত্যু  » «   দিরাইয়ের উদির হাওর বিলে বাধঁ দেয়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত,৪০ জন আহত  » «   রাষ্ট্র ধর্ম নিয়ে তথ্য প্রতিমন্ত্রীর মন্তব্যের কড়া জবাব দিলেন সাঈদ খোকন  » «   শান্তিগঞ্জে জয়কলস গ্রামে প্রতিপক্ষের রামদার কোপে একজন নিহত,একজন আহত  » «   পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের এই বছরের প্রাথমিক সমাপনী পরীক্ষা বাতিল  » «   সিলেটে দুই কেন্দ্রে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে ৮ হাজার শিক্ষার্থী  » «   সিলেটে আজ মনোনয়নপত্র দাখিল করছেন সম্ভাব্য প্রার্থীরা  » «   জননেত্রী শেখ হাসিনা একজন স্ট্রং ক্লাইমেট ফাইটার- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি  » «   অনুসন্ধান কল্যান সোসাইটি সিলেট এর সভা অনুষ্টিত  » «   কুমিল্লার ঘটনায় জকিগঞ্জে পুলিশ ও বিক্ষুব্ধ জনতার সংঘর্ষ:পুলিশসহ অন্তত অর্ধশত আহত  » «   তৃতীয় ধাপে ইউপি ও পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা  » «   সুনামগঞ্জের শান্তিগঞ্জে যাত্রীবাহি বাসের ধাক্কায় তিন মোটর সাইকেল আরোহী নিহত  » «   নগরীর বনকলাপাড়া এলাকায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে এক তরুনের আত্মহত্যা  » «   শারদীয় দুর্গাপূজায় সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শুভেচ্ছা  » «   সিলেট নগরীতে ছাত্রলীগের কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল  » «  

শিগগিরই স্কুলে ফিরবে আফগানিস্তানের মেয়েরা: তালেবান

সিলেটপোস্ট ডেস্ক::খুব শিগগিরই আফগানিস্তানের মেয়েরা স্কুলে যেতে পারবে বলে জানিয়েছে তালেবান।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেন, মেয়েরা খুব শিগগিরই শ্রেণিকক্ষে ফিরবে।

আজ তালেবান অন্তর্বর্তী সরকারের মন্ত্রিসভা সম্প্রসারণ করেছে।তবে এবারও কোনও নারীকে মন্ত্রিসভায় রাখা হয়নি।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ মন্ত্রিসভার বাকি পদগুলো সম্পর্কে ঘোষণা দেন। যদিও এ ব্যাপারে এখনো বিস্তারিত তথ্য জানা যায়নি। সেখানেই জাবিউল্লাহ মুজাহিদ মেয়েদের স্কুলে যাওয়ার বিষয়ে বলেন, আমরা সবকিছু চূড়ান্ত করছি…এটি যত দ্রুত সম্ভব ঘটবে।

মন্ত্রিসভা সম্প্রসারণের পক্ষে তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ এক সংবাদ সম্মেলনে বলেন, নতুন করে সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতিনিধিদেরও যুক্ত করা হয়েছে। তিনি জানান, হাজারা জনগোষ্ঠীর সদস্যও মন্ত্রিসভায় স্থান পেয়েছেন। ভবিষ্যতে হয়তো নারীরাও যুক্ত হবে।

তালেবান সরকারকে স্বীকৃতি দেওয়ার আহ্বান জানিয়ে মুজাহিদ বলেন, আমাদের সরকারকে স্বীকৃতি দেওয়ার দায়িত্ব জাতিসংঘ এবং অন্য দেশগুলোর। ইউরোপিয়ান, এশিয়ান এবং ইসলামিক দেশগুলোর উচিত আমাদের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক বজায় রাখা।

তালেবান নিজেদের গঠিত সরকারকে এখনও অন্তর্বর্তী সরকার বলছে। তবে দেশটিতে আদৌ কোনও নির্বাচন হবে কিনা তা এখনও স্পষ্ট নয়।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.