সংবাদ শিরোনাম
দিরাইয়ের উদির হাওর বিলে বাধঁ দেয়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত,৪০ জন আহত  » «   রাষ্ট্র ধর্ম নিয়ে তথ্য প্রতিমন্ত্রীর মন্তব্যের কড়া জবাব দিলেন সাঈদ খোকন  » «   শান্তিগঞ্জে জয়কলস গ্রামে প্রতিপক্ষের রামদার কোপে একজন নিহত,একজন আহত  » «   পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের এই বছরের প্রাথমিক সমাপনী পরীক্ষা বাতিল  » «   সিলেটে দুই কেন্দ্রে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে ৮ হাজার শিক্ষার্থী  » «   সিলেটে আজ মনোনয়নপত্র দাখিল করছেন সম্ভাব্য প্রার্থীরা  » «   জননেত্রী শেখ হাসিনা একজন স্ট্রং ক্লাইমেট ফাইটার- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি  » «   অনুসন্ধান কল্যান সোসাইটি সিলেট এর সভা অনুষ্টিত  » «   কুমিল্লার ঘটনায় জকিগঞ্জে পুলিশ ও বিক্ষুব্ধ জনতার সংঘর্ষ:পুলিশসহ অন্তত অর্ধশত আহত  » «   তৃতীয় ধাপে ইউপি ও পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা  » «   সুনামগঞ্জের শান্তিগঞ্জে যাত্রীবাহি বাসের ধাক্কায় তিন মোটর সাইকেল আরোহী নিহত  » «   নগরীর বনকলাপাড়া এলাকায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে এক তরুনের আত্মহত্যা  » «   শারদীয় দুর্গাপূজায় সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শুভেচ্ছা  » «   সিলেট নগরীতে ছাত্রলীগের কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল  » «   দীর্ঘ অপেক্ষার পর কমিটি পেল সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ  » «  

ইসলামি আন্দোলনের কর্মীদের আদর্শ মানুষ হওয়ার পাশাপাশি আদর্শ পাঠক হওয়া প্রয়োজন-নুমান

সিলেটপোস্ট ডেস্ক::বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুজতবা হাসান চৌধুরী নুমান বলেছেন, একটি আদর্শ সমাজ গঠনে একদল পরিশুদ্ধ মানুষ
প্রয়োজন। পরিশুদ্ধ মানুষরাই একটি সুন্দর সমাজ বিনির্মাণ করতে পারে। ধর্মীয় ও জাগতিক জ্ঞান, মানবিক মূল্যবোধ এবং উত্তম গুণাবলিসম্পন্ন ইসলামি আন্দোলনের কর্মীরা সমাজে আদর্শ মানুষ হিসেবে বিবেচিত হন। সামাজিক এই ধারণাকে
প্রবাহমান রাখা ও আদর্শ মানুষ হওয়ার জন্য ইসলামি আন্দোলনের কর্মীদের জ্ঞানে-গুণে,
দক্ষতায়, আচরণে তথা যোগ্যতার মানদণ্ডে প্রতিটি ক্ষেত্রে এগিয়ে থাকা গুরুত্বপূর্ণ।

বিনয়, নম্রতা, ধৈর্য, ত্যাগসহ আত্মশুদ্ধির বিভিন্ন ক্ষেত্রে বিচরণের পাশাপাশি সাহিত্য- সংস্কৃতির একজন বিদগ্ধ পাঠকরূপে ইসলামি আন্দোলনের কর্মীরা প্রতিভাত হবেন। তারা কুরআন-সুন্নাহ তথা দ্বীনি জ্ঞানের চর্চার পাশাপাশি সাহিত্য ও সংস্কৃতি চর্চায়ও মনোনিবেশ করবেন। যেসকল প্রথিতযশা মুসলিম মনীষা বিশ্বসাহিত্য ও সংস্কৃতি অঙ্গনে তাঁদের সাহিত্য চর্চার মাধ্যমে কালজয়ী অবদান রেখেছিলেন; তাঁদের রচিত সাহিত্যের বিচক্ষণ পাঠের মাধ্যমে বর্তমান সময়ে তাঁদের সেই অবদানকে তুলে ধরতে হবে। পাশাপাশি সাহিত্য চর্চার নামে কুরুচিপূর্ণ রচনার বিরুদ্ধে লেখনীর মাধ্যমে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

গতকাল ২৫ সেপ্টেম্বর, শনিবার, বিকেলে সিলেট নগরীর একটি অভিজাত কনফারেন্স হলে
বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগরী আয়োজিত ওয়ার্ড প্রতিনিধি কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

মহানগরী সভাপতি এস এম মনোয়ার হোসেন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পিয়ার হাসান এর পরিচালনায় কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব ও সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ।

শাখা সাংগঠনিক সম্পাদক এম. শামছ উদ্দিন এর স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত কর্মশালায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. মনজুরুল করিম মহসিন।

বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় সহ-সাধারণ
সম্পাদক মুহাম্মদ উসমান গণি, সাবেক কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমদ আল জামিল, বিশিষ্ট কবি ও ছড়াকার পিয়ার মাহমুদ ও দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার মুকিত রহমানী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাখা সহ-সভাপতি আতিকুর রহমান সাকের, মারুফ আহমদ, মিনহাজুল ইসলাম নিয়াজ, আশিকুর রহমান, সহ-সাধারণ সম্পাদক কাওছার হামিদ সাজু, সহ-সাংগঠনিক সম্পাদক আতিকুল ইসলাম রেদওয়ান, সহ-প্রচার সম্পাদক এইচ কে এম নোমান, অর্থ সম্পাদক সায়েম ইবনে খায়ের, অফিস সম্পাদক মাহবুবুর রহমান, সহ-প্রশিক্ষণ সম্পাদক এফ কে জুনেদ আহমদ, সিলেট সরকারি আলিয়া মাদরাসা
সভাপতি আফজল হোসেন, হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসা সভাপতি মাহমুদুল হাসান, এম.সি কলেজ শাখার সাধারণ সম্পাদক আলবাব হোসাইন প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.