সংবাদ শিরোনাম
নগরীর ঘাষিটুলা কলাপাড়া এলাকায় মা-ছেলের মৃত্যু  » «   দিরাইয়ের উদির হাওর বিলে বাধঁ দেয়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত,৪০ জন আহত  » «   রাষ্ট্র ধর্ম নিয়ে তথ্য প্রতিমন্ত্রীর মন্তব্যের কড়া জবাব দিলেন সাঈদ খোকন  » «   শান্তিগঞ্জে জয়কলস গ্রামে প্রতিপক্ষের রামদার কোপে একজন নিহত,একজন আহত  » «   পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের এই বছরের প্রাথমিক সমাপনী পরীক্ষা বাতিল  » «   সিলেটে দুই কেন্দ্রে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে ৮ হাজার শিক্ষার্থী  » «   সিলেটে আজ মনোনয়নপত্র দাখিল করছেন সম্ভাব্য প্রার্থীরা  » «   জননেত্রী শেখ হাসিনা একজন স্ট্রং ক্লাইমেট ফাইটার- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি  » «   অনুসন্ধান কল্যান সোসাইটি সিলেট এর সভা অনুষ্টিত  » «   কুমিল্লার ঘটনায় জকিগঞ্জে পুলিশ ও বিক্ষুব্ধ জনতার সংঘর্ষ:পুলিশসহ অন্তত অর্ধশত আহত  » «   তৃতীয় ধাপে ইউপি ও পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা  » «   সুনামগঞ্জের শান্তিগঞ্জে যাত্রীবাহি বাসের ধাক্কায় তিন মোটর সাইকেল আরোহী নিহত  » «   নগরীর বনকলাপাড়া এলাকায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে এক তরুনের আত্মহত্যা  » «   শারদীয় দুর্গাপূজায় সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শুভেচ্ছা  » «   সিলেট নগরীতে ছাত্রলীগের কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল  » «  

লায়ন সেবা সপ্তাহ উপলক্ষে লায়ন্স ক্লাব অব সিলেটের বিভিন্ন কর্মসূচী পালিত

সিলেটপোস্ট ডেস্ক::অক্টোবর মাসব্যাপী আন্তর্জাতিক সেবা মাস উপলক্ষে লায়ন্স ৩১৫ বি ১ এর ডিস্ট্রিক গভর্নর লায়ন শাহেনা রহমান এমজেএফ এর সিলেট সফর উপলক্ষে লায়ন্স ক্লাব অব সিলেট গৃহীত বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে।
রবিবার (৩ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার থেকে ক্লাবের উদ্যোগে এক র‌্যালি বের করা হয়। র‌্যালিতে লায়ন ও লীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সকাল ১০টায় মানিকপীর রোডে অবস্থিত লায়ন হাসপাতালের হল রুমে সিলেট বেইজড লায়ন্স ক্লাবদের উদ্যোগে রিস্টোর হিউম্যানিটি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।
সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন্স ৩১৫ বি ১ এর ডিস্ট্রিক গভর্নর লায়ন শাহেনা রহমান এমজেএফ। সেমিনারে তিনি বলেন, পাঠ্যপুস্তক পড়ে শুধু চাকুরী করার জন্য নয়। চাকুরী হতে হবে মানবেতার সেবার ঢেউয়ের মাধ্যমে। পরিবার সমাজ ও দেশপ্রেম জেগে রাখতে, জ্ঞান অর্জন করতে প্রতিটি ক্ষেত্রে মানবতা পুনরুদ্ধার হতে হবে। এই কোভিড-১৯ মহামারি সংকটকালে মানবতার পাল্লা কোথায় কম কোথায় বেশি তা হাড়ে হাড়ে টের পেয়েছে মানুষ। মানুষের চিন্তা চেতনা কতটা পরিবর্তন হয়েছে আর প্রবীন আর নবীন, শিক্ষার্থী আর শিক্ষক, চাকুরীজীবি তথা সেবা গ্রাহক এর মধ্যে মানবতার দরদ নিয়ে কাজ করতে পারলে সমাজের বিচ্ছেদ বাদ অনেক ক্ষেত্রে দূর হবে। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহযোগি অধ্যাপক ও অনুষ্ঠানের কীনোট স্পিকার প্রনব কান্তি দে। এতে সভাপতিত্ব করেন অনুষ্ঠানের চেয়ারপার্সন লায়ন হারুন আল রশিদ দিপু। দ্বিতীয় পর্বে লায়ন্স ক্লাব অব সিলেট এর প্রেসিডেন্ট লায়ন মো: মুহিতুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে লায়ন্স ক্লাব অব সিলেটের উদ্যোগে লায়ন ফারুক রশিদ চৌধুরী মেধাবৃত্তিতে ৩ জন শিক্ষার্থীর মধ্যে বৃত্তি বিতরণ করা হয়। এর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ১জন অপর ২জন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। প্রত্যকে নগদ ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা পান। একজন শিশু কিডনি রোগীর অভিভাবককে নগদ ২৫ হাজার টাকা লায়ন আব্দুল হামিদ কর্তৃক লায়ন হাসপাতালের যাকাত ফান্ডে দান করা টাকা থেকে এই সাহায্য বিতরণ করা হয়। বেলা ১২টায় হাসপাতালের ২য় তলায় ক্লাবের উদ্যোগে ২৫ জনের কাছ থেকে বিভিন্ন গ্রুপের রক্ত সংগ্রহ করে লায়ন ব্লাড ব্যাংকে জমা দেওয়া হয়। এছাড়া কাজিটুলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়। লায়ন হাসপাতালে প্রধান ফটকের কাছে স্থাপিত রিস্টোর হিউম্যানিটি শীর্ষক একটি ডিজিটাল বিলবোর্ড ডিস্ট্রিক গভর্নর উদ্বোধন করেন। শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণের মোড়ক উম্মোচন করেন ডিস্ট্রিক গভর্নর।
অনুষ্ঠানের শেষ পর্বে সিলেট বেইজড লায়ন্স ক্লাবদের প্রকল্প কাজের মধ্যে মূল্যায়নের ভিত্তিতে লায়ন্স ক্লাব অব সিলেট প্রথম স্থান অধিকার করে। লায়ন আব্দুল্লাহ আল মামুন সামুনের সঞ্চালনায় বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন, লায়ন ডিস্ট্রিক ভাইস গভর্নর লুৎফুর রহমান, লায়ন পিজিডি ডা. আজিজুর রহমান, লায়ন নাজনীন হোসেন, লায়ন আব্দুল হামিদ, লায়ন মাহবুবুল হক, লায়ন হুমায়ুন কবির।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.