সংবাদ শিরোনাম
ডিগ্রি কলেজের প্রভাষক-কর্মচারীদের এমপিওভুক্তির সুযোগে হাইকোর্টের রুল  » «   মাধ্যমিকে ভর্তি আবেদনের সময় বাড়ল  » «   একজন মানুষ তাঁর কর্মের মাধ্যমে সবার কাছে প্রিয় বা অপ্রিয় হন: চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আহমদ  » «   পদত্যাগ করলেন মুরাদ হাসান  » «   সংবাদ সম্মেলনে প্রবাসীর অভিযোগ:‘অন্যায়ভাবে আমাদের বাসাবাড়ি ভেঙে দিয়েছেন মেয়র আরিফ’  » «   সুনামগঞ্জের সদরগড়ে দুইপক্ষের ঝগড়া থামাতে গিয়ে এক সালিশকে পিঠিয়ে হত্যা  » «   জৈন্তাপুরে সিজদারত অবস্থায় এক ইমামের মৃত্যু  » «   সিলেটে আসছে শীত বদলে যাচ্ছে তাপমাত্রা-কাপড়ের দোকানে ক্রেতাদের ভিড়  » «   কুলাউড়ায় নবনির্বাচিত হাজিপুর ইউপি চেয়ারম্যানের ইন্ধনে সীমানা প্রাচীর ভাংচুর  » «   সুনামগঞ্জে ছাত্রদলের মিছিলে পুলিশের বাঁধা  » «   ইংল্যান্ডে প্রতি ৬০ জনে একজন কোভিড আক্রান্ত  » «   ছাতকের তেরা মিয়া হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন ও ৯ জনকে কারাদন্ড  » «   দোয়ারাবাজারে কাজ করতে দেরি হওয়ায় দোকান ভাঙচুর, মারধর   » «   সিলেটে বর্ণাঢ্য আয়োজনে বরণ করা হয়েছে বিজয়ের মাস ডিসেম্বরকে  » «   কানাইঘাটের আনন্দ কমিউনিটি সেন্টারে শোকের ছায়া-নারী বাবুর্চি সহ দু-জনের লাশ উদ্ধার  » «  

রাসূল (সা.) এর জীবনের প্রতিটি দিক আলোচিত হওয়া ও অনুসরণ করা আমাদের জন্য আবশ্যক -ফুলতলী

সিলেটপোস্ট ডেস্ক::বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরী ফুলতলী বলেন, সৃষ্টির শুরু থেকে রাসূল (সা.) এর আলোচনা প্রাসঙ্গিক হয়ে আছে।

বিভিন্ন বর্ণনায় পাওয়া যায় আল্লাহ পাক সর্বপ্রথম রাসূল (সা.) এর নূর সৃষ্টি করেছেন। তেমনি এই জগতে রাসূল (সা.) এর জন্ম থেকে মৃত্যু পর্যন্ত বিশেষ বৈশিষ্ট্যমণ্ডিত ছিলো যা প্রত্যেক মুমিনের জন্য জানা ও অনুসরণ করা একান্ত কর্তব্য। রাসূল (সা.) জীবনের শেষ সময়ে যে
সকল নসীহত করেছেন তা আমাদের জন্য সর্বাধিক গুরুত্বপূর্ণ। তিনি শেষ সময়ে মিসওয়াক ব্যবহার করেছেন যাতে এটা সুন্নাত হওয়া ও ইসলামে পরিচ্ছন্নতার প্রতি গুরুত্বারোপ প্রমাণয়।

রাসূল (সা.) অন্তিম মুহূর্তে নামায ও অধীনস্তদের সাথে সদাচরণের তাকিদ দিয়েছেন। এ সকল আমল ও নসীহতের পাবন্ধি মুমিনের জন্য আবশ্যক।

৬ অক্টোবর, বুধবার, বিকেলে সংগঠনের সিলেট বিভাগীয় কার্যালয়ে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগর আয়োজিত পবিত্র আখেরী চাহার সোম্বা উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

মহানগরী সভাপতি এস এম মনোয়ার হোসেন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পিয়ার হাসান
ও সহ-সাধারণ সম্পাদক কাওছার হামিদ সাজুর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি হুমায়ূনুর রহমান লেখন।
শাখা সহ-সভাপতি মো. আতিকুর রহমান সাকের এর স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক রেদ্বওয়ানুল হক শিমুল।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাখা সহ-সভাপতি মারুফ আহমদ, মিনহাজুল ইসলাম নিয়াজ, আশিকুর রহমান, সহ-সাধারণ সম্পাদক হোসাইন আহমদ, সাংগঠনিক সম্পাদক এম. শামছ উদ্দিন, সহ-সাংগঠনিক সম্পাদক আতিকুল ইসলাম রেদওয়ান, অর্থ সম্পাদক সায়েম ইবনে খায়ের, অফিস সম্পাদক মাহবুবুর রহমান, সহ-অফিস সম্পাদক রাকিবুর রহমান, প্রশিক্ষণ
সম্পাদক আরিফ মাহমুদ জামি, সহ-প্রশিক্ষণ সম্পাদক এফ কে জুনেদ আহমদ প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.