সংবাদ শিরোনাম
শিক্ষার্থীদের উপর পুলিশের হামলার প্রতিবাদে উত্তাল শাবি: ভিসি’র পদত্যাগের দাবি  » «   তাহিরপুরে জাদুকাটায় অবৈধ পাথর কোয়ারীর মাটি চাপায় এক যুবক নিহত  » «   শাবিতে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ : অনির্দিষ্টকালের জন্য বন্ধ  » «   আলোচিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোটগ্রহণ শুরু  » «   শাবি শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে  » «   ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস জাফলং ইউনিটের জলবায়ু ধর্মঘট অনুষ্ঠিত  » «   তাহিরপুরে ৭টি ইউনিয়নে ৪৮ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন দাখিল  » «   শান্তিগঞ্জ প্রেসক্লাব’র কমিটি গঠন:সামিউল সভাপতি ও সবুজ সাধারন সম্পাদক   » «   সিলেট ওসমানী হাসপাতাল থেকে নারী চোরচক্রের ৫ সদস্য গ্রেপ্তার  » «   সিলেটে অনুষ্ঠিত বিসিএলের ষষ্ঠ ম্যাচে ২১৬ রানে অলআউট হন মাহমুদুল্লাহরা  » «   রাজপথকে প্রকম্পিত করে নেত্রীকে মুক্ত করতে হবে-সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু  » «   সুনামগঞ্জে আহত নারীকে চিকিৎসার পরিবর্তে ডা.শ্যামল বমর্নের ছাড়পত্র দেয়ার অভিযোগ  » «   নবীগঞ্জে যানযট নিরসনে উচ্ছেদ অভিযান শুরু  » «   ওসমানীনগরে আচরণ বিধির তোয়াক্কা না করে ‘ফ্রি স্টাইলে’প্রার্থীদের প্রচারণা   » «   সুনামগঞ্জের ছাতকে কলেজ ছাত্র হত্যা মামলায় তিন জনের যাবজ্জীবন কারাদন্ড প্রদান  » «  

ফেসবুকের কালো তালিকায় বাংলাদেশের ৬ জঙ্গি সংগঠন

সিলেটপোস্ট ডেস্ক::ফেসবুকের বিরুদ্ধে দীর্ঘদিনের অভিযোগ তাদের অ্যাপ ব্যবহার করে সন্ত্রাসী সংগঠনগুলো নতুন সদস্য সংগ্রহসহ সহিংস বাণী ছড়াচ্ছে। আর সেই অভিযোগ থেকে রেহাই পেতে ‘বিপজ্জনক ব্যক্তি ও সংগঠনের’ তালিকা তৈরি করেছে সামাজিক এই মাধ্যমটি।

এ তালিকায় বাংলাদেশ থেকে পরিচালিত বা দেশে সক্রিয় ৬ জঙ্গি সংগঠন এবং এক ব্যক্তির নাম পাওয়া গেছে।

ফেসবুকের ‘ডেঞ্জারাস ইন্ডিভিজুয়ালস অ্যান্ড অর্গানাইজেশন্স‘ পলিসির আওতায় গোপন এই কালো তালিকার একটি সংস্করণ প্রকাশ করেছে মার্কিন সংবাদমাধ্যম দ্য ইন্টারসেপ্ট।

তালিকায় থাকা বাংলাদেশ থেকে পরিচালিত বা সক্রিয় ৬ জঙ্গি সংগঠনগুলো হলো- আল মুরসালাত মিডিয়া, ইসলামিক স্টেট বাংলাদেশ, হরকাতুল-জিহাদ-ই ইসলামী বাংলাদেশ, আনসারুল্লাহ বাংলা টিম, জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) ও সাহাম-আল-হিন্দ মিডিয়া।

তালিকায় জেএমবির সঙ্গে সংশ্লিষ্ট তরিকুল ইসলাম নামে এক ব্যক্তির কথাও উল্লেখ আছে। তবে ওই ব্যক্তির ব্যাপারে বিস্তারিত আর কোনও তথ্য জানানো হয়নি।

ফেসবুকের ‘বিপজ্জনক ব্যক্তি ও সংগঠনের’ তালিকায় চার হাজারের বেশি নাম পাওয়া যায়। রাজনীতিবিদ আছেন, লেখক আছেন, দাতব্য সংস্থা ও হাসপাতালের নামও আছে। তাদের বিপজ্জনক হিসেবে মনে করে ফেসবুক।

এ তালিকাভুক্ত সংগঠন ও ব্যক্তিদের ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.