সংবাদ শিরোনাম
বিদ্যুতের তার থেকে আগুন লেগে বসত ঘর ভস্মীভূত,, লাখ টাকার ক্ষয়ক্ষতি,  » «   উন্নয়নের জন্যে বৈষম্য ও পুঁজিবাদী ধারা থেকে সরে আসতে হবে-ড. সৈয়দ আনোয়ার হোসেন  » «   ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন দেশে সরাসরি ফ্লাইট যাবে-পররাষ্ট্রমন্ত্রী  » «   ভোররাতে ভূমিকম্পে কেঁপে ওঠলো সিলেট  » «   সিলেট বিভাগে ৭৭ টি ইউনিয়নে নির্বাচন ২৮ নভেম্বর:নির্বাচনী উত্তাপে সরগরম গ্রামের পাড়া মহল্লা  » «   আগামীকাল সিলেটে আসছেন পররাষ্ট্রমন্ত্রী  » «   সিলেটে জাতীয়তাবাদী যুবদলের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত  » «   কানাইঘাটে প্রেমিক ইমরান হত্যার দায়ে সুহাদা বেগম ও জাহাঙ্গীরের মৃত্যুদণ্ড  » «   ইউপি নির্বাচনে সিলেটে ও চট্টগ্রাম আ.লীগের প্রার্থী চূড়ান্ত  » «   ঢাকাসহ সারাদেশে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী  » «   জকিগঞ্জে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে বাবা নিহত ছেলে আহত  » «   দোয়ারাবাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বেকারী ব্যবসায়ীর জরিমানা!  » «   সিলেটে ইউপি নির্বাচনে ব্যস্ততা বেড়েছে ছাপাখানার মালিক-শ্রমিকদের  » «   দোয়ারাবাজারে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   ডাবর-জগন্নাথপুর সড়কে ট্রাক ও মাইক্রোবাসের সংঘর্ষে ৩ শিশু নিহত  » «  

এমসি কলেজে ৩দিনব্যাপী নাট্যকর্মশালার উদ্বোধন

সিলেটপোস্ট ডেস্ক::সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারিচাঁদ কলেজের নাট্য সংগঠন থিয়েটার মুরারিচাঁদের আয়োজনে তিনদিনব্যাপী নাটক, সংগীত, আবৃত্তি, নৃত্য, উচ্চারণ ও উপস্থাপনা বিষয়ক কর্মশালা শুরু হয়েছে।

বুধবার (১০ নভেম্বর) সকাল ১০টায় মুরারিচাঁদ (এমসি) কলেজের এনেক্স ভবনে থিয়েটার মুরারিচাঁদের মহড়াকক্ষে এই কর্মশালার উদ্বোধন হয়।

তিনদিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পান্না রানী রায়। এসময় তিনি বলেন, বিশ্বব্যাপী করোনা মহামারীর প্রভাব কেটে যাচ্ছে প্রায়। পৃথিবী আবারও স্বাভাবিক গতিতে ফিরে আসছে। দীর্ঘদিন বন্ধ থাকার পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পাশাপাশি প্রতিষ্ঠান কেন্দ্রীক সংগঠনগুলোও তাদের প্রাণের জায়গায় ফিরে আসছে। সেই ধারাবাহিকতায় থিয়েটারের এ আয়োজন ও উদ্যোগ থিয়েটারকে যেমন প্রাণ দিচ্ছে তেমনি কলেজেও প্রাণ ফিরে আসবে নিসন্দেহে।

তিনি আরও বলেন, প্রকৃত মানুষ গড়ে উঠতে হলে সুশিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে সম্পৃক্ততা জরুরী। তেমনই সংস্কৃতিচর্চা ও সংস্কৃতি অঙ্গণের সাথে সম্পৃক্ততা বিশেষভাবে ভূমিকা রাখে।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন থিয়েটার মুরারিচাঁদের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক ও পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আবুল আনাম মো. রিয়াজ, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক জেবিন আক্তার।

থিয়েটার মুরারিচাঁদের সভাপতি রেজাউল করিম রাব্বির সভাপতিত্বে এবং সহ-সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদের পরিচালনায় উদ্বোধনী দিনের প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন নাট্যনির্দেশক কামরুল হক জুয়েল, নাট্যকর্মী ইয়াকুব আলী।

জানা গেছে, নাটক, সংগীত, নৃত্য, আবৃত্তি, উচ্চারণ ও উপস্থাপনা বিষয়ক কর্মশালাটি ১০, ১১ ও ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে। এরপর সনদপত্র বিতরণ করা হবে। কর্মশালায় কলেজের বিভিন্ন বিভিগের অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.