সংবাদ শিরোনাম
বিদ্যুতের তার থেকে আগুন লেগে বসত ঘর ভস্মীভূত,, লাখ টাকার ক্ষয়ক্ষতি,  » «   উন্নয়নের জন্যে বৈষম্য ও পুঁজিবাদী ধারা থেকে সরে আসতে হবে-ড. সৈয়দ আনোয়ার হোসেন  » «   ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন দেশে সরাসরি ফ্লাইট যাবে-পররাষ্ট্রমন্ত্রী  » «   ভোররাতে ভূমিকম্পে কেঁপে ওঠলো সিলেট  » «   সিলেট বিভাগে ৭৭ টি ইউনিয়নে নির্বাচন ২৮ নভেম্বর:নির্বাচনী উত্তাপে সরগরম গ্রামের পাড়া মহল্লা  » «   আগামীকাল সিলেটে আসছেন পররাষ্ট্রমন্ত্রী  » «   সিলেটে জাতীয়তাবাদী যুবদলের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত  » «   কানাইঘাটে প্রেমিক ইমরান হত্যার দায়ে সুহাদা বেগম ও জাহাঙ্গীরের মৃত্যুদণ্ড  » «   ইউপি নির্বাচনে সিলেটে ও চট্টগ্রাম আ.লীগের প্রার্থী চূড়ান্ত  » «   ঢাকাসহ সারাদেশে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী  » «   জকিগঞ্জে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে বাবা নিহত ছেলে আহত  » «   দোয়ারাবাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বেকারী ব্যবসায়ীর জরিমানা!  » «   সিলেটে ইউপি নির্বাচনে ব্যস্ততা বেড়েছে ছাপাখানার মালিক-শ্রমিকদের  » «   দোয়ারাবাজারে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   ডাবর-জগন্নাথপুর সড়কে ট্রাক ও মাইক্রোবাসের সংঘর্ষে ৩ শিশু নিহত  » «  

ব্রিটিশ যুদ্ধবিমান এফ-৩৫ বিধ্বস্ত ভূমধ্যসাগরে

সিলেটপোস্ট ডেস্ক::ব্রিটেনের পতাকাবাহী যুদ্ধবিমান এফ-৩৫ কুইন এলিজাবেথ থেকে উড়ে আসার পথে ভূমধ্যসাগরে বিধ্বস্ত হয়েছে। বুধবার (১৭ নভেম্বর) ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে। এই ঘটনায় বিমানে পাইলট বেড়িয়ে আসতে সক্ষম হয়েছে এবং জাহাজে করে নিরাপদে ফিরে আসতে পেরেছে। বিধ্বস্তের কারণ তাৎক্ষনিকভাবে জনা যায়নি। তবে তদন্ত চালিয়ে যাচ্ছে স্থানীয় কর্তৃপক্ষরা।

দীর্ঘ সাত মাসের বেশি সময় ধরে যুদ্ধবিমান এফ-৩৫ ভূমধ্যসাগরীয় অঞ্চলে দায়িত্ব শেষে বৃটেনে ফিরছিল। বিমানটির মূল্য প্রায় ১০ কোটি পাউন্ড। বিমানটি আন্তর্জাতিক জলসীমায় থাকা অবস্থায় বিধ্বস্ত হয়েছে। কোন শত্রুপক্ষ এই ঘটনায় জড়িত আছে বলে মনে করছেন না সংশ্লিষ্টরা। তবে ধারণা করা হচ্ছে, মানবসৃষ্ট কোন কারণে কিংবা প্রযুক্তিগত কারণে দুর্ঘটনাটি ঘটেছে।

ডিফেন্স অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশন ব্রাঞ্চ দুর্ঘটনাটির তদন্ত করবে। ব্রাঞ্চটি সাধারণত প্রাথমিক প্রতিবেদন তৈরি করার পূর্বে কয়েক সপ্তাহ সময় নিয়ে থাকে। এর চূড়ান্ত প্রতিবেদন সম্পূর্ণ হতে এক বছর সময় লেগে থাকে।

২০২৫ সালের মধ্যে মার্কিন সামরিক কোম্পানি লকহিড মার্টিন থেকে ৬ বিলিয়ন পাউন্ড খরচ করে ৪৮টি এফ-৩৫ যুদ্ধবিমান কিনতে চুক্তিবদ্ধ হয়েছিল ব্রিটেন। ২৪টি বিমান ইতিমধ্যে সরবরাহ করা হয়েছে। বিধ্বস্ত বিমানটি সেইগুলোর মধ্যে একটি।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.