সংবাদ শিরোনাম
বিদ্যুতের তার থেকে আগুন লেগে বসত ঘর ভস্মীভূত,, লাখ টাকার ক্ষয়ক্ষতি,  » «   উন্নয়নের জন্যে বৈষম্য ও পুঁজিবাদী ধারা থেকে সরে আসতে হবে-ড. সৈয়দ আনোয়ার হোসেন  » «   ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন দেশে সরাসরি ফ্লাইট যাবে-পররাষ্ট্রমন্ত্রী  » «   ভোররাতে ভূমিকম্পে কেঁপে ওঠলো সিলেট  » «   সিলেট বিভাগে ৭৭ টি ইউনিয়নে নির্বাচন ২৮ নভেম্বর:নির্বাচনী উত্তাপে সরগরম গ্রামের পাড়া মহল্লা  » «   আগামীকাল সিলেটে আসছেন পররাষ্ট্রমন্ত্রী  » «   সিলেটে জাতীয়তাবাদী যুবদলের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত  » «   কানাইঘাটে প্রেমিক ইমরান হত্যার দায়ে সুহাদা বেগম ও জাহাঙ্গীরের মৃত্যুদণ্ড  » «   ইউপি নির্বাচনে সিলেটে ও চট্টগ্রাম আ.লীগের প্রার্থী চূড়ান্ত  » «   ঢাকাসহ সারাদেশে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী  » «   জকিগঞ্জে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে বাবা নিহত ছেলে আহত  » «   দোয়ারাবাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বেকারী ব্যবসায়ীর জরিমানা!  » «   সিলেটে ইউপি নির্বাচনে ব্যস্ততা বেড়েছে ছাপাখানার মালিক-শ্রমিকদের  » «   দোয়ারাবাজারে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   ডাবর-জগন্নাথপুর সড়কে ট্রাক ও মাইক্রোবাসের সংঘর্ষে ৩ শিশু নিহত  » «  

একজন অধ্যাপক মো. জাকির হোসেন ও তার সৃজনশীল রাজনৈতিক দর্শন

লেখল-কাজী রিফাত::রাজনীতি বিষয়টি নিয়ে আমার ছোটোকাল থেকে বেশ কৌতুহল ছিল। বিশেষ করে  ছাত্র ও যুব রাজনীতি ।
আমি ভাবতাম, কলেজে, রাজপথে মিছিল, মিটিং, গ্রুপিং, ক্যাম্পাস দখল। বিরোধী  দলের সাথে মার দাঙ্গা। কিন্তু কয়েক বছর ধরে রাজনীতি নিয়ে ভাবতে গিয়ে দেখি রাজনীতিতে শৃংখলা, দেশপ্রেম, সৃজনশীলতা, সাহিত্য ও সাংস্কৃতিক চর্চা জড়িত। এইসব বিষয় কোনো ভাবে রাজনীতি থেকে আলাদা নয়। আমার এই উপলব্ধি ও বাস্তবতা  যার কাছ থেকে পেলাম, যার রাজনৈতিক স্বচ্ছতা,মানবিকতা  ও সৃজনশীলতা আমাকে নতুন দিক নির্দেশনা দিচ্ছে, তিনি আর কেউ নন  তিনি আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ  হাসিনার  সুযোগ্য উত্তরসুরী সিলেট মহানগর আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক অধ্যাপক মো.জাকির হোসেন। জাকির হোসেনের ছাত্র রাজনীতি থেকে শুরু করে বর্তমান সিলেট মহানগরের চলমান দায়িত্ব পালন পর্যন্ত তার রাজনৈতিক ক্যারিয়ারের যে পজেটিভ দিকগুলো রয়েছে তা অন্যদের চেয়ে সম্পূর্ণ আলাদা।

তার মধ্যে নেই দলের শৃংখলা ভঙ্গ,দলের ভাবমূর্তি নষ্ট করা,সন্ত্রাস, চাঁদাবাজি,ক্ষমতা বলে অর্থের বিনিময়ে অযোগ্যদের  চাকরি প্রদান। সন্ত্রাসী লালন। আমার কাছে মনে হয় অধ্যাপক মো. জাকির হোসেন এইসব কুরাজনীতি থেকে সম্পূন্ন আলাদা একজন আদর্শবান ও সৃজনশীল এবং কর্মট রাজনীতিবিদ।  আমার যারা স্বচ্ছ রাজনীতি নিয়ে একটু ভাবি, দেশ গড়ার ব্রত নিয়ে নিজেকে বিলাতে চাই তারা যেন জাকির হোসেনের মত নেতাদের গুণাবলি ধারন করি এবং স্বচ্ছ ও সৃজনশীল রাজনীতি চর্চা করি। জাকির হোসেনের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। বাংলাদেশ চিরজীবী হোক।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.