সংবাদ শিরোনাম
বিদ্যুতের তার থেকে আগুন লেগে বসত ঘর ভস্মীভূত,, লাখ টাকার ক্ষয়ক্ষতি,  » «   উন্নয়নের জন্যে বৈষম্য ও পুঁজিবাদী ধারা থেকে সরে আসতে হবে-ড. সৈয়দ আনোয়ার হোসেন  » «   ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন দেশে সরাসরি ফ্লাইট যাবে-পররাষ্ট্রমন্ত্রী  » «   ভোররাতে ভূমিকম্পে কেঁপে ওঠলো সিলেট  » «   সিলেট বিভাগে ৭৭ টি ইউনিয়নে নির্বাচন ২৮ নভেম্বর:নির্বাচনী উত্তাপে সরগরম গ্রামের পাড়া মহল্লা  » «   আগামীকাল সিলেটে আসছেন পররাষ্ট্রমন্ত্রী  » «   সিলেটে জাতীয়তাবাদী যুবদলের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত  » «   কানাইঘাটে প্রেমিক ইমরান হত্যার দায়ে সুহাদা বেগম ও জাহাঙ্গীরের মৃত্যুদণ্ড  » «   ইউপি নির্বাচনে সিলেটে ও চট্টগ্রাম আ.লীগের প্রার্থী চূড়ান্ত  » «   ঢাকাসহ সারাদেশে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী  » «   জকিগঞ্জে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে বাবা নিহত ছেলে আহত  » «   দোয়ারাবাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বেকারী ব্যবসায়ীর জরিমানা!  » «   সিলেটে ইউপি নির্বাচনে ব্যস্ততা বেড়েছে ছাপাখানার মালিক-শ্রমিকদের  » «   দোয়ারাবাজারে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   ডাবর-জগন্নাথপুর সড়কে ট্রাক ও মাইক্রোবাসের সংঘর্ষে ৩ শিশু নিহত  » «  

সিলেটে ইউপি নির্বাচনে ব্যস্ততা বেড়েছে ছাপাখানার মালিক-শ্রমিকদের

শেখ মোঃ লুৎফুর রহমান::সিলেটে ৩য় ধাপে ইউনিয়ন নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর। নির্বাচনী প্রচার-প্রচারণায় সরগরম এ ইউনিয়ন। নির্বাচন ঘিরে প্রার্থী-সমর্থকদের পাশাপাশি ব্যস্ততা বেড়েছে ছাপাখানার মালিক-শ্রমিকদের।

এদিকে নির্বাচন ঘিরে সিলেটে ছাপাখানাগুলোতেও প্রাণ ফিরেছে। গত ১১ নভেম্বর ২য় ধাপে ইউনিয়ন নির্বাচন সম্পন্ন হয়েছে। আগামী ২৮ নভেম্বর ৩য় ধাপে সিলেটের দক্ষিণ সুরমা থানার সিলাম ইউনিয়নসহ জৈন্তাপুর,গোয়াইনঘাট উপজেলার ইউনিয়ন নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনী আমেজ লেগেছে সিলেট নগরীর  ছোট-বড়  ছাপাখানায়।বছরের অন্য সময় এসব ছাপাখানার কাজ চলে ঢিমেতালে।

গত বছরের শুরুর দিকে করোনা মহামারীর কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। সীমিত পরিসরে চলে অফিস-আদালতের কার্যক্রমও। ফলে ছাপাখানার ব্যবসায় আরো বেশি মন্দাভাব তৈরি হয়।

তবে আসন্ন ইউনিয়ন নির্বাচনকে কেন্দ্র করে উৎসবের আমেজ বিরাজ করছে সিলেটের ছাপাখানায়। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলছে নির্বাচনী ব্যানার, পোস্টার, লিফলেট ও কার্ড ছাপানোর কাজ। দম ফেলার ফুরসত পাচ্ছেন না শ্রমিকরা। বছরের অন্য সময়ের তুলনায় নির্বাচনী মৌসুমে কয়েক গুণ বেশি ব্যবসা হবে বলে আশাবাদী ছাপাখানার মালিকপক্ষ।

নগরীর একাধিক ছাপাখানা ঘুরে দেখা গেছে, ছাপখানার মালিক ও শ্রমিকরা ব্যানার-পোস্টার ছাপানোর কাজে দিনরাত পরিশ্রম করছেন। তবে কর্মব্যস্ততা থাকলেও আছে উৎসবের আমেজ। নির্বাচন ঘিরে ছাপাখানার ব্যবসা জমজমাট। তবে এ পর্যন্ত কত টাকা লেনদেন হয়েছে তার সঠিক হিসাব দিতে পারেননি ছাপাখানার মালিকরা।

সিলেট নগরীর জিন্দা বাজারের সামিয়া ট্রেড এর মালিক মানিক মিয়া বলেন,শেষ সময়ে প্রার্থীরা নির্বাচনী কার্ড ও কেন্দ্রে টাঙানোর জন্য পোস্টার ও ব্যানার অর্ডার করছেন, যা নির্বাচনের আগের দিন সরবরাহ করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.