সংবাদ শিরোনাম
বিদ্যুতের তার থেকে আগুন লেগে বসত ঘর ভস্মীভূত,, লাখ টাকার ক্ষয়ক্ষতি,  » «   উন্নয়নের জন্যে বৈষম্য ও পুঁজিবাদী ধারা থেকে সরে আসতে হবে-ড. সৈয়দ আনোয়ার হোসেন  » «   ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন দেশে সরাসরি ফ্লাইট যাবে-পররাষ্ট্রমন্ত্রী  » «   ভোররাতে ভূমিকম্পে কেঁপে ওঠলো সিলেট  » «   সিলেট বিভাগে ৭৭ টি ইউনিয়নে নির্বাচন ২৮ নভেম্বর:নির্বাচনী উত্তাপে সরগরম গ্রামের পাড়া মহল্লা  » «   আগামীকাল সিলেটে আসছেন পররাষ্ট্রমন্ত্রী  » «   সিলেটে জাতীয়তাবাদী যুবদলের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত  » «   কানাইঘাটে প্রেমিক ইমরান হত্যার দায়ে সুহাদা বেগম ও জাহাঙ্গীরের মৃত্যুদণ্ড  » «   ইউপি নির্বাচনে সিলেটে ও চট্টগ্রাম আ.লীগের প্রার্থী চূড়ান্ত  » «   ঢাকাসহ সারাদেশে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী  » «   জকিগঞ্জে ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে বাবা নিহত ছেলে আহত  » «   দোয়ারাবাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বেকারী ব্যবসায়ীর জরিমানা!  » «   সিলেটে ইউপি নির্বাচনে ব্যস্ততা বেড়েছে ছাপাখানার মালিক-শ্রমিকদের  » «   দোয়ারাবাজারে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   ডাবর-জগন্নাথপুর সড়কে ট্রাক ও মাইক্রোবাসের সংঘর্ষে ৩ শিশু নিহত  » «  

আহলুস সুন্নাহ ওয়াল জামাআতের যথাযথ অনুসরণ বিপথগামী হওয়া থেকে বাঁচার সর্বোত্তম পন্থা-মুহাম্মদ দুলাল আহমদ

সিলেটপোস্ট ডেস্ক::বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ দুলাল আহমদ বলেন, মহান আল্লাহ মানুষকে এই পৃথিবীতে খলিফা বা প্রতিনিধিরূপে প্রেরণ করেছেন। শুধুমাত্র নামমাত্র প্রতিনিধিত্ব নয় বরং প্রতিনিধিত্বের সাথে কিছু দায়িত্বের সম্মিলনও ঘটিয়েছেন। মানুষের উপর মহান আল্লাহ প্রদত্ত দায়িত্ব হলো তাঁর ইবাদাত তথা আনুগত্য করা। এই আনুগত্য হলো আল্লাহ প্রদত্ত আদেশ-নিষেধ পরিপূর্ণরূপে মেনে চলা। আমাদের উপর অর্পিত দায়িত্ব তখনই আমরা আনজাম দিতে সক্ষম হবো, পরিপূর্ণরূপে আল্লাহ প্রদত্ত আদেশ-নিষেধগুলোকে যখন আমরা নিজেদের জীবনে রূপায়িত করতে পারবো। আমাদের এই আনুগত্যের পূর্ণতার মানদণ্ড হলো রাসূল (সা.) এর প্রতি পরিপূর্ণ আনুগত্য। রাসূলে আকরাম (সা.) কে ইনসাফের প্রতিবিম্ব না মানা বা তাঁর নিষ্পাপ-নিষ্কলুস হওয়ার ব্যাপারে সংশয় থাকা তথা রাসূল (সা.) এর শ্রেষ্ঠত্ব নিয়ে কারও অন্তরে যদি বিন্দু পরিমাণ সংশয় থাকে, তাহলে মহান আল্লাহর আনুগত্য তো নয়ই বরং তার ঈমানের পূর্ণতা অর্জিত হবে না, সহজ ভাষায় সে হবে বিপথগামী। আল্লাহ ও তাঁর হাবিব (সা.) এর আনুগত্য ও হেদায়াতের উপর অবিচল থাকার সর্বোত্তম পন্থা হচ্ছে সাহাবায়ে কেরাম, তাবেয়ীন তথা আহলুস সুন্নাহ ওয়াল জামাআতের পথ ও পদ্ধতি অনুসরণ। তাদের অনুসরণের বাইরে যাপিত সকল পথ, মত ও পন্থা ভ্রান্ত। আমাদের উচিত এ ধরনের ভ্রান্ত পথ ও মত থেকে বেঁচে থাকা এবং আহলুস সুন্নাহ ওয়াল জামাআতের পথ ও পদ্ধতি অনুসরণে অধ্যবসায়ী হওয়া, তবেই আমরা বিপথগামী হওয়া থেকে বেঁচে থাকতে সক্ষম হবো।

২৪ নভেম্বর, বুধবার, বিকেলে ফেঞ্চুগঞ্জ মোহাম্মদিয়া কামিল মাদরাসা অডিটোরিয়ামে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া ফেঞ্চুগঞ্জ উপজেলা আয়োজিত ‘সদস্য স্তর উন্নয়ন পরীক্ষা ও প্রশিক্ষণ কর্মশালা’য় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

শাখা সভাপতি আব্দুল্লাহ আল মাওসুফ’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জামিল আহমদ ও সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ’র যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় প্রশিক্ষক হিসেবে বক্তব্য রাখেন ফেঞ্চুগঞ্জ মোহাম্মদিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন আতহার, সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা ফখরুল ইসলাম, কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক সুলতান আহমদ ও সাবেক কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মুহাম্মাদ উসমান গণি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আল ইসলাহ’র সহ-সভাপতি হাফিজ তরিকুল ইসলাম তোফা, সংগঠনের কেন্দ্রীয় অফিস সম্পাদক হোসাইন মোহাম্মদ বাবু, ফেঞ্চুগঞ্জ উপজেলা আল ইসলাহর সভাপতি মাওলানা হারুনুর রশীদ ও সংগঠনের কেন্দ্রীয় সদস্য কাওছার হামিদ সাজু।

প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের সিলেট (পূর্ব) জেলার সাধারণ সম্পাদক রুহুল হুদা চৌধুরী রাহেল।

আরও বক্তব্য রাখেন ফেঞ্চুগঞ্জ উপজেলা আল ইসলাহর সাংগঠনিক সম্পাদক মাওলানা আবূ বকর মো. নুরী, ফেঞ্চুগঞ্জ মোহাম্মদিয়া হিফজুল কুরআন মাদরাসার প্রধান শিক্ষক মাওলানা আবু সাঈদ মো. সেলিম, সংগঠনের সিলেট (পূর্ব) জেলার সহ-সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমদ, সহ-প্রচার সম্পাদক আব্দুল মালিক, সদস্য হাফিজুল ইসলাম কুদ্দুস ও ফেঞ্চুগঞ্জ মোহাম্মদিয়া কামিল মাদরাসা সভাপতি মো. আব্দুর রহমান।

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন শাখা সহ-সভাপতি দেওয়ান মাহমুদ রিমন, হাবিবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক আব্দুল মোতালিব, প্রচার সম্পাদক হারুন আহমদ হিরো, সহ-প্রচার সম্পাদক ঈসমাইল হোসেন, তারেকুল ইসলাম, অর্থ সম্পাদক এনামুল ইসলাম মুন্না, অফিস সম্পাদক নাঈম আহমদ প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.