সংবাদ শিরোনাম
শাবিপ্রবি-তে গভীর রাতে ড.জাফর ইকবাল :অনশন ভাঙলেও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা  » «   আমরণ অনশন ভাঙতে রাজী হন নি শাবিপ্রবির শিক্ষার্থী-আন্দোলন অব্যাহত  » «   বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের পর এবার শাবিপ্রবির ভিসির বাসভবনে খাবার ও ঔষধ পাঠাতে দিচ্ছে না আন্দোলনকারীরা  » «   হবিগঞ্জ আদালতের ২৮ জন বিচারকের মধ্যে ১০জনই করোনা আক্রান্ত!  » «   একদফা দাবিতে অনড় শাবিপ্রবির শিক্ষার্থীরা-ভিসি’র বাসভবনের বিদ্যুৎ সংযোগ বন্ধ  » «   শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মৃত্যুর পথে আন্দোলনরত শিক্ষার্থী”রা  » «   ছাতকে প্রতিপক্ষের হামলায় আহত-২, গ্রেফতার-১  » «    যারা সন্ত্রাসকে পছন্দ করে তারাই র‌্যাবের বিরুদ্ধে অপপ্রচার করে.সুনামগঞ্জের দিরাইয়ে পররাষ্ট্রমন্ত্রী  » «   ১৫০ পরিবারের মধ্যে চাউল বিতরণ করল অনুসন্ধান কল্যাণ সোসাইটি  » «   অবৈধ বালু উত্তোলনের দায়ে দোয়ারাবাজারে,৭ শ্রমিককে কারাদণ্ড  » «   সিলেটের পথ শিশুরা ড্যান্ডিতে আশক্ত  » «   আমরণ অনশনে শাবি শিক্ষার্থীরা:সরকারি সিদ্ধান্তের অপেক্ষায় ভিসি  » «   ভিসি’র পদত্যাগ না হলে আন্দোলন চলবে:শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীরা  » «   ওসমানীনগরে সংঘর্ষে আহত ১২,পাল্টাপাল্টি মামলা  » «   আখালিয়ায় ফার্মেসীতে সন্ত্রাসী হামলায় আহত ১, লুট  » «  

সুনামগঞ্জের তাহিরপুরে চাঁদাবাজী বন্ধের প্রতিবাদে পরিবহন ধর্মঘট ও মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি::সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার পাটলাই নদীতে মহামান্য হাইকোর্টের নির্দেশ অমান্য করে বিআইডব্লিউটিএ’র নামে চাঁদাবাজী বন্ধের প্রতিবাদে নৌ পরিবহন ধর্মঘট ও মানববন্ধন করেছে নৌ শ্রমিকরা।

শনিবার দুপুরে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের মন্দিয়াতা কামালপুর পাটলাই নদীর তীরে মানববন্ধন করেন। সুনামগঞ্জ নৌযান মালবাহি পরিবহন শ্রমিক সমবায় সমিতির সভাপতি সফিজুল ইসলামের নেতৃত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি পংকজ তালুকদার, ইলিয়াছ আলী,আশরাফুল ইসলাম, জিলানী তালুকদার, রতন পাল, কংকন বাবু প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, মহামান্য হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে বিআইডব্লিওটিএ’র ইজারাদার আশরাফুজ্জামান রনি ও স্থানীয় সাবেক ইউপি সদস্য আব্দুল হকের নেতৃত্বে প্রতিটি নৌ যান থেকে ২-৮ হাজার টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করছে। তাদের চাহিত চাদা না দিলে নৌ শ্রমিকদের মারপিট করে আহত করার অহরহ প্রমান রয়েছে। আমরা এ অবৈধ চাঁদাবাজী বন্ধের জন্য জেলা প্রশাসক, পুলিশ সুপার সুনামগঞ্জসহ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। অন্যথায় নৌ পরিবহন শ্রমিকরা অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট চলবে।

এ ব্যাপারে তাহিরপুর থানার ওসি আব্দুল লতিফ তরফদার চাঁদাবাজীর অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান, মহামান্য হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকা সত্বেও ইজারাদার ও তার লোকজন চাঁদাবাজীর বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে জানানো হয়েছে। তাদের নির্দেশনা পেলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.