সংবাদ শিরোনাম
ছাতকে দু`পক্ষের মধ্যে সংঘর্ষ আহত অর্ধশতাধিক, আটক-১২  » «   ফেসবুকে প্রেম করে ছাত্র মামুনকে বিয়ে করে সুখের সংসার গড়া সেই শিক্ষিকার লাশ উদ্ধার  » «   আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণে অনিয়ম: ঘটনা টের পেয়ে রাতের আধারেই ঘরগুলো ভাঙ্গলো প্রশাসন   » «   আউশকান্দিতে ডাকাতি প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্র সহ ৫ ডাকাতকে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ  » «   আওয়ামীলীগের লুটপাটের কারনে দেশে দুর্ভিক্ষ চলছে-সিলেট মহানগর বিএনপি  » «   এডিশন্যাল ডি আই জি কে জেলা শ্রমিক ঐক্য পরিষদের বিদায় সংবর্ধনা ও ক্রেষ্ট প্রদান  » «   আউশকান্দি কলেজিয়েট স্কুলে বখাটেদের উৎপাত বেড়ে গেছে!ছাত্রী ও অভিভাবকরা আতংকিত  » «   সুনামগঞ্জ জেলা ও দিরাই উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে দুদকে ঘুষ-দূর্নীতি ও অর্থ কেলেংকারীর অভিযোগ   » «   মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «  

দিল্লিতে কংগ্রেস নিশ্চিহ্ন

agdনয়াদিল্লি: কেজরিওয়াল সুনামিত লণ্ডভণ্ড হয়ে গেল ভারতে ক্ষমতাসীন বিজেপি। আর দেশটির সবচেয়ে পুরনো রাজনৈতিক দল কংগ্রেস হয়েছে নিশ্চিহ্ন।  দিল্লির রাজ্যসভা নির্বাচনে বড় দুটো দলকে গ্লানিকর পরাজয়ের দিকে ঠেলে দিয়ে ভূমিধস বিজয় পাচ্ছেন আদমি পার্টির (আপ) প্রধান এবং দুর্নীতিবিরোধী নেতা অরবিন্দ কেজরিওয়াল।দিল্লি রাজ্যসভার ৭০ আসনের মধ্যে আম আদমি পার্টি একাই জিতেছে ৬৭টি আসন। ক্ষমতাসীন বিজেপি পেয়েছে মাত্র ৩ আসন। নির্বাচনে যথারীতি কংগ্রেসের কলঙ্কজনক ভরাডুবি ঘটেছে। দলটি কোনো আসনই পায়নি।এ নির্বাচনকে ভারতের হিন্দু জাতীয়তাবাদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সত্যিকারের জনপ্রিয়তা যাচাই হিসেবে দেখা হচ্ছিল। রাজধানী শহরে বিজেপির এই শোচনীয় পরাজয় মোদির জন্য একটি বড় ধাক্কা, যিনি মাত্র আট মাস আগে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসেছেন।তবে পরাজয় স্বীকার করে মোদি কেজরিওয়ালকে অভিনন্দন জানিয়েছেন এবং সরকার পরিচালনায় সব রকমের সহযোগিতার আশ্বাস দিয়েছেন। মোদি টেলিফোন করে কেজরিওয়ালকে চায়ের  আমন্ত্রণ জানিয়েছেন।

আম আদমি পার্টির প্রধান হিসেবে আগামী শনিবার দিল্লির আলোচিত রামলীলা ময়দানে দ্বিতীয় বারের মত মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিবেন কেজরিওয়াল। এর আগে ৪৯ দিন দায়িত্ব পালন করার গত বছরের ১৪ ফেব্রুয়ারি তিনি পদত্যাগ করেছিলেন।

ঘুষ ও ভিআইপি সংস্কৃতি বন্ধের প্রতিশ্রুতি দিয়েছেন কেজরিওয়াল।

সূত্র: এনডিটিভি

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.