সংবাদ শিরোনাম
এডিশন্যাল ডি আই জি কে জেলা শ্রমিক ঐক্য পরিষদের বিদায় সংবর্ধনা ও ক্রেষ্ট প্রদান  » «   আউশকান্দি কলেজিয়েট স্কুলে বখাটেদের উৎপাত বেড়ে গেছে!ছাত্রী ও অভিভাবকরা আতংকিত  » «   সুনামগঞ্জ জেলা ও দিরাই উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে দুদকে ঘুষ-দূর্নীতি ও অর্থ কেলেংকারীর অভিযোগ   » «   মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «   ভোলায় পুলিশী ন্যাক্কারজনক ঘটনায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   সিলেটে ঘুষ ছাড়া সহজে কারো পাসপোর্ট হয়না: ব্যবস্থা নিতে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি  » «  

পাকিস্তানে চিরদিনের জন্য ইউটিউব নিষিদ্ধ

ঢাকা, ৯ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : ইউটিউবকে চিরকালের জন্য ব্লক করার সিদ্ধান্ত নিল পাকিস্তান। গত শনিবার এ বিষয়ে পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং বিশেষজ্ঞদের দীর্ঘ বৈঠক হয়। কিন্তু তাতেও ইউটিউবে কোনও ফিল্টার লাগিয়ে পাকিস্তানে চালু রাখা গেল না।ytযদিও সিদ্ধান্তটা হঠাৎ ঠিক হয়নি। ২০১২ সালের সেপ্টেম্বর থেকেই পাকিস্তানে ইউটিউব নিষিদ্ধ ছিল। কারণ ইউটিউবে ‘ইনোসেন্স অফ মুসলিমস’ নামে একটি তথ্যচিত্র মুক্তি পায়, যা নিয়ে দেশে যথেষ্ট গ-গোল হয়। সে সময় পাক সরকার সিদ্ধান্ত নেয়, যত দিন ইউটিউবে ফিল্টার লাগানোর ব্যবস্থা না হচ্ছে, ততদিন পর্যন্ত ইউটিউব বন্ধই থাকবে। অনেকের মনে প্রশ্ন উঠতে পারে, ফিল্টার কী? ফিল্টার হচ্ছে এমন একটি টুল, যা দিয়ে কোনও বিশেষ বিশেষ কনটেন্ট ব্লক করা সম্ভব।

শনিবার এ নিয়েই বৈঠক হয়। কিন্তু তাতে কোনও পথই বের করা যায়নি।

পাকিস্তানের তথ্যপ্রযুক্তি ও সম্প্রচারমন্ত্রী অনুষা রহমান জানান, এ নিয়ে বহুবার বৈঠক হয়েছে, কিন্তু পরিস্থিতি পাল্টায়নি। ফলে এ সিদ্ধান্ত নিতে হচ্ছে।

সরকারের এক উচ্চপদস্থ কর্মকর্তা এ প্রসঙ্গে জানান, সরকার এ মুহূর্তে কোনও ঝুঁকি নিতে চাইছে না।

তিনি আরও জানিয়েছেন, এখানে ধর্মের নামে খুব সাধারণ কারণেও দাঙ্গা লেগে যায়। ফলে কনটেন্ট ফিল্টার করা যায়নি বলেই নিষিদ্ধ করা ছাড়া গতি নেই।

তবে পাকিস্তানে বাকস্বাধীনতা নিয়ে যারা আন্দোলন করছেন, তারা ব্যাপারটিকে নাগরিক অধিকার হনন হিসাবেই দেখছেন। এই প্রথম নয়, ২০১০ সালে এভাবেই প্রায় সপ্তাহ দুয়েকের জন্য ফেসবুকও নিষিদ্ধ করা হয়। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.