সংবাদ শিরোনাম
সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «   ভোলায় পুলিশী ন্যাক্কারজনক ঘটনায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   সিলেটে ঘুষ ছাড়া সহজে কারো পাসপোর্ট হয়না: ব্যবস্থা নিতে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি  » «   সুনামগঞ্জে জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা  » «   জামালগঞ্জে জামায়াতের আমীর দেশীয় আগ্নেয়াস্ত্র জিহাদি বইসহ ২জন আটক-মামলা  » «   সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে পুকুরে ডুবে দুই বোনের মৃত্যু  » «   জৈন্তাপুর সীমান্তের ডিবির হাওর এলাকায় ৪৮ বিজিবি’র মেডিক্যাল ক্যাম্পেইন অনুষ্ঠিত  » «   ওসমানীনগরে সাংবাদিকের বাড়িতে কর্মরত যুবকের লাশ ডোবা থেকে উদ্ধার  » «   দোয়ারাবাজারে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «  

নেপালে ভূমিকম্পে মৃতের সংখ্যা ৩ হাজার ছাড়িয়ে

nepal-ed-18691আন্তর্জাতিক ডেস্ক, সিলেটপোস্ট২৪ডটকম : নেপালে শনিবারের ভয়াবহ ভূমিকম্পে মৃতের সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে দেশটির সরকার। বিবিসি স্থানীয় সংবাদ মাধ্যমের বরাত দিয়ে এ পর্যন্ত মৃতের সংখ্যা ৩ হাজার ২শ’ ১৮ জন বলে উল্লেখ করেছে।

 

এখনও ধ্বংসস্তূপে চাপা পড়ে আছেন বহু মানুষ। হতাহতদের উদ্ধারে সর্বাত্মক অভিযান চলছে। ।

 

কাঠমান্ডু ও আশপাশের হাসপাতালগুলোতে স্থান সংকুলান না হওয়ায় খোলা আকাশের নিচে এবং কোথাও তাবু টানিয়ে আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। দেশটির সেনাবাহিনী বাইরে অবস্থান করা আতঙ্কগ্রস্ত মানুষদের জন্য তাবু তৈরি করে দিচ্ছেন। সেখানে খাবার ও বিশুদ্ধ পানির সংকট চলছে বলে জানা গেছে।

 

তবে বৈরী আবহাওয়ায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ইতোমধ্যে উদ্ধারে কাজে যোগ দিয়েছে প্রতিবেশী দেশ ভারত, চীন। বাংলাদেশ, পাকিস্তানের পাশাপাশি উদ্ধার কাজে সহায়তা ও ত্রাণ পাঠানোর ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও নরওয়ে।

 

শনিবার ভূমিকম্পের আঘাতের পরপরই দেশটির সেনাবাহিনী উদ্ধার তৎপরতা শুরু করে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.