সংবাদ শিরোনাম
সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «   ভোলায় পুলিশী ন্যাক্কারজনক ঘটনায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   সিলেটে ঘুষ ছাড়া সহজে কারো পাসপোর্ট হয়না: ব্যবস্থা নিতে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি  » «   সুনামগঞ্জে জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা  » «   জামালগঞ্জে জামায়াতের আমীর দেশীয় আগ্নেয়াস্ত্র জিহাদি বইসহ ২জন আটক-মামলা  » «   সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে পুকুরে ডুবে দুই বোনের মৃত্যু  » «   জৈন্তাপুর সীমান্তের ডিবির হাওর এলাকায় ৪৮ বিজিবি’র মেডিক্যাল ক্যাম্পেইন অনুষ্ঠিত  » «   ওসমানীনগরে সাংবাদিকের বাড়িতে কর্মরত যুবকের লাশ ডোবা থেকে উদ্ধার  » «   দোয়ারাবাজারে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «  

চা-শ্রমিক ইউনিয়নের নিন্দা ও প্রতিবাদ

18সিলেটপোস্ট রিপোর্ট :সন্ত্রাসীদের চা শ্রমিক আখ্যাদিয়ে সংবাদ প্রকাশ করায় বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন (রেজি নং-বি:৭৭)‘র নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। গতকাল সোমবার লাক্কাতুরা চা বাগানে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন (রেজি নং-বি:৭৭)‘র সভাপতি রাজু গোয়ালার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় এ নিন্দা ও প্রতিবাদ জানান।প্রতিবাদ সভায় উত্তর সিলেট ভ্যালি ১২টি চা বাগানের পঞ্চায়েত মুরুব্বি ও সচেতন চা শ্রমিকবৃন্দ উপস্থিত ছিলেন।এসময় বক্তব্য রাখেন- চা শ্রমিক নেতা ভূবেশ লোহার, সিতু লোহার, মিন্টু দাস, ধরনী দাস, বিরবল লোহার, সবুজ তাঁতী, জিতেন সবর, রতি লাল কালুয়ার, দিলিপ বতিরি, মিলন লোহার, বিপন গোয়ালা, লুউচ গোয়ালা, অনোরঞ্জন দাস, বাদল কর্মকার, বিলাস বুনার্জি, রমন গোয়ালা, প্রতাপ নায়েক।প্রতিবাদ সভায় বক্তারা বলেন- সিলেট শহরতলীর মখরখলা এলাকায় কোন চা শ্রমিক বসবাস করে না। প্রথম আলোয় যাদেরকে চা শ্রমিক বলে সংবাদ প্রকাশ করা হয়েছে। তারা র্দীঘদিন ধরে এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছে। এরা কালাগুল চা বাগান হইতে রাতের আধাঁরে গাছ চুরি করত এবং ওই এলাকার নিরিহ চা শ্রমিকদের কাছ থেকে সাপ্তাহিক চাদা আদায় করত। কিছু চা শ্রমিক এতে বাধা দেওয়ায় গত বছর তাদের ঘর চুরি ও মারধর করে।চা শ্রমিকদের বাংলো ডাকাতিসহ তাদের অত্যাচারের ভয়ে প্রায় ছয় মাস কর্মস্থলে যেতে অনিহা প্রকাশ করে। তাদের অত্যাচারে এখনও প্রায় ২০টির মত পরিবার ঘর ছেড়ে খাদিম বুরহান ছড়াগাদঁ বাগানে অবস্থান করছেন। এ সকল বিষয়ে চা বাগান কতৃপক্ষ তাদের বিরুদ্ধে মামলা করলে তাদের গ্রেফতার করা হয়।

কিন্তু প্রথম আলোর মত একটি সচেতন সংবাদ পত্র যাচাই-বাছাই না করে সন্ত্রাসীদের চা শ্রমিক আখ্যাদিয়ে সংবাদ প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.