সংবাদ শিরোনাম
মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «   ভোলায় পুলিশী ন্যাক্কারজনক ঘটনায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   সিলেটে ঘুষ ছাড়া সহজে কারো পাসপোর্ট হয়না: ব্যবস্থা নিতে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি  » «   সুনামগঞ্জে জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা  » «   জামালগঞ্জে জামায়াতের আমীর দেশীয় আগ্নেয়াস্ত্র জিহাদি বইসহ ২জন আটক-মামলা  » «   সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে পুকুরে ডুবে দুই বোনের মৃত্যু  » «  

অনলাইনে সাড়া ফেলেছে ‘তুমি কোনো মুসলিম নও’

-09সিলেটপোস্ট রিপোর্ট :লন্ডনে শনিবার লেইটনস্টোন টিউব স্টেশনে এক ব্যক্তি ছুরি চালিয়ে তিনজনকে আহত করার সময় আরেকজন লোক ‘তুমি কোনো মুসলিম নও’ বলে তাকে যে ধিক্কার জানিয়েছিলেন – তা এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনও এর প্রশংসা করেছেন।

মুহাইদিন মির নামের সোমালিয়ান-বংশোদ্ভূত ২৯ বছরের ওই যুবক তিন ব্যক্তিকে ছুরিকাঘাত করার সময় বলছিলেন যে ‘সিরিয়ার ঘটনাবলীর প্রতিশোধ নেবার’ জন্যই তার ওই আক্রমণ। কিছুক্ষণের মধ্যেই পুলিশ এসে তাকে টেজারগান দিয়ে নিয়ন্ত্রণে এনে গ্রেফতার করে।  ওই আক্রমণে গুরুতর আহত এক ব্যক্তি এখনো হাসপাতালে।

মোবাইল ফোনে ধারণ করা ভিডিওতে শোনা যায়, উপস্থিত লোকজনের একজন চিৎকার করে আক্রমণকারীর উদ্দেশ্যে বলছেন, ‘ইউ এইন্ট নো মুসলিম ব্রাভ’ অর্থাৎ ‘তুমি কোনো মুসলিম নও ভাই।’

যিনি এ কথা বলেন তার মুখ ভিডিওতে দেখা যায় নি, তার পরিচয়ও এখনো জানা যায় নি। কিন্তু টিভির খবরে প্রচারিত ওই ভিডিওটিতে তার কণ্ঠ ব্যাপক সাড়া ফেলে ব্রিটেনে।

ঘটনার পরদিনই টুইটারে এ উক্তিটি সবচাইতে জনপ্রিয় হ্যাশট্যাগে পরিণত হয়। জনপ্রিয় সান্ধ্য দৈনিক মেট্রোসহ একাধিক জাতীয় সংবাদপত্র প্রথম পাতায় এটিকে নিয়ে খবর প্রচার করে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.