সংবাদ শিরোনাম
মাস খানেক পরই বিদ্যুৎ ঘাটতিসহ সবকিছুই ঠিক হয়ে যাবে-পরিকল্পনা মন্ত্রী মান্নান  » «   ওসমানীনগরে পরিমাপে পেট্রোল কম দেয়ায় সুপ্রীম ও আবীর ফিলিং স্টেশনকে জরিমানা  » «   জগন্নাথপুরে এক কৃষক হত্যা মামলায় ১ জনের আমৃত্যু ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড  » «   সিলেটের ওসমানীনগরে মা-মেয়েকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ  » «   জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির অযৌক্তিক সিদ্বান্ত-বাংলাদেশের সমাজতান্ত্রিক দল  » «   দেশের সংকট নিরসনের জন্য আওয়ামীলীগকে বিতাড়িত করার বিকল্প নেই :খন্দকার মুক্তাদির  » «   চুনারুঘাটে ছেলের হাতে মা খুন,ছেলে আটক  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   দোয়ারাবাজারে ভারতীয় মালামালসহ আটক ২   » «   ওসমানীনগর থানার ওসি অথর্ব ও দুর্নীতিবাজ-মোকাব্বির খান এমপি  » «   ভোলায় পুলিশী ন্যাক্কারজনক ঘটনায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   সিলেটে ঘুষ ছাড়া সহজে কারো পাসপোর্ট হয়না: ব্যবস্থা নিতে পররাষ্ট্রমন্ত্রীর চিঠি  » «   সুনামগঞ্জে জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা  » «   জামালগঞ্জে জামায়াতের আমীর দেশীয় আগ্নেয়াস্ত্র জিহাদি বইসহ ২জন আটক-মামলা  » «   সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে পুকুরে ডুবে দুই বোনের মৃত্যু  » «  

সাংবাদিকদের সাথে প্রতারনা করেছে ফতেহপুর মৎস্যজীবি সমবায় সমিতি

8 সিলেটপোস্ট রিপোর্ট :সিলেটে মিথ্যা তথ্য দিয়ে সাংবাদিকদের সাথে প্রতারনা করেছে এক মৎস্যজীবি সমবায় সমিতির নেতারা। বুধবার (৯ ডিসেম্বর) সিলেট প্রেসক্লাবে প্রতারনা ও মিথ্যাচারের এ ঘটনা ঘটে। সিলেটের জৈন্তাপুর উপজেলার ৫নং ফতেহপুর ইউনিয়ন মৎস্যজীবি সমবায় সমিতি লিঃ বুধবার সিলেট প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সাধারন সম্পাদক লাবন্য সরকার লেবই এবং উপস্থিত ছিলেন সমিতির সভাপতি মঈন উদ্দিনসহ কয়েকজন। লিখিত বক্তব্যে সমতিরি নেতারা সিলেট-৪ আসনের এমপি ইমলান আহমদের অনেক গুনকীর্তন করেন যা ছিল একেবাওে সত্য। কিন্তু মূল বিষয়ে তারা প্রতারনার আশ্রয়ে মিথ্যা তথ্য দিয়ে সাংবাদিকদের বিভ্রান্ত করেন।
লিখিত বক্তব্যে সমিতির নেতারা জানান, তাদের লীজ নেয়া জৈন্তাপুর উপজেলার ‘লুনিবিল মেধার হাওর’ জলমহাল’থেকে আর্থিক ফায়দা হাসিল করতে না পারায় উপজেলার হেমু ভাটপাড়ার পুলিন সরকার ও তার পুত্র সংবাদকর্মী অরুন সরকার তাদের বিরদ্ধে অনলাইনে নানা অপপ্রচার চালাচ্ছে। এ ব্যাপারে প্রতিকার চেয়ে তারা জৈন্তাপুর থানায় পুলিন সরকার ও অরুন সরকারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। সংবাদ সম্মেলনে ফতেহপুর ইউনিয়ন মৎস্যজীবি সমবায় সমিতি নেতারা আরো জানান, আর্থিক ফায়দা না পেয়ে পুলিন ও অরুন সরকার কয়েকজন মৎস্যজীবি দিয়ে সম্প্রতি স্থানীয় ইউপি চেয়আরম্যানের কাছে অভিযোগ করায়। তদন্তে এ অভিযোগ মিথ্যা প্রমানিত হয়।
কিন্তু সংবাদ সম্মেলনে মৎস্যজীবি নেতারা এ সংক্রান্ত কোন কাগজাত প্রদর্শন করেন নি। ফলে তাদের দেয়া তথ্যের সত্যতা নিয়ে সন্দেহ জাগলে অনেক সাংবাদিক তাদের বক্তব্য প্রচার থেকে আপাতত বিরত থাকেন। বৃহস্পতিবার এ ব্যাপারে খোজ নেন সাংবাদিকরা। খোজ নিয়ে জানা যায় যে, ফতেহপুর ইউনিয়ন মৎস্যজীবি সমবায় সমিতি থানা পুলিশে এসংক্রান্ত কোন অভিযোগই দায়ের করেনি। ইউপি চেয়ারম্যান কর্তক তদন্ত রিপোটের দেয়া তথ্যও ডাহা মিথ্যা।
এবিষয়ে সিলেটের জৈন্তাপুর থানার অফিসার ইনচার্জ শফিউল কবিরের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পুলিন সরকার ও অরুন সরকারে বিরুদ্ধে ফতেহপুর ইউনিয়ন মৎস্যজীবির কোন অভিযোগ তার কাছে দেয়া হয়নি।
এদিকে ফতেহপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,কয়েকদিন পূর্বে কয়েকজন মৎস্যজীবি তার কাছে ফতেহপুর ইউনিয়ন মৎস্যজীবি সমবায় সমিতি লিঃ সম্পাদকের বিরুদ্ধে তাদেও প্রায় ৯লাখ টাকা আত্মসাতের লিখিত অভিযোগ করেন। এত বড়অংকের টাকার বিচার মিমাংসা ইউপি চেয়ারম্যনের এখতিয়ারে না থাকায় উর্ধতন কর্তপক্ষের কাছে অভিযোগ দেয়ার জন্য তাদেও পরামর্শ দেন। অভিযোগ মিথ্যা বলে সংবাদ সম্মেরনে যে তথ্য দেয়া হয়েছে তা আদৌ সঠিক নয় বলে জানান তিনি ।
এব্যাপারে বৃহস্পতিবার সন্ধ্যায় জৈন্তাপুর উপজেলার ৫নং ফতেহপুর ইউনিয়ন মৎস্যজীবি সমবায় সমিতি লিঃ-এর সাধারন সম্পাদক লাবন্য সরকার লেবইয়ের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তার মোবাইল ফোন (০১৭৫২-০৮৯৪৫১) বন্ধ পাওয়া গেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.