সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

পারিবারিক সহিংসতা ও বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক সভা

1সিলেটপোস্ট রিপোর্ট :সিলেট যুব একাডেমী (এসজেএ)র উদ্যোগে তৃণমূল পর্যায়ে পারিবারিক সহিংসতা ও বাল্য বিবাহ প্রতিরোধ প্রতিরোধ শীর্ষক এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় বক্তারা বলেন, বাল্য বিবাহ প্রতিরোধে সামাজিক নিরাপত্তা নিশ্চিন করতে হবে। পারিবারিক সহিংসতা প্রতিরোধের জন্য আইনের পাশাপাশি প্রথমে দরকার শিক্ষিত জণগোষ্ঠির মন মানসিকতা তথা দৃষ্টিভঙ্গির পরিবর্তন। মানুষের দৃষ্টিভঙ্গির পরিবর্তন হলে বাল্য বিবাহও কমে আসবে। তারা বলেন, আমরা সব কিছুতে সফল এতেও সফল হব। বাল্যবিবাহ প্রতিরোধে ও জনসচেতনতা তৈরীতে সরকারের পাশাপাশি মসজিদের ইমাম ও কাজীদের এগিয়ে আসতে হবে। তারা তাদের নিজ নিজ জায়গায় সচেতন থেকে জনসাধারণকে সচেতন করার দায়িত্ব পালন করতে হবে।

সোমবার নগরের একটি অভিজাত হোটেলে ইউএসএআইডি’র অর্থায়নে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহযোগীতায় এসজেএ’র পিএইচআর প্রোগ্রামের আওতায় এ সভার আয়োজন করা হয়।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট সৈয়দ মো. আমিনুর রহমান। বিশেষ অতিথি ছিলেন প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর পিএইচআর প্রোগ্রামের চিফ অব পার্টি ফারহানা আফরোজ। সিলেট যুব একাডেমী (এসজেএ)র সহকারী পরিচালক আল অমির মো. নাসিরের সভাপতিত্বে এবং প্ল্যান বাংলাদেশ এর বিভাগীয় প্রকল্প সমন্বকারী সাহিদা সুলতানার পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, ইসলামীক ফাউন্ডেশন সিলেটের সহকারী পরিচালক শাহ মো. নজরুল ইসলাম, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাডভোকেট প্রদীপ কুমার ভট্ট্যাচার্য, শ্রীহট্ট সংস্কৃত কলেজের অধ্যক্ষ্য দিলীপ কমার দাশ চৌধুরী প্রমুখ।

সভায় প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর পিএইচআর প্রোগ্রামের বিভাগীয় প্রকল্প ব্যাবস্থাপক জিয়াউর রহমান মাল্টিমিডিয়ার মাধ্যমে পিএইচআর প্রোগ্রামের বিভিন্ন কার্যক্রম উপস্থাপন করেন।

সভায় বিভিন্ন উপজেলার কাজী, ইমাম, শিক্ষার্থী, সাংবাদিক, ও সূধি সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.