সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

জাবিতে অপহরণে বাধা দেয়ায় সাংবাদিকের ওপর ছাত্রলীগ নেতার হামলা

18সিলেটপোস্ট রিপোর্ট :তরুণীকে অপহরণকারীর কাছ থেকে রক্ষা করতে গিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সাংবাদিক হামলার শিকার হয়েছেন শাখা ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মহিতোষ রায় টিটু ও তার অনুসারীদের হাতে।

বুধবার রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ডেয়রী গেটে বিডিনিউজের জাবি প্রতিনিধি শফিকুর রহমান এ হামলার শিকার হন ।

প্রত্যক্ষদর্শী ও আশুলিয় পুলিশ সূত্রে জানা যায়, গোলাম সরোয়ার নামক এক যুবক এক তরুণীকে অপহরণ করে ক্যাম্পাসে নিয়ে আসে। মেয়েটি বিষয়টি বুঝতে পেরে তার বাইক থেকে লাফ দেয়। এ সময় বিডিনিউজের সাংবাদিক সেখানে উপস্থিত হয়ে নিরাপত্তা কর্মীকে ফোন দিয়ে তাদের হাতে তুলে দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রধান ফটক ডেইরী গেটে অপেক্ষা করতে থাকে। এ সময় জাবি ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মহিতোষ রায় টিটু সেখানে এসে অপহরণ কারিকে পালিয়ে যেতে সাহায্য করে।

এতে বাঁধা দিলে সে শফিকের উপর চড়াও হয়ে তার অনুসারীদের ফোন দিয়ে ডেকে এনে তাকে দেশীয় অস্ত্র-শস্ত্র দিয়ে মারধর করে। এতে সে গুরুতর আহত হয়। গুরুতর আহত অবস্থায় বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকরা তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয় মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দিয়ে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে এর আগেও এ টিটু বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক নাহিদুর রহমান হিমেলকে কুপিয়ে জখম করেছে।

এছাড়াও ২০১৫ সালের ১৪ মে ক্যাম্পাসের বাসে ঢাকায় যাওয়ার সময় এ ছাত্রলীগ নেতা বিশ্ববিদ্যালয়ের ৪২তম ব্যাচের এক ছাত্রীকে যৌন নিপীড়ন করে।

২০১৬ সালের ১২ মার্চ বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের র‌্যাগিং দেওয়ার সময় মীর মোশাররফ হোসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ওবায়দুর রহমান বাধাঁ দিলে ছাত্রলীগের এ নেতা প্রাধ্যক্ষকে লাঞ্ছিত করে।

এদিকে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান জনি ও রাজিব আহমেদ রাসেল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ ছাত্রলীগ নেতাকে সাংগঠনিক ভাবে সাময়িক বহিস্কার করার কথা জানানো হয়েছে।

হামলার বিষয়ে তারা বলেন, এ হামরা দুঃখ জনক। আমরা আশা করি বিশ্ববিদ্যালয় প্রশাসন তদন্ত করে এর বিরুদ্ধে ব্যবস্থা নিবে। তদন্ত সাপেক্ষে দোষী প্রমাণিত হলে তাকে ছাত্রলীগ থেকে আজীবনের জন্য বহিস্কার করা হবে বলে জানান এ দু’নেতা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, আমি বিষয়টি জেনেছি। লিখিত অভিযোগ পেলে আমরা দ্রুত তার বিরুদ্ধে ব্যবস্থা নিব।

এদিকে বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকরা এ হামলার নিন্দা জানিয়ে তাকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবনের জন্য বহিস্কারের ও দ্রুত গ্রাপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানিয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.