সংবাদ শিরোনাম
সাংবাদিক মীর্জা সোহেলের মায়ের মৃত্যুতে সিলেট জেলা প্রেসক্লাবের শোক  » «   তাহিরপুরে চোরাই পথে কয়লা সংগ্রহ করতে গিয়ে শ্রমিকের মৃত্যু !  » «   ছাতকে রাস্তার ঢালাই কাজে নিম্নমানের কংক্রিট ও বালু ব্যবহারে অনিয়মের অভিযোগ  » «   সুদখোর ও জুয়াড়ী গুলজার বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ নবীগঞ্জের তিমিরপুর গ্রামবাসী  » «   লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «  

এখন থেকে ভাইবারে টাকা পাঠানো যাবে !

5সিলেটপোস্ট রিপোর্ট :ইন্টারনেট ব্যবহারকারীদের কাছে সামাজিক যোগাযোগের নতুন প্লাটফর্ম ভাইবার পাবলিক চ্যাটসের জনপ্রিয়তা অনেক। এবার যুক্ত হলো নতুন আরেক সেবা। এখন থেকে ওয়েস্টার্ন ইউনিয়নে অর্থ ট্রান্সফার করে সেখান থেকেই তা পাঠানো বা গ্রহণ করা যাবে।

এছাড়া ওয়েস্টার্ন ইউনিয়নের মাধ্যমেই এ অর্থ বিভিন্ন ব্যাংকের অ্যাকাউন্টে সরাসরি পাঠানো যাবে বলে জানিয়েছে ইনস্ট্যান্ট ম্যাসেজিংয়ের জনপ্রিয় অ্যাপ ভাইবার।

ইতোমধ্যেই বিশ্বখ্যাত অর্থ আদান-প্রদান সংস্থা ওয়েস্টার্ন ইউনিয়নের সাথে জোটবদ্ধ হয়েছে ভাইবার। এক্ষেত্রে প্রাথমিকভাবে ৫০টি দেশে এ ব্যবস্থা কার্যকর হচ্ছে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

অর্থ আদান-প্রদান ছাড়াও নতুন আপডেটের পর বেশ কয়েকটি বাড়তি সুবিধা পাওয়া যাবে এই সংস্করণে। তাই এবার নিশ্চিত করে বলা যায় ইনস্ট্যান্ট ম্যাসেজিং এবং ভয়েস ওভার আইপি (ভিওআইপি) যোগাযোগের জন্য ভাইবারের জনপ্রিয়তা নতুন আপডেটের পর আরও বাড়বে।

প্রতিষ্ঠানটি জানায়, ভাইবার অ্যাপ সেবার মাধ্যমে ব্যবহারকারীরা ছবি, ভিডিও এবং অডিও মিডিয়া বার্তা বিনিময় করতে ইন্টারনেট সংযুক্ত ডিভাইস হলেই চলে। তবে জিআইএফ ছবি ট্রান্সফার, চ্যাট ব্যাকআপ ইত্যাদি বিষয়ে এ অ্যাপের কিছু সীমাবদ্ধতা ছিল। সে সীমাবদ্ধতা এবার কাটিয়ে ওঠা সম্ভব হচ্ছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

পাশাপাশি এতে যোগ করা হচ্ছে নতুন কিছু ফিচার। ভাইবারের পক্ষ থেকে জানানো হয়েছে, নতুন আপডেটে থাকছে জিআইএফ ছবি ট্রান্সফারের সুবিধা।

এর আগে অ্যানিমেটেড ইমেজ বা জিআইএফ ফরম্যাট সাপোর্ট করত না ভাইবার। তবে এখন থেকে এ বিষয়টিও সাপোর্ট করবে। এছাড়া এতে চ্যাট হিস্টোরি ব্যাকআপ রাখা যাবে। তবে অ্যাপটির নতুন এ আপডেট কবে নাগাদ কার্যকর হবে, সে বিষয়ে এখনও বিস্তারিত জানা যায়নি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া ও হিন্দুস্থান টাইমস

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.