সংবাদ শিরোনাম
দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «  

জঙ্গিবিরোধী বিশেষ অভিযানে সিলেট সহ সারাদেশে ৩৭ জঙ্গিসহ গ্রেপ্তার ৩২৩৫

1সিলেটপোস্ট রিপোর্ট :সিলেটসহ দেশব্যাপী জঙ্গিবিরোধী বিশেষ অভিযানে গত ২৪ ঘণ্টায় ৩৭ ‘জঙ্গি’সহ ৩ হাজার ২৩৫ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। গ্রেপ্তারকৃত জঙ্গিদের মধ্যে ২৭ জন জাম’আতুল মুজাহিদীন বাংলাদেশ- জেএমবি, ৭ জন জাগ্রত মুসলিম জনতা বাংলাদেশ-জেএমজেবি এবং বাকি ৩ জন অন্যান্য জঙ্গি সংগঠনের সদস্য বলে পুলিশ সুত্র নিশ্চিত করেছে।

সূত্র জানায়, জঙ্গিবিরোধী অভিযানে ঢাকা রেঞ্জের গাজীপুর জেলা ১ জন জেএমবি, ময়মনসিংহ রেঞ্জের ময়মনসিংহ জেলা ১ জন জেএমবি, শেরপুর জেলা ১ জন জেএমবি, রাজশাহী রেঞ্জের রাজশাহী জেলা ৭ জন জেএমজেবি, ২ জন জেএমবি, চাঁপাইনবাবগঞ্জ জেলা ৩ জন জেএমবি, সিরাজগঞ্জ জেলা ১ জন জেএমবি, বগুড়া জেলা ১১ জন জেএমবি, খুলনা রেঞ্জের নড়াইল জেলা ১ জন জেএমবি, রংপুর রেঞ্জের দিনাজপুর জেলা ২ জন জেএমবি, গাইবান্ধা জেলা ১ জন জেএমবি, কুড়িগ্রাম জেলা ২ জন জেএমবি, ডিএমপি, ঢাকা ৩ জন এবং আরএমপি, রাজশাহী ১ জন জেএমবি সদস্যকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত জঙ্গি সদস্যদের কাছ থেকে ১টি শুটারগান, ১ রাউন্ড গুলি, ৫০০ গ্রাম গানপাউডার, ১৫টি ককটেল, ২১টি জেহাদী বই এবং ১৫টি ব্যক্তিগত ডায়েরি উদ্ধার করা হয়েছে।

সূত্র জানায়, ২৭ জঙ্গিসহ দেশব্যাপী গত ২৪ ঘণ্টায় গ্রেপ্তারি পরোয়ানা তামিল, নিয়মিত মামলা এবং অবৈধ অস্ত্র ও মাদক উদ্ধার মামলায় মোট ৩ হাজার ১৯৮ জন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার হওয়াদের মধ্যে গ্রেপ্তারি পরোয়ানা মূলে ১ হাজার ৮৬১ জন, নিয়মিত মামলায় ৯১৭ জন, অবৈধ অস্ত্র উদ্ধার মামলায় ১৯ জন এবং মাদক উদ্ধার মামলায় ৩৫৮ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৭৫৭টি মোটরসাইকেল আটক করা হয়েছে।

অভিযানে সিলেটে পুলিশ ৪৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে ১০ জন জামায়াত-শিবির কর্মী রয়েছেন। গত শুক্রবার দিবাগত রাত থেকে শনিবার ভোর পর্যন্ত সিলেট মহানগর ও জেলা পুলিশ অভিযান চালিয়ে এদেরকে গ্রেপ্তার করে।

সিলেট মহানগর পুলিশের আওতাধীন ৬ থানা পুলিশ ১৭ জনকে গ্রেপ্তার করে। এর মধ্যে কোতোয়ালী থানা ৫ জন, জালালাবাদ থানা ৪ জন, এয়ারপোর্ট থানা ৪ জন, দক্ষিণ সুরমা থানা ৩ জন এবং মোগলাবাজার ও শাহপরাণ থানা ১ জন করে গ্রেফতার করে।

দক্ষিণ সুরমা থানায় গ্রেপ্তারকৃত ৩ জনের মধ্যে ২ শিবির কর্মী রয়েছেন।

এদিকে, সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা জানিয়েছেন- সিলেট জেলা পুলিশ সাঁড়াশি অভিযান চালিয়ে ২৬ জনকে গ্রেপ্তার করেছে। এর মধ্যে জামায়াত শিবিরের ৮ জন নেতাকর্মী রয়েছেন।

এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.