সংবাদ শিরোনাম
ছাতকে রাস্তার ঢালাই কাজে নিম্নমানের কংক্রিট ও বালু ব্যবহারে অনিয়মের অভিযোগ  » «   সুদখোর ও জুয়াড়ী গুলজার বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ নবীগঞ্জের তিমিরপুর গ্রামবাসী  » «   লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «  

অসুস্থ সাংবাদিক কাউসারকে ২৫ লাখ টাকার চেক প্রদান

3সিলেটপোস্ট রিপোর্ট ::বৃটেন প্রবাসী বাংলাদেশীদের সহযোগিতায় অসুস্থ সাংবাদিক কাউসার চৌধুরীর চিকিৎসার জন্য অর্ধকোটি টাকার তহবিল সংগ্রহের কাজ এগিয়ে চলছে। তার ট্রিটম্যান্ট ফান্ডের প্রথম কিস্তির ২৫ লাখ টাকার চেক এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে শনিবার তার হাতে তুলে দেয়া হয়েছে।

চেক গ্রহণ করে আবেগাপ্লুত কাউসার চৌধুরী বলেন, হায়াত মউতের মালিক আল্লাহ। কিন্তু যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশী ও দেশে অবস্থানকারী ভাইবোনেরা আমার চিকিৎসার জন্যে সহায়তার হাত বাড়িয়ে যে মহানুভবতার পরিচয় দিয়েছেন তার ঋণ আমি কোনদিনই শোধ করতে পারবো না। এজন্যে আমি ও আমার পরিবারের প্রতিটি সদস্য তাদের প্রতি চিরকৃতজ্ঞ। আমার চিকিৎসা তহবিল গঠণে উদ্যোগ গ্রহণকারী এবং সহায়তা প্রদানকারীদের জন্যে আমি আজীবন আল্লাহর দরবারে দোয়া করবো।

শনিবার সিলেট নগরীর ফাজিলচিস্তস্থ রেইনবো গেস্ট হাউজে বাংলাদেশ মনিটর’র উদ্যোগে চ্যানেল এস’র চিফ রিপোর্টার মুহাম্মদ জুবায়েরের সাথে আয়োজিত মতবিনিময় সভা ও ইফতার মাহফিলের এক পর্যায়ে এ চেক হস্তান্তর করা হয়।

সভায় উপস্থিত সিলেটের সাংবাদিক ও সুধীবৃন্দ তাদের বক্তব্যে সাংবাাদিক কাউসার চৌধুরীর চিকিৎসার জন্যে প্রবাসীদের সহায়তার প্রশংসা করে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, প্রবাসীদের এ সহায়তা প্রমাণ করেছে তারা শারিরীকভাবে যুক্তরাজ্যে অবস্থান করলেও তাদের হৃদয় পড়ে আছে বাংলাদেশে। বাংলাদেশের মানুষের প্রতিটি সংকট-সম্ভাবনায় প্রবাসীরা যেভাবে সাড়া দেন, কৃতজ্ঞতা জানিয়ে তাদের ঋণ শোধ করা যাবে না। আমরা তাদেরকে শুধু একথাই বলতে পারি আমাদের ভাইবেরাদররা আমাদের দুঃসময়ে এগিয়ে এসে স্বজনের পরিচয়ই উদ্ভাসিত করেন।

সাংবাদিক কাউসারের চিকিৎসা তহবিল গঠণের অন্যতম উদ্যোক্তা চ্যানেল এস’র চীফ রিপোর্টার মুহাম্মদ জুবায়ের তহবিল গঠণের প্রেক্ষাপট বর্ণনা করে বলেন, এ তহবিল গঠণে যুক্তরাজ্যের স্বচ্ছল ব্যক্তিরা যেমন সহায়তা করেছেন, তেমনি অসংখ্য মা বোন ভাইয়েরা অকাতরে নিজেদের কষ্টার্জিত অর্থ দান করেছেন যাদের নাম হয়তো আলাদাভাবে উল্লেখ করা হবে না। কিন্তু তাদের দানের প্রতিদান আল্লাহতালা তাদেরকে দান করবেন।

সিলেট চেম্বারের পরিচালক ও মনিটর’র সিলেট প্রতিনিধি খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে ও সাংবাদিক খালেদ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন চ্যানেল এস-এর সিলেট নিউজ টিমের চিফ রিপোর্টার মইন উদ্দিন মঞ্জু চ্যানেল। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সাবেক সভাপতি মুকতাবিস উন নূর, দৈনিক সিলেটের ডাকের ব্যবস্থাপনা সম্পাদক দেওয়ান তৌফিক মজিদ লায়েক এডিশনাল পি.পি. মোঃ সামছুল ইসলাম, এইচএসএলটি ইউকে-এর কান্ট্রি ডিরেক্টর মোঃ জাকির হোসেন, চ্যানেল এস-এর বিশেষ প্রতিনিধি আব্দুল মালিক জাকা, দৈনিক সিলেটের ডাকের বার্তা সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, দৈনিক জালালাবাদ-এর নির্বাহী সম্পাদক আব্দুল কাদের তাপাদার, বিশিষ্ট গল্পকার সেলিম আউয়াল, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম, দৈনিক সিলেটের ডাক-এর ডেপুটি চিফ রিপোর্টার এডভোকেট মুহাম্মদ তাজউদ্দিন এটিএন বাংলা’র সিলেট প্রতিনিধি শাহ মুজিবুর রহমান জকন, বৈশাখী টিভির ব্যুরো প্রধান শাহাব উদ্দিন শিহাব, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় শাখার সাবেক সভাপতি আতাউর রহমান আতা, আবদুল বাতিন ফয়সল, সকালের খবর-এর ব্যুরো চীফ ফারুক আহমদ, সময় টিভির সিলেট প্রতিনিধি আব্দুল আহাদ, এন টিভির রিপোর্টার মারুফ আহমদ, চ্যানেল এস এর রিপোর্টার বেলাল আহমেদ, চিফ ক্যামেরা পার্সন লিটন চৌধুরী, দৈনিক সিলেটের ডাকের স্টাফ রিপোর্টার আনাস হাবিব কলিন্স, নূর আহমদ,  ইউএনবি সিলেট প্রতিনিধি ছিদ্দিকুর রহমান, রিপোর্টার মোয়াজ্জেম সাজু, আমিনুল এসহান রাহিন প্রমুখ।

উল্লেখ্য, উক্ত সংগৃহিত অর্থ বাংলাদেশে রাখার জন্য ইতোমধ্যে জার্নালিস্ট কাউসার ট্রিটমেন্ট ফান্ড নামের একটি ব্যাংক একাউন্ট খোলা হয়েছে। এই একাউন্টেই সমুদয় অর্থ এসে জমা হবে এবং চিকিৎসার জন্য অর্থ ব্যয় করা হবে। সিলেটের সৎ ও মেধাবী সাংবাদিক কাউসার চৌধুরীকে সুস্থ করতে হলে কিডনি ও লিভার ট্রান্সপ্লান্ট করতে হবে, যাতে ব্যয় হবে প্রায় এক কোটি টাকা। 3

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.