সংবাদ শিরোনাম
শিক্ষার্থীদের উপর পুলিশের হামলার প্রতিবাদে উত্তাল শাবি: ভিসি’র পদত্যাগের দাবি  » «   তাহিরপুরে জাদুকাটায় অবৈধ পাথর কোয়ারীর মাটি চাপায় এক যুবক নিহত  » «   শাবিতে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ : অনির্দিষ্টকালের জন্য বন্ধ  » «   আলোচিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোটগ্রহণ শুরু  » «   শাবি শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে  » «   ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস জাফলং ইউনিটের জলবায়ু ধর্মঘট অনুষ্ঠিত  » «   তাহিরপুরে ৭টি ইউনিয়নে ৪৮ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন দাখিল  » «   শান্তিগঞ্জ প্রেসক্লাব’র কমিটি গঠন:সামিউল সভাপতি ও সবুজ সাধারন সম্পাদক   » «   সিলেট ওসমানী হাসপাতাল থেকে নারী চোরচক্রের ৫ সদস্য গ্রেপ্তার  » «   সিলেটে অনুষ্ঠিত বিসিএলের ষষ্ঠ ম্যাচে ২১৬ রানে অলআউট হন মাহমুদুল্লাহরা  » «   রাজপথকে প্রকম্পিত করে নেত্রীকে মুক্ত করতে হবে-সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু  » «   সুনামগঞ্জে আহত নারীকে চিকিৎসার পরিবর্তে ডা.শ্যামল বমর্নের ছাড়পত্র দেয়ার অভিযোগ  » «   নবীগঞ্জে যানযট নিরসনে উচ্ছেদ অভিযান শুরু  » «   ওসমানীনগরে আচরণ বিধির তোয়াক্কা না করে ‘ফ্রি স্টাইলে’প্রার্থীদের প্রচারণা   » «   সুনামগঞ্জের ছাতকে কলেজ ছাত্র হত্যা মামলায় তিন জনের যাবজ্জীবন কারাদন্ড প্রদান  » «  

যে বিশেষ পুরস্কার শুধুমাত্র রোজাদারের জন্যই নির্ধারিত

111ইসলাম ডেস্ক,– রহমত বরকত ক্ষমা ও নাজাতের মহা সুসংবাদ হলো পবিত্র রমজান। মুসলিম উম্মাহর নিকট এ মাসটি আল্লাহর সন্তুষ্টি অর্জনের বসন্তকাল হিসেবে পরিচিত। এ মাসের ইবাদাত বন্দেগির সাওয়াব ও ফজিলত অন্যান্য মাসের চেয়ে অনেক বেশি। যারা এ মাসের রোজা পালনে সফলতা লাভ করবে; জান্নাতের রাইয়ান নামক দরজা শুধুমাত্র তাদের জন্যই নির্ধারিত।

হজরত সাহল রাদিয়াল্লাহু আনহু হতে বর্ণিত, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, জান্নাতের মধ্যে রাইয়ান নামক একটি দরজা রয়েছে। কিয়ামতের দিন এ দরজা দিয়ে শুধুমাত্র রোজাদার লোকেরাই প্রবেশ করবে। তাদের ব্যতিত এ দরজা দিয়ে অন্য কাউকে (জান্নাতে) প্রবেশ করতে দেয়া হবে না। ঘোষণা দেয়া হবে যে, রোজাদার লোকেরা কোথায়! তখন তারা (সকল রোজাদার) দাঁড়াবে। তাদের ছাড়া আর কেউ এ দরজা দিয়ে প্রবেশ করবে না। তাদের প্রবেশের পরই দরজা বন্ধ করে দেয়া হবে। যাতে এ দরজা দিয়ে আর কেউ প্রবেশ করতে না পারে।’ (বুখারি)

পরিশেষে…
বিশ্বনবির উপরোক্ত ঘোষণায় এ কথা নিঃসন্দেহে বলা যায় যে, রোজাদারদের মধ্যে যারা রোজা পালনের মাধ্যমে আল্লাহর ভয় এবং ভালোবাসা অর্জন করতে পারবে। অর্থাৎ যে ভয় অন্যায় কাজ করা থেকে বিরত রাখবে আর যে ভালোবাসা পূণ্যেরে কাজের আকর্ষণ বাড়াবে। আল্লাহ তাআলার সে ভয় এবং ভালোবাসা রোজা পালনের মাধ্যমেই অর্জন করতে হবে।

সুতরাং আল্লাহ তাআলা মুসলিম উম্মাহর সকল রোজাদারদেরকে পবিত্র রমজান মাসে রোজা পালনের মাধ্যমে তাঁর ভয় এবং ভালোবাসা লাভ করে রাইয়ান নামক দরজা দিয়ে জান্নাতে প্রবেশ করার তাওফিক দান করুন। আমিন।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.