সংবাদ শিরোনাম
দেশে আধুনিক ক্রীড়ার রূপকার ছিলেন শহীদ শেখ কামাল: প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   দক্ষিণ সুরমায় মেয়েকে ফিরে পেতে এক পিতার আকুতি  » «   বানারীপাড়ায় সাজাপ্রাপ্ত পলাতক দূর্দান্ত প্রতারক রঞ্জন গ্রেফতার  » «   দক্ষিন সুরমার সুলতানপুর-গহরপুর সড়কে দুর্ঘটনায় নিহত ৩  » «   সাংবাদিক অজয় পালের প্রতিকৃতিতে সিলেটের সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদন  » «   ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ শেরপুরে হাজারো মানুষের ঢল  » «   দক্ষিণ সুমরার বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত  » «   আমাদের দেশের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানসম্পন্ন হয়ে গড়ে উঠছে: মন্ত্রী ইমরান  » «   আওয়ামীলীগের বিদায় নিশ্চিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে :কাইয়ুম চৌধুরী  » «   অবকাঠামো উন্নয়ন এর মাধ্যমে দেশ গড়ার কাজ করতে হবে-প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ  » «   ছাতকে অধ্যক্ষ অপসারণের দাবীতে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ  » «   দোয়ারাবাজারে বিজিবি’র অভিযানে চৌদ্দ লক্ষ টাকা উদ্ধার  » «   দোয়ারাবাজারে চিলাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন! ২টিড্রেজার মেশিনসহ বালু জব্দ  » «   কুলাউড়ায় ৩ কেজি গাঁজাসহ ১জনকে আটক করেছে পুলিশ  » «   প্রধানমন্ত্রীর নতুন স্বপ্ন স্মার্ট বাংলাদেশে কেউ পিছিয়ে থাকবেনা : জেলা প্রশাসক  » «  

থেমে যাওয়া বিলবোর্ড উচ্ছেদ ফের শুরু করেছে সিসিক

2রিপোর্ট :অবৈধ বিলবোর্ড উচ্ছেদে সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) থেমে যাওয়া অভিযান আবারও শুরু হয়েছে। গতকাল সোমবার দুপুর থেকে নগরীর বিভিন্ন স্থানে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সিসিক। কয়েকমাস আগেও নগরীতে বিলবোর্ড উচ্ছেদ অভিযান চালিয়েছিল সিসিক।

অভিযানে ২০টি বিলবোর্ড অপসারণ করা হয়েছে। সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীবের নেতৃত্বে এই মোবাইল কোর্ট পরিচালনা করেন সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শরিফুজ্জামান।

সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত মহানগরীর রিকাবীবাজার পয়েন্ট থেকে মেডিকেল রোডে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় সিটি কর্পোরেশনের নিজস্ব টিম প্রয়োজনীয় সরঞ্জামাদিসহ পর্যায়ক্রমে ২০টি সাইনবোর্ড অপসারণ করে। অভিযানকালে সিটি কর্পোরেশনের কর কর্মকর্তা মোঃ আব্দুল আজিজসহ কর শাখার সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সিটি কর্পোরেশনের কর শাখা জানিয়েছে, যেসব প্রতিষ্ঠান বিগত অর্থবছরের ট্যাক্স পরিশোধ করেনি তাদের তালিকা তৈরি করা হয়েছে।

এছাড়াও নগরীতে অনুমোদন ছাড়া স্থাপিত বিলবোর্ডও পর্যায়ক্রমে অপসারণ করা হবে।

এই ব্যাপারে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব জানান, এর আগেও বিগত কয়েকমাসে বিলবোর্ড উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে সিটি কর্পোরেশন এবং এসব অভিযানের মাধ্যমে অনুমোদনবিহীন অবৈধ বিলবোর্ড অপসারণও করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় আবারও বিলবোর্ড উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে। যেসব প্রতিষ্ঠান সিটি কর পরিশোধ করেনি তাদের বিলবোর্ড অপসারণপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি। নগরীকে সুন্দর ও পরিচ্ছন্ন রাখার স্বার্থে ব্যানার ফেস্টুন প্ল্যাকার্ড অপসারণ করার কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান এনামুল হাবীব।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.