সংবাদ শিরোনাম
ডিগ্রি কলেজের প্রভাষক-কর্মচারীদের এমপিওভুক্তির সুযোগে হাইকোর্টের রুল  » «   মাধ্যমিকে ভর্তি আবেদনের সময় বাড়ল  » «   একজন মানুষ তাঁর কর্মের মাধ্যমে সবার কাছে প্রিয় বা অপ্রিয় হন: চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আহমদ  » «   পদত্যাগ করলেন মুরাদ হাসান  » «   সংবাদ সম্মেলনে প্রবাসীর অভিযোগ:‘অন্যায়ভাবে আমাদের বাসাবাড়ি ভেঙে দিয়েছেন মেয়র আরিফ’  » «   সুনামগঞ্জের সদরগড়ে দুইপক্ষের ঝগড়া থামাতে গিয়ে এক সালিশকে পিঠিয়ে হত্যা  » «   জৈন্তাপুরে সিজদারত অবস্থায় এক ইমামের মৃত্যু  » «   সিলেটে আসছে শীত বদলে যাচ্ছে তাপমাত্রা-কাপড়ের দোকানে ক্রেতাদের ভিড়  » «   কুলাউড়ায় নবনির্বাচিত হাজিপুর ইউপি চেয়ারম্যানের ইন্ধনে সীমানা প্রাচীর ভাংচুর  » «   সুনামগঞ্জে ছাত্রদলের মিছিলে পুলিশের বাঁধা  » «   ইংল্যান্ডে প্রতি ৬০ জনে একজন কোভিড আক্রান্ত  » «   ছাতকের তেরা মিয়া হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন ও ৯ জনকে কারাদন্ড  » «   দোয়ারাবাজারে কাজ করতে দেরি হওয়ায় দোকান ভাঙচুর, মারধর   » «   সিলেটে বর্ণাঢ্য আয়োজনে বরণ করা হয়েছে বিজয়ের মাস ডিসেম্বরকে  » «   কানাইঘাটের আনন্দ কমিউনিটি সেন্টারে শোকের ছায়া-নারী বাবুর্চি সহ দু-জনের লাশ উদ্ধার  » «  

‘রাজনীতিক দলগুলো উচ্ছৃঙ্খল কর্মীদের ওপর নির্ভরশীল’

9সিলেটপোস্ট রিপোর্ট :আওয়ামী লীগের সাবেক এমপি আহসান উল্লাহ মাস্টার হত্যার আপিলের রায়ে হাইকোর্ট পর্যবেক্ষণে বলেছে, রাজনীতিক দলগুলোর মধ্যে  উচ্ছৃঙ্খল কর্মীদের নিয়ন্ত্রণ করতে দেখা যায় না। দলগুলো এসব কর্মীদের ওপর অনেকটা নির্ভশীল। এসব কর্মীদের পরিহার করা না হলে সুস্থ রাজনীতি ও সংস্কৃতি বিকাশ বাধাগ্রস্ত হবে।

বুধবার আহসান উল্লাহ হত্যা মামলার ডেথ রেফারেন্স ও আসামিদের আপিলের রায়ে হাইকোর্ট এই পর‌্যাবেক্ষণ দিয়েছে। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের ডিভিশন বেঞ্চের ঘোষিত রায়ের এই পর্যবেক্ষণ দেয়া হয়।

রায়ে আদালত বলেছে, এই হত্যাকাণ্ড একটি জঘন্যতম ঘটনা। এই হত্যাকাণ্ডের পেছনে যে রাজনীতির দুর্বৃত্তায়ন জড়িত এটি উপলব্ধি করা যায়।

আদালত বলেছে, আহসানউল্লাহ মাস্টার একজন জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন। তিনি গাজীপুরে মাদক ও সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। তিনি বেঁচে থাকলে জনগণের কল্যাণে আরো ভাল কাজ করতে পারতেন। কিন্তু তাকে সেই সুযোগ দেয়া হয়নি।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.