সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «  

অর্থ পাচারের ঘটনায় এনবিআরের প্রথম মামলা

8সিলেটপোস্ট রিপোর্ট :দেশ থেকে বিপুল পরিমাণ অর্থ পাচারের অভিযেগে প্রথম মামলা দায়ের করা হয়েছে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) পক্ষ থেকে। এর আগে দুদক এই মামলা করতো। জানা গেছে, তৈরি পোশাক রফতানি করে সেই টাকা দেশে আনেনি এসএন ডিজাইন লিমিটেডের মালিক শহিদুল ইসলাম। এভাবে পোশাক রফতানির নামে ১০০ কোটি টাকা পাচার করেছেন তিনি।

বুধবার রাজধানীর মতিঝিল থানায় তার বিরুদ্ধে মুদ্রা পাচার প্রতিরোধ আইনে মামলা করেছে এনবিআরের শুল্ক ও গোয়েন্দা বিভাগ। জাতীয় রাজস্ব বোর্ড (এনবি আর) ক্ষমতা পাওয়ার পর এটাই মুদ্রা পাচার প্রতিরোধ আইনের প্রথম মামলা। আগে দুর্নীতি দমন কমিশনের আওতায় ছিল এ বিষয়ে মামলা করার ক্ষমতা। সম্প্রতি আইনটি সংশোধন করে এনবিআরকে সেই ক্ষমতা দেওয়া হয়।

পোশাক ব্যবসায়ী শহিদুলের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে, তার গার্মেন্ট প্রতিষ্ঠান এসএন লিমিটেড ২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত এই পাঁচ বছরে ২৯৭টি টাকার পোশাক বিদেশে পাঠালেও তার বিপরীতে কোনো বৈদেশিক মুদ্রা দেশে আসেনি।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.