সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে কেন্দ্র ফি’র নামে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়  » «   তাহিরপুরে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব দিতে প্রধান শিক্ষকের টালবাহানা   » «   দোয়ারাবাজারে সরকারি ভাতা দেওয়ার নামে প্রতারণা, প্রতারককে জরিমানা  » «   মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «  

ইউপিতে জীবিতরা ভয়ে কেন্দ্রে যেতে পারেনি, মৃতরা ভোট দিয়েছে: সুজন

6সিলেটপোস্ট রিপোর্ট :সদ্য অনুষ্ঠিত হওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে দেড়শ’ বছরের ইতিহাসে সবচেয়ে খারাপ নির্বাচন বলে মন্তব্য করেছেন বিশিষ্ট কলামনিস্ট সৈয়দ আবুল মকসুদ।

আজ দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে সুশাসনের জন্য নাগরিক (সুজন) আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

সৈয়দ আবুল মকসুদ বলেন, আইয়ুব খান স্থানীয় সরকার নির্বাচনকে মৌলিক নির্বাচন বলে অভিহিত করলেও আমি এই নির্বাচনকে বলবো ভৌতিক নির্বাচন। কারণ এবারের ইপি নির্বাচন ভয়ের কারণে জীবিত ভোটাররা ঠোট দিতে পারেনি। কিন্তু মৃত ভোটাররা ভোট দিয়েছে।

দেড়শ’ বছরের ইতিহাসে এটি সবচেয়ে খারাপ ইউপি নির্বাচন হয়েছে। দেশি-বিদেশি কোন স্থানীয় নির্বাচনের সঙ্গে এই নির্বাচনের কোন মিল নেই।

তিনি বলেন, এবারের ইউপি নির্বাচন ক্ষমতাসীন দল লাভবান হয়েছে। তবে ভেঙে পড়েছে নির্বাচনী ব্যবস্থা।

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এম হাফিজউদ্দিন আহমেদ বলেন,  এবারের ইউপি নির্বাচনের কারণে প্রকাশ্যে সহিংসতা ও অনিয়মের একটি রীতি চালু হয়ে গেছে। ভবিষ্যতে তার লাগাম টেনে ধরা খুবই কঠিন হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.