সংবাদ শিরোনাম
গোলাপগঞ্জে মাছের আঘাতে মৎস্যজীবীর মৃত্যু  » «   মাধবপুরে বাসের সঙ্গে সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ৩ আহত ৫  » «   সিলেট-তামাবিল সড়কে পাথরবোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ নিহত ১ আহত ৩  » «   ওসমানীনগরে এক ট্রাকের ধাক্কায় অপর দুই ট্রাকের চালক নিহত  » «   অ্যানড্রয়েড স্মার্টফোনগুলো আজ থেকে বন্ধ থাকবে  » «   ওসমানীনগরে দয়ামীর এলাকায় ট্রাকচাপায় ২ পথচারী নিহত  » «   গোলাপগঞ্জে.বসতঘর থেকে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার  » «   মৌলভীবাজারে ছোট ভাই এমদাদুলের হাতে বড় ভাই জিয়াউর রহমান খুন  » «   রানীগঞ্জ সেতুর জন্য অধিগ্রহণকৃত ভূমি মালিকরা ক্ষতিপূরণের টাকা প্রাপ্তিতে হয়রানির শিকার  » «   যুক্তরাজ্যে তিন দিনে ৩ বাংলাদেশি খুন  » «   লন্ডনে বিয়ানীবাজারের এক যুবক ও জগন্নাথপুর দাওরাই গ্রামের সাবিনা নিহত  » «   সুনামগঞ্জের ছাতকের ব্যবসায়ী আখলাদ হত্যাকান্ডের ঘটনায় ২ জন গ্রেপ্তার  » «   ওসমানীনগরে ব্যাংকের বুথ ভেঙে টাকা লুট: ৪ ডাকাতের ৫ দিনের রিমান্ড  » «   মাধবপুরে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   নগরীর মজুমদারী এলাকায় বাসার ছাদের পিলারে দুই বোনের ঝুলন্ত লাশ  » «  

সমলিঙ্গে ধর্ষণ, যৌন অত্যাচার চলছে এই সেনাবাহিনীতে!

100সিলেটপোস্ট ডিজিটাল ডেস্ক: প্রথমে নানা ধর্মীয় প্রতিষ্ঠান, তার পরে নানা স্পোর্টস ক্লাব আর সবার শেষে অস্ট্রেলিয়া মিলিটারি! এই নিয়েই তদন্তে নেমেছিল রয়্যাল কমিশন। উদ্দেশ্য ছিল, এই সব প্রতিষ্ঠানগুলিতে শিশুনিগ্রহ রোধ করা!

আর, তাতেই ধরা দিল বিস্ফোরক সব তথ্য। শিশুনিগ্রহ এবং যৌন অত্যাচার অস্ট্রেলিয়া মিলিটারির নিত্য নৈমিত্তিক ঘটনা। শিকার, সদ্য যোগ দেওয়া তরুণরা! বলাই বাহুল্য, ঘটনার নেপথ্যে রয়েছে সেনাবাহিনীর তুলনামূলক সিনিয়ররা।
ঠিক কী অত্যাচার চালানো হয় জুনিয়রদের উপর?
তাঁদের পাকাপোক্ত করে তুলতে এবং মন থেকে সব দ্বিধা ঝেড়ে ফেলতে পরস্পরকে ধর্ষণ করতে বলা হয়! এছাড়াও রয়েছে নানা রকমের যৌন অত্যাচার! যেমন, পুরুষাঙ্গে জুতোর কালি মাখিয়ে দেওয়া, পায়ুতে কিছু একটা ঢুকিয়ে দেওয়া, জোর করে মুখমেহনে বাধ্য করা! পাশাপাশি, মাথা কমোডের ভিতরে চেপে ধরে ফ্লাশ করে দেওয়ার মতো ঘটনা তো রয়েছেই!
তবে, এটাই প্রথম নয়! বিগত পাঁচ বছর ধরে এমন নির্যাতনের অভিযোগ উঠেছে অস্ট্রেলিয়া মিলিটারির বিরুদ্ধে। এবারে অবশ্য বিষয়টি একটু বেশিই স্পর্শকাতর হয়ে উঠেছে। কেন না, মিলেছে সাক্ষী! নাম প্রকাশে অনিচ্ছুক এক পালিয়ে আসা তরুণ জানিয়েছেন, তাঁর উপরে কী কী অত্যাচার চালানো হত!
সে সবের উপর ভিত্তি করেই আপাতত তদন্ত চলছে!

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.