সংবাদ শিরোনাম
সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «  

সমলিঙ্গে ধর্ষণ, যৌন অত্যাচার চলছে এই সেনাবাহিনীতে!

100সিলেটপোস্ট ডিজিটাল ডেস্ক: প্রথমে নানা ধর্মীয় প্রতিষ্ঠান, তার পরে নানা স্পোর্টস ক্লাব আর সবার শেষে অস্ট্রেলিয়া মিলিটারি! এই নিয়েই তদন্তে নেমেছিল রয়্যাল কমিশন। উদ্দেশ্য ছিল, এই সব প্রতিষ্ঠানগুলিতে শিশুনিগ্রহ রোধ করা!

আর, তাতেই ধরা দিল বিস্ফোরক সব তথ্য। শিশুনিগ্রহ এবং যৌন অত্যাচার অস্ট্রেলিয়া মিলিটারির নিত্য নৈমিত্তিক ঘটনা। শিকার, সদ্য যোগ দেওয়া তরুণরা! বলাই বাহুল্য, ঘটনার নেপথ্যে রয়েছে সেনাবাহিনীর তুলনামূলক সিনিয়ররা।
ঠিক কী অত্যাচার চালানো হয় জুনিয়রদের উপর?
তাঁদের পাকাপোক্ত করে তুলতে এবং মন থেকে সব দ্বিধা ঝেড়ে ফেলতে পরস্পরকে ধর্ষণ করতে বলা হয়! এছাড়াও রয়েছে নানা রকমের যৌন অত্যাচার! যেমন, পুরুষাঙ্গে জুতোর কালি মাখিয়ে দেওয়া, পায়ুতে কিছু একটা ঢুকিয়ে দেওয়া, জোর করে মুখমেহনে বাধ্য করা! পাশাপাশি, মাথা কমোডের ভিতরে চেপে ধরে ফ্লাশ করে দেওয়ার মতো ঘটনা তো রয়েছেই!
তবে, এটাই প্রথম নয়! বিগত পাঁচ বছর ধরে এমন নির্যাতনের অভিযোগ উঠেছে অস্ট্রেলিয়া মিলিটারির বিরুদ্ধে। এবারে অবশ্য বিষয়টি একটু বেশিই স্পর্শকাতর হয়ে উঠেছে। কেন না, মিলেছে সাক্ষী! নাম প্রকাশে অনিচ্ছুক এক পালিয়ে আসা তরুণ জানিয়েছেন, তাঁর উপরে কী কী অত্যাচার চালানো হত!
সে সবের উপর ভিত্তি করেই আপাতত তদন্ত চলছে!

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.