সংবাদ শিরোনাম
সিলেট-তামাবিল সড়কে পাথরবোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ নিহত ১ আহত ৩  » «   ওসমানীনগরে এক ট্রাকের ধাক্কায় অপর দুই ট্রাকের চালক নিহত  » «   অ্যানড্রয়েড স্মার্টফোনগুলো আজ থেকে বন্ধ থাকবে  » «   ওসমানীনগরে দয়ামীর এলাকায় ট্রাকচাপায় ২ পথচারী নিহত  » «   গোলাপগঞ্জে.বসতঘর থেকে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার  » «   মৌলভীবাজারে ছোট ভাই এমদাদুলের হাতে বড় ভাই জিয়াউর রহমান খুন  » «   রানীগঞ্জ সেতুর জন্য অধিগ্রহণকৃত ভূমি মালিকরা ক্ষতিপূরণের টাকা প্রাপ্তিতে হয়রানির শিকার  » «   যুক্তরাজ্যে তিন দিনে ৩ বাংলাদেশি খুন  » «   লন্ডনে বিয়ানীবাজারের এক যুবক ও জগন্নাথপুর দাওরাই গ্রামের সাবিনা নিহত  » «   সুনামগঞ্জের ছাতকের ব্যবসায়ী আখলাদ হত্যাকান্ডের ঘটনায় ২ জন গ্রেপ্তার  » «   ওসমানীনগরে ব্যাংকের বুথ ভেঙে টাকা লুট: ৪ ডাকাতের ৫ দিনের রিমান্ড  » «   মাধবপুরে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   নগরীর মজুমদারী এলাকায় বাসার ছাদের পিলারে দুই বোনের ঝুলন্ত লাশ  » «   সিলেটে সিএনজি ফিলিং স্টেশনগুলো রবিবার থেকে চার ঘন্টা করে বন্ধ  » «   দোয়ারাবাজারে কাজ করতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে  » «  

কোপা সেমিফাইনালের আগে রেস্তোরাঁ আর সেল্ফিতে মজে মেসি

23সিলেটপোস্ট রিপোর্ট :২০০৬ বিশ্বকাপ। য়ুরগেন ক্লিন্সম্যান তখন জার্মানির কোচ। কোয়ার্টার ফাইনালে মুখোমুখি আর্জেন্তিনা। টাইব্রেকার ম্যাচটা জিতে যায় ক্লিন্সম্যানের দল। রিজার্ভে বসেই দেশের হারের যন্ত্রণা সহ্য করতে হয়েছিল লিওনেল মেসিকে।

সেই ম্যাচের পরে দীর্ঘ দশ বছর কেটে গিয়েছে। সেই ছোট্ট তরুণ তারকাই এখন পাঁচ বার ব্যালন ডি’অর জয়ী ফুটবলার। সেই উদীয়মান তারকাই এখন দিনের পর দিন নতুন রেকর্ড তৈরি করছেন। দেশের হয়ে শাপমুক্ত হতে মেসিকে আর দুটো ম্যাচ জিততে হবে। আর মেসির রাস্তায় প্রথম কাঁটা সেমিফাইনালে যুক্তরাষ্ট্র। যাঁদের কোচ সেই ক্লিন্সম্যান। সংগঠক দেশকে কী হারাতে পারবেন মেসি? নাকি ফের দেশকে  ট্রফি দেওয়ার স্বপ্ন স্বপ্নই থেকে যাবে।

ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে অবশ্য মেসি সতর্কবার্তা ছুড়ে দিয়েছেন ক্লিন্সম্যানকে। যতই যুক্তরাষ্ট্র সংগঠক দেশ হোক, এলএম টেন কিন্তু তৈরি। যিনি বলে দিয়েছেন, ‘‘কী চাইছো সেটা নিয়ে সতর্ক থেকো।’’ মেসির শিবিরের যা অবস্থা সেটা দেখে কেউ আন্দাজ করতে পারবে না সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে নামবে আর্জেন্তিনা। অনুশীলনে ফ্রি-কাক বা পাস প্র্যাকটিসে নয়, মেসিরা মজেছিলেন ট্যাঙ্গোয়। আর্লিংটনের এক নামী হোটেল ট্যাঙ্গোয় হাজির হয় গোটা আর্জেন্তাইন দল। মেসি থেকে আগেরো। ইগুয়াইন থেকে বানেগা। সবাই নিজেদের পছন্দের খাবার অর্ডার দেন। আবার খেতে খেতেই মাঝে সেল্ফিও তোলা হয়। ফুটবলের রাজপুত্র হোটেলে বসে আছেন শুনে বাইরে ভক্তদের লাইন লেগে যায়। মেসি বেরোতেই সঙ্গে সঙ্গে ফটোসেশন শুরু। সবাই ধাক্কাধাক্কি করতে থাকেন। বিশ্বের সেরা ফুটবলারকে এত কাছ থেকে দেখার তো প্রতিদিন সুযোগ পাওয়া যায় না। কেউ কেউ সেল্ফি তোলারও আব্দার করেন। মেসিও হাত নাড়ান। মুখে হাসি।

শতবর্ষের কোপায় এত দিনের পারফরম্যান্স দেখলে আন্দাজ করাই যায় কেন আর্জেন্তিনা এত ফুরফুরে মেজাজে। এখনও পর্যন্ত   অপরাজিত। কোয়ার্টারে ভেনেজুয়েলাকে দুরমুশ করা। তার উপরে আবার মেসির স্বপ্নের ফর্ম। কিন্তু মেসি ও তার দল যে রকম ফর্মেই থাকুক না কেন, ক্লিন্সম্যান বিন্দুমাত্র ভয় পেয়ে নেই। বরং যুক্তরাষ্ট্রের কোচ বলছেন, ‘‘আমরা আর্জেন্তিনা বা মেসিকে ভয় পাচ্ছি না।’’ ম্যাচের আগে আবার ক্লিন্সম্যান তাঁর দলকে ভোকাল টনিকও দিয়ে রেখেছেন। বলেছেন, ‘‘আমি দলকে বললাম, এত দূর উঠেছ। নিজেদের গর্বিত করেছ। এ বার ফাইনাল পর্যন্ত যাও।’’

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.