সংবাদ শিরোনাম
হবিগঞ্জের নবীগঞ্জে হামলা ও লুটপাঠের ঘটনায় দাঙ্গাবাজ কনর মিয়া ও কবির মিয়ার ২ বছরের সশ্রম কারাদণ্ড  » «   ওসমানীনগরে হামলা চালিয়ে প্রবাসীর বসতঘর দখলের অভিযোগ  » «   দোয়ারাবাজারে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, আহত ৬  » «   সিলেটের ওসমানীনগরে চোরাই মোটরসাইকেল উদ্ধার, আটক ১  » «   দেশে আধুনিক ক্রীড়ার রূপকার ছিলেন শহীদ শেখ কামাল: প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   দক্ষিণ সুরমায় মেয়েকে ফিরে পেতে এক পিতার আকুতি  » «   বানারীপাড়ায় সাজাপ্রাপ্ত পলাতক দূর্দান্ত প্রতারক রঞ্জন গ্রেফতার  » «   দক্ষিন সুরমার সুলতানপুর-গহরপুর সড়কে দুর্ঘটনায় নিহত ৩  » «   সাংবাদিক অজয় পালের প্রতিকৃতিতে সিলেটের সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদন  » «   ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ শেরপুরে হাজারো মানুষের ঢল  » «   দক্ষিণ সুমরার বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত  » «   আমাদের দেশের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানসম্পন্ন হয়ে গড়ে উঠছে: মন্ত্রী ইমরান  » «   আওয়ামীলীগের বিদায় নিশ্চিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে :কাইয়ুম চৌধুরী  » «   অবকাঠামো উন্নয়ন এর মাধ্যমে দেশ গড়ার কাজ করতে হবে-প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ  » «   ছাতকে অধ্যক্ষ অপসারণের দাবীতে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ  » «  

তাজপুর ডিগ্রী কলেজে উপবৃত্তির ফরম বিতরণের নামে বিক্রি!

2সিলেটপোস্ট রিপোর্ট:সিলেটের ওসমানীনগরের তাজপুর ডিগ্রী কলেজে উপবৃত্তির ফরম বিতরণে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। কলেজ বন্ধকালীন সময়ে শিক্ষার্থীদের মোবাইল ফোনের মাধ্যমে ডেকে গণহারে ১শ’ টাকা করে আদায় করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, ওসমানীনগর উপজেলা তাজপুর কলেজে গত দুই দিনে কলেজের শিক্ষার্থীদের কাছ থেকে উপবৃত্তির ফরমের নামে ১শ’ টাকা হারে আদায় করা হয়। টাকা আদায় ও এর বিনিময়ে ফরম বিক্রি করছেন কলেজের শরীরচর্চা শিক্ষক আশরাফ আলীসহ সংশ্লিষ্টরা। কলেজ বন্ধের দিন শিক্ষার্থীদের মোবাইল ফোনে খবর দিয়ে কলেজে ডেকে টাকা আদায় করা হয় বলে একাধিক শিক্ষার্থীরা জানান।

সরকার কর্তৃক এ ফরম বিক্রি করা সম্পূর্ণভাবে বেআইনি হলেও গণহারে উপবৃত্তির ফরম বিক্রি করা হয়েছে তাজপুর ডিগ্রী কলেজে। টাকা ছাড়া মেধাবী শিক্ষার্থীদেরও ফরম দেয়া হয়নি। যোগ্যতা বিবেচনা না করে শুধুমাত্র টাকা আদায়ের জন্য গণহারে ১শ’ টাকার বিনিময়ে উপবৃত্তির ফরম নিতে বাধ্য করা হয়েছে শিক্ষার্থীদের। সুনির্ধারিত নীতিমালার ভিত্তিতে শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তি দেয়ার বিধান থাকলেও গণহারে ফরম বিক্রি শিক্ষার্থীদের মধ্যে সন্দেহের সৃষ্টি হয়েছে। সব শিক্ষার্থী উপবৃত্তি না পেলে সবার কাছ থেকে ১শ’ টাকা হারে আদায় করা হয়েছে।

অন্যদিকে অনেক গরীব ও মেধাবী শিক্ষার্থী টাকা না দেয়ায় উপবৃত্তির ফরম সংগ্রহ করতে না পারায় শূণ্য হাতে বাড়ি ফিরতে হয়েছে। গরীব ও মেধাবী দেখে উপবৃত্তি দেয়ার বিধান থাকলেও গনহারে বিক্রি করা হয়েছে উপবৃত্তির ফরম। এইচএসসি ও ¯œাতক ১ম বর্ষের দু’শতাধিক শিক্ষার্থীদের কাছ থেকে টাকা আদায় করা হয়েছে বলে জানা গেছে।

কলেজের একাদিক শিক্ষার্থীরা জানিয়েছেন, কলেজ বন্ধের দিন আমাদেরকে ফোনের মাধ্যমে খবর দিয়ে এনে  ১ কপি ছবি সহ ১শ টাকার নিয়ে উপবৃত্তির ফরম সংগ্রহ করতে বলা হয়। আমরা স্যারদের কথামত টাকা দিয়ে ফরম পূরন করে জমা দিয়েছি।

এব্যাপারে কলেজ শিক্ষক আশরাফ আলীর কাছে মোবাইল ফোনে  জানতে চাইলে তিনি,উপবৃত্তির ফরম বিতরণে টাকা নেওয়ার খবর মিথ্যা বলে ফোনের লাইন কেটে দেন।

তাজপুর কলেজের অধ্যক্ষ মো: শওকত আলী বলেন, টাকার বিনিময়ে উপবৃত্তির ফরম বিক্রি করার ব্যাপারে আমার জানা নেই। কলেজ সংশ্লিষ্ট কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত আলী বলেন, উপবৃত্তির ফরম বিক্রি করা বেআইনী। বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.