সংবাদ শিরোনাম
হবিগঞ্জের নবীগঞ্জে হামলা ও লুটপাঠের ঘটনায় দাঙ্গাবাজ কনর মিয়া ও কবির মিয়ার ২ বছরের সশ্রম কারাদণ্ড  » «   ওসমানীনগরে হামলা চালিয়ে প্রবাসীর বসতঘর দখলের অভিযোগ  » «   দোয়ারাবাজারে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, আহত ৬  » «   সিলেটের ওসমানীনগরে চোরাই মোটরসাইকেল উদ্ধার, আটক ১  » «   দেশে আধুনিক ক্রীড়ার রূপকার ছিলেন শহীদ শেখ কামাল: প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   দক্ষিণ সুরমায় মেয়েকে ফিরে পেতে এক পিতার আকুতি  » «   বানারীপাড়ায় সাজাপ্রাপ্ত পলাতক দূর্দান্ত প্রতারক রঞ্জন গ্রেফতার  » «   দক্ষিন সুরমার সুলতানপুর-গহরপুর সড়কে দুর্ঘটনায় নিহত ৩  » «   সাংবাদিক অজয় পালের প্রতিকৃতিতে সিলেটের সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদন  » «   ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ শেরপুরে হাজারো মানুষের ঢল  » «   দক্ষিণ সুমরার বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত  » «   আমাদের দেশের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানসম্পন্ন হয়ে গড়ে উঠছে: মন্ত্রী ইমরান  » «   আওয়ামীলীগের বিদায় নিশ্চিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে :কাইয়ুম চৌধুরী  » «   অবকাঠামো উন্নয়ন এর মাধ্যমে দেশ গড়ার কাজ করতে হবে-প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ  » «   ছাতকে অধ্যক্ষ অপসারণের দাবীতে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ  » «  

রামপাল বিদ্যুৎ কেন্দ্রে বনের ক্ষতি হবে না: হাসিনা

6সিলেটপোস্ট রিপোর্ট:বাংলাদেশে রামপাল বিদ্যুত কেন্দ্র প্রকল্পের বিরোধিতাকারীদের সমালোচনা করে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই প্রকল্প বাতিলের দাবী নাকচ করে দিয়েছেন।
‘রামপাল বিদ্যুৎ কেন্দ্র হবে, এবং এতে সুন্দরবনের কোন ক্ষতি হবে না’ – আজ ঢাকায় এক সংবাদ সম্মেলনে বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, এই বিদ্যুৎকেন্দ্রটি হবে অত্যাধুনিক আল্ট্রা-সুপারক্রিটিক্যাল বিদ্যুৎকেন্দ্র। যে কোন দূষণ এড়ানোর জন্য এতে পদক্ষেপ নেয়া যাবে।
কয়লাভিত্তিক ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতাসম্পন্ন এই কেন্দ্রটি সুন্দরবনের ক্ষতি করবে – এই অভিযোগের জবাবে তিনি বলেন, আন্তর্জাতিকভাবে গভীর বনভূমির ১০ কিলোমিটারের মধ্যে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ না করার আইন আছে। রামপাল কেন্দ্রটি তৈরি হচ্ছে সুন্দরবনের প্রান্ত থেকে ১৪ কিলোমিটার দূরে।
আর সুন্দরবনের যে অংশটি বিশ্ব ঐতিহ্যের অংশ – তা থেকে কেন্দ্রটি হবে ৬৫ কিলোমিটার দূরে। তাই পরিবেশগত ক্ষতি বা পশুর নদীর দূষণের সম্ভাবনা খুবই কম, বলেন প্রধানমন্ত্রী।
বিশ্বের বিভিন্ন দেশে বনের কাছাকাছি বিদ্যুৎকেন্দ্র থাকার নজিরও তুলে ধরেন তিনি।
এই কেন্দ্রের বিরোধিতা করে তেলগ্যাসবিদ্যুৎবন্দর রক্ষা কমিটি নামে একটি সংগঠন এবং বিরোধীদল বিএনপি নেত্রী খালেদা জিয়া যে বক্তব্য দিয়েছেন – দুটিরই তীব্র সমালোচনা করেন শেখ হাসিনা।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.