সংবাদ শিরোনাম
সিলেটে রাহাত খুনের ব্যবহৃত চাকুটি উদ্ধার করেছে সিআইডি  » «   চেয়ারম্যান প্রার্থী মোঃ সুমন মিয়া’র মতবিনিময় সভা অনুষ্ঠিত  » «   দক্ষিণ সুরমা কলেজছাত্র রাহাত হত্যা মামলার প্রধান আসামি সাদি কুষ্টিয়া থেকে গ্রেফতার  » «   হবিগঞ্জের মাধবপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত  » «   খালেদা জিয়া আইসিইউতে  » «   আজ খুলে দেওয়া হয়েছে সিলেটের “শাবিপ্রবির” সকল আবাসিক হল  » «   সিলেটে দুই ইউপি সদস্য প্রার্থীর লোকজনের মধ্যে সংঘর্ষ:নিহত ১  » «   সিলেটে নির্মাণাধীন সেপটিক ট্যাংকে পরে নিহত ১ আহত আরেকজন  » «   সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট এবং দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে আওয়ামীলীগ সরকারকে পদত্যাগ জরুরী-মির্জা ফখরুল  » «   আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়-সিলেটে ফখরুল  » «   সিলেট-ঢাকা মহাসড়কের ছয় লেন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী  » «   জগন্নাথপুরে বিষপানে মহিলার মৃত্যু  » «   ফেসবুকে ঈসলাম ও নবী মোহাম্মদ (সা.) সম্পর্কে আপত্তিকর মন্তব্য :দোয়ারাবাজারে হিন্দু যুবক আটক  » «   ঘোড়ায় চড়ে বর ও পালকিতে করে বউ ব্যতিক্রমী বিয়ের আয়োজন কুলাউড়ায়  » «   ভারতের কৈলাশহর কারাগারে মৌলভীবাজারের ২ সহোদর ফিরিয়ে আনতে পররাষ্ট্রমন্ত্রীর সহযোগিতা কামনা  » «  

হাসপাতালে বাচ্চা বদল, ৪১ বছর পর ফাঁস!

15সিলেটপোস্ট রিপোর্ট:৪১ বছর আগে কানাডার এক হাসপাতালে বাচ্চা বদলের ঘটনা ঘটে। এরপর কানাডার প্রত্যন্ত অঞ্চলের ঐ বাচ্চারা বেড়ে উঠেছেন একে অন্যের পরিবারে। ৪১ বছর আগে তাদের জন্মের সময় হাসপাতালে অদল-বদল হয়ে ভিন্ন পরিবারে চলে যান তারা। সম্প্রতি ডিএনএ পরীক্ষায় বিষয়টি ধরা পড়েছে। খবর বিবিসির।

খবরে বলা হয়, কানাডায় দ্বিতীয়বারের মতো এমন ঘটনা সামনে এলো। কানাডার ক্রি উপজাতির অন্তর্ভুক্ত লিওন স্যানসন ও ডেভিড তাইত- দু’জনেই এক শহরে বাস করেন। পাঁচ হাজার জনগোষ্ঠীর ছোট শহরে একে অপরের বন্ধুত্বও অনেক দিনের। ৪১ বছর পর তারা নিজেদের এ পরিচয় জানতে পেরে হতবিহ্বল হয়ে পড়েছেন। এক সংবাদ সম্মেলনে কেঁদে ফেললেন দু’জনেই। বিবিসি নিউজের প্রতিবেদনে বলা হয়, গত বছরের নভেম্বরে হাসপাতালে অদল-বদল হওয়ার এমন একটি ঘটনা প্রথম প্রকাশিত হয়।

ওই ঘটনাতেও জন্মের পরপরই হাতবদলে একে অন্যের পরিবারে চলে যান লিউক মনিয়াস ও নরম্যান বার্কম্যান। লিউক ও নরম্যানের ঘটনার পর স্যানসন ও তাইত নিজেদের ডিএনএ পরীক্ষা করেন। কানাডার স্বাস্থ্যমন্ত্রী জেই ফিলপট বলেছেন, ‘এ ঘটনা আমাদের মনে করিয়ে দেয়, উপজাতিদের স্বাস্থ্যসেবার মানোন্নয়ন দরকার।’ তিনি এ ঘটনার তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও আশ্বাস দেন।

এদিকে সংবাদ সম্মেলনে অশ্রুবিগলিত স্যানসন ও তাইত বলেন, ‘এ ঘটনায় আমরা উদ্ভ্রান্ত, বিহ্বল ও ক্রুদ্ধ। আমাদের সঙ্গে যা কিছু খারাপ হয়েছে, তার জবাব চাই।’ তাইত বলেন, ‘আমরা এতদিন যাদের বাবা-মা-ভাই বলে এসেছি, তারা ঠিকই থাকবেন। শুধু নতুন একজন বাবা-মা-ভাই পেয়েছি।’ জানা গেছে, দুই পরিবার একসঙ্গে বসবাস করার সিদ্ধান্ত নিয়েছে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.