সংবাদ শিরোনাম
সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «  

১০ গোলে কিরগিজস্তানকে বিধ্বস্ত করল বাংলাদেশের মেয়েরা

7সিলেটপোস্ট রিপোর্ট:এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে নিজেদের তৃতীয় ম্যাচে কিরগিজস্তানকে উড়িয়ে দিয়ে বড় জয় পেয়েছে বাংলাদেশ। বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ১০ গোলে জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা। প্রথম ম্যাচে ইরানকে ৩-০ ও সিঙ্গাপুরকে ৫-০ গোলে হারানোর পর এবার কিরগিজিস্তানের জালে ১০টি গোল বাংলাদেশের মেয়েদের জন্য অনেক বড় জয়ই। আর এমন পরাজয়ে বিধ্বস্ত কিরগিজস্তান!

সন্ধ্যা ৬টায় শুরু হওয়া ম্যাচে প্রথমার্ধের খেলায় ৪-০ গোলে এগিয়ে থেকে বিশ্রামে যায় গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

শুরুতেই ম্যাচের ৩ মিনিটের মাথায় গোলের দারুণ এক সুযোগ পায় বাংলাদেশ। কিন্তু মার্জিয়ার নেওয়া শট বারের উপর দিয়ে চলে যায়। ৯ মিনিটে অনুচিং মোগিনি গোল করলেও সেটা বাতিল করে দেন রেফারি।

এরপর ১৮ মিনিটের মাথায় ওয়ান টু ওয়ান পজিশনে গোল করতে ব্যর্থ হন অনুচিং। তবে ২১ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে নেন তিনি। এ সময় জটলার মধ্যে বল পেয়ে জালে জড়াতে ভুল করেননি অনুচিং মোগিনি (১-০)। ২৯ মিনিটে মার্জিয়া গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। ৪৩ মিনিটে সানজিদার বাড়িয়ে দেওয়া বল পেয়ে যান অধিনায়ক কৃষ্ণা রানী। বল নিয়ে ডি বক্সের মধ্যে কিছুটা পেছনের দিকে এগিয়ে এসে জাগয়া তৈরি করে নেন। এরপর জোরালো শট নেন। সবাইকে ফাঁকি দিয়ে বল তার গন্তব্যে পৌঁছায় (৩-০)। প্রথমার্ধের যোগ করা সময়ে কর্নার কিক পায় বাংলাদেশ। মার্জিয়ার নেওয়া কর্নার কিক থেকে উড়ে আসা বলে হেড দিয়ে জালে জড়ান অনুচিং মোগিনি। ফলে ৪-০ গোলে এগিয়ে থেকেই বিশ্রামে যায় বাংলাদেশের মেয়েরা।

৪৭ মিনিটের মাথায় অধিনায়ক কৃষ্ণা রানী কিরগিজস্তানের দুইজন রক্ষণভাগের খেলোয়াড়কে বোকা বানিয়ে বাম পায়ে শট নেন। তার খানিকটা বাঁকানো শট বারের বামপ্রান্ত দিয়ে জালে আশ্রয় নেয় (৫-০)।

৬৬ মিনিটে পেনাল্টি কিক পায় বাংলাদেশ। কর্নার কিক থেকে উড়ে আসা বলে শট নেন জাহান মৌসুমী। বল গিয়ে কিরগিজস্তানের ডিফেন্ডারের হাতে লাগে। পেনাল্টির বাঁশি বাজাতে ভুল করেননি রেফারি। পেনাল্টি থেকে গোল করে দলকে ৬-০ গোলের ব্যবধানে এগিয়ে নেন শামসুন্নাহার।

৭৪ মিনিটে বাংলাদেশের পক্ষে সপ্তম গোলটি করেন নার্গিস খাতুন। ৮০ মিনিটে কৃষ্ণা রানী তার হ্যাটট্রিক পূর্ণ করেন। তাতে বাংলাদেশ এগিয়ে যায় ৮-০ গোলে। ৮৪ মিনিটের মাথায় দূর পাল্লার শট নেন মারিয়া। তার নেওয়া শটের বলটি ধরতে ব্যর্থ হন কিরগিজস্তানের গোলরক্ষক। আস্তে আস্তে গিয়ে গোললাইন অতিক্রম করে বল (৯-০)। ৮৫ মিনিটে শামসুন্নাহারের ডি বক্সের বাইরে থেকে নেওয়া শট জালে আশ্রয় নেয়। তাতে ১০-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশের মেয়েরা। আর সেই জয় নিয়েই মাঠ ছাড়ে তারা।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.