সংবাদ শিরোনাম
হবিগঞ্জের নবীগঞ্জে হামলা ও লুটপাঠের ঘটনায় দাঙ্গাবাজ কনর মিয়া ও কবির মিয়ার ২ বছরের সশ্রম কারাদণ্ড  » «   ওসমানীনগরে হামলা চালিয়ে প্রবাসীর বসতঘর দখলের অভিযোগ  » «   দোয়ারাবাজারে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, আহত ৬  » «   সিলেটের ওসমানীনগরে চোরাই মোটরসাইকেল উদ্ধার, আটক ১  » «   দেশে আধুনিক ক্রীড়ার রূপকার ছিলেন শহীদ শেখ কামাল: প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   দক্ষিণ সুরমায় মেয়েকে ফিরে পেতে এক পিতার আকুতি  » «   বানারীপাড়ায় সাজাপ্রাপ্ত পলাতক দূর্দান্ত প্রতারক রঞ্জন গ্রেফতার  » «   দক্ষিন সুরমার সুলতানপুর-গহরপুর সড়কে দুর্ঘটনায় নিহত ৩  » «   সাংবাদিক অজয় পালের প্রতিকৃতিতে সিলেটের সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদন  » «   ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ শেরপুরে হাজারো মানুষের ঢল  » «   দক্ষিণ সুমরার বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত  » «   আমাদের দেশের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানসম্পন্ন হয়ে গড়ে উঠছে: মন্ত্রী ইমরান  » «   আওয়ামীলীগের বিদায় নিশ্চিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে :কাইয়ুম চৌধুরী  » «   অবকাঠামো উন্নয়ন এর মাধ্যমে দেশ গড়ার কাজ করতে হবে-প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ  » «   ছাতকে অধ্যক্ষ অপসারণের দাবীতে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ  » «  

আব্দুল গফুর স্কুল এন্ড কলেজে জঙ্গিবিরোধী সভা

66সিলেটপোস্ট রিপোর্ট:সিলেটের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ন্যায় নগরীর আব্দুল গফুর ইসলামী আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১১টায় স্কুল এন্ড কলেজ ও প্যারেন্টস টিচার্স এসোসিয়েশনের (পিটিএ) উদ্যোগে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের এডহক কমিটির সভাপতি বিশিষ্ট রাজনীতিবিদ এটিএমএ হাসান জেবুল।

অতিথির বক্তব্য রাখেন এয়ারপোর্ট থানার সহকারি পুলিশ কমিশনার মো: মুনাদির ইসলাম চৌধুরী, সিলেট জেলা প্রেসক্লাবের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক ফয়সল আহমদ মুন্না, স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: জিয়াউর রহমান, সিনিয়র শিক্ষক আতিকুর রহমান, সহকারি শিক্ষক হেলাল উদ্দিন, আব্দুর রকিব মানিক, এডভোকেট আনোয়ার হোসেন, প্রতিষ্ঠানের প্রাক্তন দাতা সদস্য আব্দুস শহিদ তুমেল, বিশিষ্ট ব্যক্তি ও অভিভাবক খলিলুর রহমান ফয়সল, শহিদুল ইসলাম, মুজিবুর রহমান মাওলা ও মাহবুব রশিদ।

এসময় বক্তারা বলেন, ইসলাম ধর্মেও জিহাদ আছে কিন্তু এভাবে নিরস্ত্র মানুষের উপর গুলি চালিয়ে জিহাদ কায়েম করার কথা ইসলামে নেই। ইসলামী শিক্ষার অবমূল্যায়নের কারণে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিস্তার লাভ করেছে। তাই ঘরের মধ্যে ইসলাম চর্চা করতে হবে।

তারা আরো বলেন, জঙ্গিবাদ এটা নতুন কোন সমস্যা নয়। মানুষে মানুষে বিবাদ সেই আদমের যুগ থেকে। কিন্তু এখন এটা প্রকট আকার ধারণ করেছে। এটা এখন বৈশ্বিক সমস্যায় পরিণত হয়েছে।

বক্তারা আরো বলেন, ছোট ছোট অপরাধ করে বড় অপরাধ করার সুযোগ পায়। এর ফলে সন্ত্রাস ও জঙ্গিতে পরিণত হয়। তাই শিক্ষার্থীদের ব্যাপারে অভিভাবকরা সচেতন হতে হবে। বিশেষ করে মাকে আরো বেশি সচেতন হতে হবে।

সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন কিন্ডারগার্টেন শাখার সিনিয়র শিক্ষক আশরাফুল হক আনোয়ারী। এছাড়া মতবিনিময় সভায় অভিভাবক, শিক্ষার্থী ও প্রতিষ্ঠানের সকল শিক্ষক শিক্ষিকা উপস্থিত ছিলেন। -প্রেস বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.