সংবাদ শিরোনাম
হবিগঞ্জের নবীগঞ্জে হামলা ও লুটপাঠের ঘটনায় দাঙ্গাবাজ কনর মিয়া ও কবির মিয়ার ২ বছরের সশ্রম কারাদণ্ড  » «   ওসমানীনগরে হামলা চালিয়ে প্রবাসীর বসতঘর দখলের অভিযোগ  » «   দোয়ারাবাজারে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, আহত ৬  » «   সিলেটের ওসমানীনগরে চোরাই মোটরসাইকেল উদ্ধার, আটক ১  » «   দেশে আধুনিক ক্রীড়ার রূপকার ছিলেন শহীদ শেখ কামাল: প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   দক্ষিণ সুরমায় মেয়েকে ফিরে পেতে এক পিতার আকুতি  » «   বানারীপাড়ায় সাজাপ্রাপ্ত পলাতক দূর্দান্ত প্রতারক রঞ্জন গ্রেফতার  » «   দক্ষিন সুরমার সুলতানপুর-গহরপুর সড়কে দুর্ঘটনায় নিহত ৩  » «   সাংবাদিক অজয় পালের প্রতিকৃতিতে সিলেটের সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদন  » «   ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ শেরপুরে হাজারো মানুষের ঢল  » «   দক্ষিণ সুমরার বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত  » «   আমাদের দেশের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানসম্পন্ন হয়ে গড়ে উঠছে: মন্ত্রী ইমরান  » «   আওয়ামীলীগের বিদায় নিশ্চিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে :কাইয়ুম চৌধুরী  » «   অবকাঠামো উন্নয়ন এর মাধ্যমে দেশ গড়ার কাজ করতে হবে-প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ  » «   ছাতকে অধ্যক্ষ অপসারণের দাবীতে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ  » «  

ভুয়া দপ্তরীর চাকুরী, অতঃপর বরখাস্ত

6সিলেটপোস্ট রিপোর্ট:ভুয়া জন্মসনদ ব্যবহার করে বিয়ানীবাজারের চারাবই সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরীর চাকুরী নেয়া ব্যক্তিকে অবশেষে চাকুরীচ্যুত করা হয়েছে।

স¤প্রতি বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক স্বাক্ষরিত এক পত্রে তাকে চাকুরীচ্যুতির আদেশ দেয়া হয়।

এদিকে বরখাস্ত হওয়া নৈশপ্রহরী কাম দপ্তরী তাজ উদ্দিন চৌধুরী জন্মসনদ সঠিক করতে বিভিন্ন দপ্তরে আবেদন করেছেন। তার পক্ষে ক্ষমতাসীন দলের অনেক নেতাও তদবীর করছেন বলে জানা গেছে।

জানা যায়, চারাবই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নৈশ প্রহরী কাম দপ্তরী তাজ উদ্দিন চৌধুরী নিয়োগ লাভের সময় তার প্রকৃত বয়সের চেয়ে কমপক্ষে ১৫ বছর পার্থক্যের একটি জন্মসনদ প্রদান করেন। তৎকালীন সময়ে ওই জন্মসনদ নিয়ে প্রশ্ন ওঠলে তদন্ত শুরু করেন সংশ্লিষ্টরা। দীর্ঘতদন্ত শেষে তার জন্মসনদটি ভূল প্রমাণিত হওয়ায় কর্তৃপক্ষ তাকে চাকরীচ্যুত করেন।

এর আগে অবশ্য তার কর্তব্যকাজে গাফিলতির জন্য একাধিকবার শোকজ করা হয়। কিন্তু শোকজের জবাব সন্তুষ্টজনক না হওয়া, দায়িত্বে অবহেলা এবং ভূয়া জন্মসনদ ব্যবহার করে চাকুরী নেয়ার অভিযোগে তাকে বরখাস্ত করা হয় বলে জানান বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি তজম্মুল হোসেন। তিনি বলেন, এ বিষয়ে চাকুরীচ্যুত দপ্তরী তাজ উদ্দিনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা দায়ের করা হবে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: মাছুম মিয়া জানান, দপ্তরীতে চাকুরীচ্যুতির একটি পত্র পেয়েছি। তাই তার বেতনভাতা সবকিছু  স্থগিত করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.